বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:০৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

গউছের জামিন বাতিলের প্রতিবাদে বিএনপির বিক্ষোভ মিছিল ॥ দোকান পাট-যানবাহন ভাংচুর ॥ পুলিশ-বিএনপি সংঘর্ষে ওসিসহ আহত ২০ ॥ দেড়শতাধিক রাউন্ড গুলি-টিয়ার সেল নিক্ষেপ ॥ গ্রেফতার ৮ ॥ আড়াই শতাধিক বিএনপি নেতাকর্মীর বিরুদ্ধে ৩টি মামলা

  • আপডেট টাইম সোমবার, ২৯ ডিসেম্বর, ২০১৪
  • ৪৯৮ বা পড়া হয়েছে

কাজী মিজানুর রহমান ॥ হবিগঞ্জ পৌরসভার মেয়র আলহাজ্ব জি কে গউছ এর জামিন নামঞ্জুর করাকে কেন্দ্র করে শহরের পুলিশ-বিএনপি সংঘর্ষে হবিগঞ্জ সদর মডেল থানার ওসি নাজিম উদ্দিন সহ ২৫/৩০ জন আহত হয়েছে। এর মধ্যে ২ জন গুলিবিদ্ধ রয়েছে। সংঘর্ষকালে দোকানপাট, টমটম, রিক্সা সহ যানবাহণ ভাংচুর করা হয়। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে দেড়শতাধিক রাউন্ড রাবার বুলেট ও ১৪ রাউন্ড টিয়ার সেল নিক্ষেপ করে। সংঘর্ষে জড়িত থাকার সন্দেহে পুলিশ ৮ জনকে আটক করেছে। এ ঘটনায় বিএনপি ও অঙ্গ সংগঠনের দেড় শতাধিক নেতাকর্মীর নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরোও শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে বিস্ফোরক আইন, দ্রুত বিচার আইন ও পুলিশ এসল্ট এর অভিযোগ এনে পুলিশ বাদী হয়ে পৃথক ৩টি মামলা দায়ের করা হয়েছে। জি গউছের জামিন আবেদন না-মঞ্জুরের প্রতিবাদে কোর্ট প্রাঙ্গণে থেকে বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি শহরের শায়েস্তানগর এলাকায় গিয়ে যানবাহন ও দোকান পাট ভাংচুর করলে পুলিশ বাধা দেয়। এ সময় পুলিশ ও বিএনপি-অঙ্গসংগঠনের নেতাকর্মীদের সাথে সংঘর্ষ বাধে। শহরের শায়েস্তানগর, থানামোড়, বেবী ষ্ট্যান্ড ও ফায়ার সার্ভিস এলাকায় দফায় দফায় সংঘর্ষ ছড়িয়ে পড়ে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে দেড়শতাধিক রাউন্ড রাবার বুলেট ও ১৪ রাউন্ড টিয়ার সেল নিক্ষেপ করে। সংঘর্ষে হবিগঞ্জ সদর থানার ওসি নাজিম উদ্দিন (৪০), এসআই আব্দুল লতিফ (৪০), পুলিশ কনষ্টেবল মতিউর রহমান (২২), পুলিশ কনষ্টেবল আলাউদ্দিন (২৪), পুলিশ কনষ্টেবল সুহেল (২২), পুলিশ কনষ্টেবল ইসমাঈল এবং শাহেদ আলী (২৩), সুরুজ আলী (৪০), শাহরিয়ার লিটন (২৮), শামছুন্নাহার (৩৫), শাহিন (১২), আব্দুন নুর (৫০)সহ ২০ আহত হয়েছে।
এদিকে রাত সাড়ে ৯টার দিকে পুলিশ সুপারের বাসভবনের সামনের গেইটে কে বা কারা পেট্রোল বোমা ছুড়ে মারলে এটি বিকট শব্দে বিস্ফোরিত হয়। এ ঘটনায় এসআই সুদ্বীপ বাদী হয়ে ২৯ জন বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীর নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরোও ১৫/২০ জনের বিরুদ্ধে বিস্ফোরক আইনে মামলা দায়ের করেন।
এছাড়া ৩০ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরোও ৪০/৫০ জন বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীর বিরুদ্ধে দ্রুত বিচার আইনে এবং ১০০ জন বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মী উল্লেখ করে অজ্ঞাতনামা আরোও ১০/১৫ জনের বিরুদ্ধে পুলিশ এসল্ট মামলা দায়ের করা হয়েছে। উভয় মামলা পুলিশ বাদী হয়ে দায়ের করেন।
এদিকে সংঘর্ষকালে এবং পরবর্তীতে পুলিশ অভিযান চালিয়ে বিএনপি ও অঙ্গ সংগঠনের ৮ জনকে আটক করেছে। তারা হলেন-সংঘর্ষে গুলিবিদ্ধ শাহেদ আলী (২৩), গুলিবিদ্ধ শাহরিয়ার লিটন (২৮), তানভীর (১৬), রাসেল (১৮), আব্দুল হালীম (২০), আলমপনা চৌধুরী মাসুদ, শারপিন চৌধুরী রিয়াজ ও সাজু। তাদেরকে দায়েরকৃত মামলায় গ্রেফতার দেখানো হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com