বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০১:৫১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
প্রাইমারী শিক্ষিকার লাশ উদ্ধারের ঘটনায় ৩ জনের বিরুদ্ধে মামলা দায়ের লাখাইয়ে উদ্ধারকৃত অজ্ঞাত মরদেহের পরিচয় মিলেছে শহরে ভুল চিকিৎসায় নারী মৃত্যুপথযাত্রী ॥ ডাঃ এসকে ঘোষসহ ৫ জনের বিরুদ্ধে মামলা নবীগঞ্জে উপজেলা পরিষদ নির্বাচনে সকল প্রার্থীর জন্য আইন সমান থাকবে-জেলা প্রশাসক জাপা নেতা বুলবুল চৌধুরী ব্যক্তিগত সফরে যুক্তরাজ্যে যাচ্ছেন নবীগঞ্জের ইনাতগঞ্জ ও দীঘলবাক ইউনিয়নে ভোট বর্জনে বিএনপির লিফলেট বিতরণ তেঘরিয়ায় প্রতিপক্ষের হামলায় আহত ১০ বিগত দিনে আমার উপর অর্পিত দ্বায়িত্ব সততা ও নিষ্টার সঙ্গে পালন করেছি-সৈয়দ শাহজাহান বাহুবলে নির্বাচন উপলক্ষ্যে মতমিনিময় সভা অনুষ্ঠিত সপ্তাহব্যাপী নানা আয়োজনের মধ্য দিয়ে নবীগঞ্জে পুষ্টি সপ্তাহ উদযাপন

ব্যবস্থাপনা কমিটির সভায় এমপি আবু জাহির ॥ জেলা সদর হাসপাতালে কর্মরতদের জনকল্যাণমুখী হওয়ার নির্দেশ

  • আপডেট টাইম মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪
  • ৯ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ ২৫০ শয্যা জেলা সদর হাসপাতালে কর্মরত চিকিৎসক, কর্মকর্তা ও কর্মচারীদের জনকল্যাণমুখী হওয়ার নির্দেশ দিয়েছেন হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির এমপি। গতকাল দুপুরে ব্যবস্থাপনা কমিটির সভায় সভাপতির বক্তব্যে তিনি এই নির্দেশ দেন।
এ সময় ব্যবস্থাপনা কমিটির সদস্য, চিকিৎসক ও কর্মকর্তারা হাসপাতালে জনবল সংকটসহ নানা সমস্যার কথা উত্থাপন করলে এমপি আবু জাহির স্বাস্থ্যমন্ত্রীর সঙ্গে কথা বলে সেগুলো সমাধানের আশ্বাস দেন।
এ প্রসঙ্গে এমপি আবু জাহির বলেন, সমস্যা সৃষ্টি হয়েছে বিধায় বসে থাকলে চলবে না। সমস্যাগুলোর সমাধান করতে হবে। আমাদের যে জনবল আছে তা দিয়েই হবিগঞ্জবাসীকে ভাল স্বাস্থ্য সেবা দিতে হবে। এজন্য চিকিসক ও কর্মকর্তা-কর্মচারীদের দায়িত্বের প্রতি যত্নশীল থাকা চাই। সর্বোপরি হাসপাতালকে পরিস্কার-পরিচ্ছন্ন রাখতে হবে।
এমপি আবু জাহির জনবল সংকট দূরীকরণ এবং রক্ষণাবেক্ষণ কাজ করতে যা যা প্রয়োজন তার তালিকা চেয়ে বলেন, হবিগঞ্জে শেখ হাসিনা মেডিকেল কলেজ প্রতিষ্ঠা হওয়ায় সেখান থেকে পাশ করে বের হওয়া ৩১ জন ইন্টার্ন চিকিৎসক এখন হবিগঞ্জবাসীর সেবায় যুক্ত হয়েছেন। সেজন্য আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট কৃতজ্ঞ। এখন যে জায়গাগুলোতে রক্ষণাবেক্ষণ কাজ করা প্রয়োজন তারও তালিকা করুণ। আমি সেগুলো বাস্তবায়নের ব্যবস্থা করব। প্রয়োজনে মন্ত্রণালয় থেকে বিশেষ বরাদ্দ নিয়ে আসব।
সভায় বক্তারা হবিগঞ্জে শেখ হাসিনা মেডিকেল কলেজ প্রতিষ্ঠা করায় সংসদ সদস্য অ্যাডভোকেট মোঃ আবু জাহির এর প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। এছাড়া টানা চতুর্থবার সংসদ সদস্য নির্বাচিত হওয়ায় তাঁকে অভিনন্দন জানান।
হাসপাতাল পরিচ্ছন্ন থাকলে ও জনগণের সেবা নিশ্চিত হলে মেডিকেল কলেজ প্রতিষ্ঠাসহ সকল উন্নয়ন প্রকল্প স্বার্থক উল্লেখ করে এমপি আবু জাহির বলেন, মেডিকেল কলেজের আলাদা ক্যাম্পাস হলে তখন সেখানে আমাদের একটি ৫০০ শয্যা হাসপাতাল হবে। এর আগ পর্যন্ত হবিগঞ্জবাসীকে ভাল রাখতে হবে। এক্ষেত্রে নিয়মিত হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভা আয়োজন করে একযোগে কাজ করা প্রয়োজন। আমাদের অগ্রগতির ধারা অব্যাহত রাখতে হবে।
ব্যবস্থাপনা কমিটির সভায় হাসপাতালকে দালালমুক্তকরণ এবং রোগীসেবা নিশ্চিতে বিভিন্ন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ সময় উপস্থিত সকল সদস্য বিভিন্ন ব্যাপারে মতামত প্রদান করলে এমপি আবু জাহির সেগুলোকে গুরুত্ব সহকারে গ্রহণ করে সমাধানে সর্বাত্মক সহযোগিতা করবেন বলে জানিয়েছেন।
এতে আরও বক্তব্য রাখেন হবিগঞ্জ পৌরসভার মেয়র আতাউর রহমান সেলিম, হবিগঞ্জ শেখ হাসিনা মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডাঃ সুনির্মল রায়, ২৫০ শয্যা জেলা সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ আমিনুল হক সরকার, অতিরিক্ত পুলিশ সুপার খলিলুর রহমান, সাবেক পৌর চেয়ারম্যান শহীদ উদ্দিন চৌধুরী, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি ডাঃ অসীত রঞ্জন দাশ, জেলা শ্রমিক লীগ সভাপতি অ্যাডভোকেট নিলাদ্রী শেখর পুরকায়স্থ টিটু, হবিগঞ্জ পৌর আওয়ামী লীগ সভাপতি আব্দুর রহমান, হবিগঞ্জ প্রেসকাব সভাপতি রাসেল চৌধুরী, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি সাইদুর রহমান প্রমুখ।

 

 

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com