শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৩:১৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

রক্ষা পেতে গিয়ে ডাকাতকে হত্যা করা আইনের দৃষ্টিতে অপরাধ নয়

  • আপডেট টাইম বুধবার, ২৪ সেপ্টেম্বর, ২০১৪
  • ৩৯৬ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জের পুলিশ সুপার জয়দেব কুমার ভদ্র বলেছেন, ডাকাতদের বিরুদ্ধে শক্ত ব্যবস্থা নিতে হবে। আত্মরক্ষা করা প্রত্যেক মানুষের অধিকার। ডাকাতদের কবল থেকে রক্ষা পেতে গিয়ে ডাকাতকে হত্যা করা আইনের দৃষ্টিতে অপরাধ নয়। তিনি বলেন, হবিগঞ্জের কোন এলাকায়যদি ডাকাতি করতে গিয়ে কোন ডাকাত জনতার হাতে মারা যায় তাহলে পুলিশ ওই এলাকার মানুষের বিরুদ্ধে কোন ব্যবস্থা নিবে না। তিনি জনগণের উদ্দেশ্যে বলেন, আমি আপনাদেরকে নিশ্চয়তা দিচ্ছি-আপনারা যদি কোন ডাকাতকে হত্যা করেন তাহলে পুলিশ আপনাদেরকে কোন ধরনের হয়রানি করবে না। কাউকে জিজ্ঞাসাবাদের জন্যও আটক করা হবে না। তিনি বলেন, যেহেতু হবিগঞ্জের নুরপুর এলাকায় ইন্ডাস্ট্রিয়াল জোন সৃষ্টি হয়েছে, সেহেতু এখানে অর্থের লোভে ডাকাতরা আসতেই পারে। এজন্য জনগণকে সতর্ক থাকা প্রয়োজন। নুরপুরসহ আশপাশের শিল্প এলাকার আইন-শৃংখলা রক্ষার্থে একটি পুলিশ ক্যাম্প স্থাপনের প্রয়োজনীয়তা উল্লেখ করে পুলিশ সুপার বলেন, আপনারা যদি পুলিশকে জমি দান করেন তাহলে আমরা ওই স্থানে পুলিশ ক্যাম্প স্থাপনের উদ্যোগ নেব।
গতকাল বিকেলে হবিগঞ্জ সদর উপজেলার নুরপুর ইউনিয়ন পরিষদ সভাকক্ষে আইন-শৃংখলা উন্নয়নে জনগণের অংশগ্রহণ শীর্ষক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। হবিগঞ্জ নাগরিক কমিটির ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট সৈয়দ আফরোজ বখ্ত-এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আব্দুল আউয়াল তালুকদারের সঞ্চালনায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তৃতা করেন নূরপুর ইউপি চেয়ারম্যান আলহাজ্ব গোলাম কিবরিয়া চৌধুরী বেলাল। অতিথি হিসেবে বক্তৃতা করেন হবিগঞ্জ প্রেসকাবের সাবেক সভাপতি দৈনিক হবিগঞ্জের জনতার এক্সপ্রেস পত্রিকার সম্পাদক মোঃ ফজলুর রহমান,স্থানীয় সরকার সাংবাদিক ফোরাম হবিগঞ্জের সভাপতি ও দৈনিক খোয়াইর যুগ্ম সম্পাদক হারুনুর রশিদ চৌধুরী, দৈনিক দেশজমিন পত্রিকার সম্পাদক আলমগীর খান সাদেক ও বিশিষ্ট সমাজকর্মী হোসাইন মোঃ আদিল (জজ মিয়া)। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সাবেক ইউপি চেয়ারম্যান সৈয়দ গাজীউর রহমান, সিরাজুল ইসলাম তালুকদার, আব্দুল কদ্দুছ তালুকদার সেবন, আকছির মিয়া মেম্বার, দেলোয়ার হোসেন, নূরুল ইসলাম তালুকদার প্রমূখ। স্বাগত বক্তব্য রাখেন নাগরিক কমিটির সদস্য এনাম আহমেদ। শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মাওলানা গাজী আব্বাস উদ্দিন। গীতা পাঠ করেন দীপেশ ভট্টাচার্য্য।
পুলিশ সুপার জয়দেব কুমার ভদ্র তার বক্তৃতায় আরো বলেন, আইনী প্রক্রিয়া বাদ দিয়ে সামাজিকভাবে বিরোধ নিষ্পত্তির চেষ্টা করা উচিত। তাহলে সমাজে সৌহার্দ্যপূর্ণ পরিবেশ ও দীর্ঘমেয়াদী সামাজিক বন্ধনের সুফল পাওয়া যাবে। এজন্য সকলকেই ত্যাগ স্বীকার করতে হবে।
বিভিন্ন বক্তা অভিযোগ করে বলেন, নুরপুর এলাকায় শিল্পাঞ্চল গড়ে উঠায় সামান্য বেতনে অনেক দাগী অপরাধী এখানে চাকুরির নামে আশ্রয় নিয়েছে। তারাও এখানে নানা অপরাধে জড়িয়ে এলাকার ক্ষতি করতে পারে। এ বিষয়ে পুলিশ সুপার বলেন, বাইরের অপরাধীরা শুধু এলাকারই ক্ষতি করবে না, যে কোম্পানিতে কাজ করবে সেই কোম্পানীরও ক্ষতি করবে। এজন্য আমি প্রত্যেক কোম্পানির সাথে যোগাযোগ করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের উদ্যোগ নিয়েছি। নুরপুর ইউপি চেয়ারম্যান গোলাম কিবরিয়া চৌধুরী বেলাল হবিগঞ্জ ইন্ডাস্ট্রিয়াল পার্কের দক্ষিণ পাশে রাস্তায় ট্রাফিক পুলিশের দাবি করলে পুলিশ সুপার এ দাবি পূরণের আশ্বাস দেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com