শনিবার, ০৪ মে ২০২৪, ০৪:০৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জে বয়োবৃদ্ধ দম্পত্তিকে দলবেঁধে পিটিয়ে জখম ॥ আহত নারীর মাথার খুলি ফেটে গেছে হবিগঞ্জ শহরে দীর্ঘদিন পর স্বস্তির বৃষ্টি ॥ শহরবাসীর মাঝে উল্লাস চুনারুঘাটে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রীর মাজার জিয়ারত পৌর এলাকার অটোরিক্সা চালকদের যাচাই বাছাই কার্যক্রম ও তামাক বিরোধী মতবিনিময় সভা অনুষ্ঠিত জুমার খুৎবায় হাফেজ আমিনুল হক ॥ দুযকের আগুন থেকে রক্ষা পেতে হলে সন্তানদেরকে মক্তব ও মসজিদে পাঠান জেলা আইনজীবি সমিতির শতবর্ষ উদযাপন অনুষ্ঠানে প্রধান বিচারপতি-ওবায়দুল হাসান ॥ অধিকার বঞ্চিত মানুষের কল্যাণ নিশ্চিত করতে কাজ করুন মাধবপুরে সড়ক দুর্ঘটনায় একই পরিবারের ৪ জনসহ নিহত ৫ নবীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে ১৯ প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ নবীগঞ্জে কলেজ ছাত্র তাহসিন হত্যা মামলার আসামী সাজু মিয়া গ্রেপ্তার উপজেলা নির্বাচন বর্জনের আহবানে জেলা বিএনপির লিফলেট বিতরণ

নবীগঞ্জে পশু কর্মকর্তার বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ

  • আপডেট টাইম মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪
  • ১০ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জ উপজেলা সরকারি পশু-হাসপাতালে চিকিৎসা সেবা না পাওয়া ও হয়রানির অভিযোগ উঠেছে প্রাণী সম্পদ কর্মকর্তাদের উপর। প্রাণিসম্পদ হাসপাতালের কর্মকর্তাদের দায়িত্বে অবহেলা আর অনিয়ম প্রয়োজনীয় ঔষধ ও চিকিৎসা সেবা না পাওয়ায় ক্ষুব্ধ খামারীরা।
গতকাল সোমবার দুপুরে (নবীগঞ্জ-বাহুবল) হবিগঞ্জ-১ আসনের সংসদ সদস্য আমাতুল কিবরিয়া চৌধুরী কেয়ার নির্দেশে খামারীগণ নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দায়ের করেন নবীগঞ্জের রেজিস্ট্রেশনকৃত সচেতন ও প্রান্তিক কৃষকদের পক্ষে ৩৯ জন খামারীরা।
লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, নবীগঞ্জ উপজেলার প্রাণীসম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ সাইফুর রহমান খামারীদের বিভিন্ন সেবা থেকে বঞ্চিত রেখেছেন। খামারিরা হাতপাতালে সরকারি ঔষুধের জন্য গেলে ডাঃ মোঃ সাইফুর রহমান তাদের বলেন কাকে দেবো, না দেবো এটা আমার ব্যক্তিগত ব্যাপার। উপ-সহকারী প্রাণীসম্পদ কর্মকর্তা (ঔষধ) মোঃ মিজানুর রহমান এর কাছে ঔষধ চাইতে গেলে তিনি বলেন খামারিদের মাঝে ঔষধ বিতরণ করে দিয়েছি। পরবর্তিতে সরকারি ঔষধ দিয়ে গবাদি পশুর গরুর চিকিৎসা করেন টাকার বিনিময়ে। শুধু তাই নয় টাকার বিনিময়ে ভ্যাটেনারী মেডিসিনের দোকানে সরকারি ঔষধগুলো বিক্রি করেন বলে অভিযোগে উল্লেখ করা হয়।
হাসপাতালে গেলে মিলছে না ডাক্তার বা প্রশিক্ষণপ্রাপ্ত দক্ষ কর্মকর্তা দ্বারা গবাদি পশুর চিকিৎসা সেবা। প্রতিদিন টাকার বিনিময়ে হাসপাতাল ও হাসপাতালের বাহিরে অদক্ষ আলতাফ মিয়া (রিটায়ার্ড ড্রেসার), পিয়ন সেলিম মিয়া, ডাঃ সাইফুর রহমানের গাড়ির ড্রাইভার ও লাইভস্টক ফিল্ড এসিস্ট্যান্ট আলামিনের দ্ধারা গাভীর ক্রিটিক্যাল ডেলিভারি ও ভ্যাকসিনেশনের মতো গুরুত্বপূর্ণ চিকিৎসা সেবা সম্পূর্ণ করা হয়। নবীগঞ্জ সরকারি পশু-হাসপাতালের কৃত্রিম প্রজননের বীজের অকার্যকারীতার কারণে রেজিট্রেশনকৃত খামারী ও প্রান্তিক কৃষকরা বেশী টাকা খরচ করে অন্যান্য বেসরকারি প্রতিষ্ঠান থেকে গাভীকে কৃত্রিম প্রজননের ব্যবস্থা করছেন। যার ফলে দিন দিন আর্থিকভাবে ক্ষতিগ্রস্থ হচ্ছেন খামারীরা। দুগ্ধবর্তী গাভীর জন্য ও ষাঁড় মোটাতাজাকরণে সরকার কর্তৃক বরাদ্ধকৃত পশুখাদ্যের সুবিধা থেকেও বঞ্চিত হচ্ছেন খামারীরা।
এ ব্যাপারে ডাঃ সাইফুর রহমান জানান, আমার উপর আনা সকল অভিযোগ মিথ্যা। কেন ও কি কারনে এ সব মিথ্যা অভিযোগ খামরারী করছেন তা তিনি জানেন না। তিনি আরো বলেন, এসব কর্মকাণ্ডের সাথে তিনি বা তার হাসপাতালের কেউ জড়িত নয়।
অপরদিকে নবীগঞ্জ নির্বাহী কর্মকর্তাকে উক্ত অভিযোগের ভিত্তিতে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন হবিগঞ্জ-১ আসনের সংসদ সদস্য আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com