সোমবার, ২৭ মে ২০২৪, ০৬:৫০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাই উপজেলায় চেয়ারম্যান প্রার্থী আজাদ ও মাহফুজের সমর্থকদের সংঘর্ষে আহত ২০ উচ্চ আদালতের আদেশ উপেক্ষা করে চুনারুঘাটে পণ্য উঠানামা ও টোল আদায় করছে ইজারাদার শহরে আধঘন্টা বৃষ্টিতে বিদ্যুৎ থাকে না ১০ ঘন্টা ॥ ত্রুটিপূর্ণ লাইন নিয়ে কর্মচারিদের গাফিলতি নবীগঞ্জে অর্ধলক্ষাধিক শিশুকে খাওয়ানো হবে ভিটামিন এ প্লাস পবিত্র ঈদুল আজহার সম্ভাব্য তারিখ জানাল মিসর সৈয়দ মোঃ শাহজাহান উপজেলাবাসীর কল্যাণে কাজ করেছে-সৈয়দ ফয়সল শহরের গেজেট দোকানে চুরির ঘটনায় বিপুল পরিমাণ মোবাইল উদ্ধার ॥ এক চোর আটক স্কুল শিক্ষিকা বিরন রূপা দাসের অস্বাভাবিক মৃত্যুতে আইনজীবি ঐক্য পরিষদের প্রতিবাদ সভা সৈয়দ মোঃ শাহজাহান কাজের বিনিময়ে কারু কাছ থেকে ১ টাকাও ঘুষ খায় না-সৈয়দ মোঃ ফয়সল সদর হাসপাতালে অজ্ঞাত নারীর খবর নিচ্ছে না কেউ?

মানসম্পন্ন শিক্ষা নিশ্চিত করতে শিক্ষকদের ভূমিকা অগ্রগন্য-ভিসি জহিরুল হক

  • আপডেট টাইম সোমবার, ২২ এপ্রিল, ২০২৪
  • ১২ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ দেশের অন্যতম শীর্ষ বেসরকারি বিশ্ববিদ্যালয় মেট্রোপলিটন ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হক বলেছেন, “শিক্ষকতা পেশা নয়; ব্রত। একজন শিক্ষক হলেন সমাজ পরিবর্তনের অন্যতম নিয়ামক। শিক্ষকগণ আমাদের পরবর্তী প্রজন্মকে বিশ্বায়ন, চতুর্থ শিল্প বিপ্লব ও জলবায়ু পরিবর্তনের চ্যালেঞ্জসমূহ মোকাবেলা করার যোগ্য করে গড়ে তুলতে ভূমিকা রাখবেন। মানসম্মন্ন শিক্ষা কেবল আমাদের অগ্রাধিকার নয়; এটি এসডিজিরও অন্যতম উপাদান। উন্নত জাতি গঠন ও মানবসম্পদ উন্নয়নের জন্য আমাদের শিক্ষার গুনগত মান উন্নয়ন প্রয়োজন। আর মানসম্পন্ন শিক্ষা নিশ্চিত করতে শিক্ষকদের ভূমিকা অগ্রগন্য। যথাযথ পাঠদান ও শিক্ষাদানের সক্ষমতা বৃদ্ধির জন্য আধুনিক কলাকৌশল ও প্রযুক্তির সুনিপুন ব্যবহার নিশ্চিত করতে হবে। মেট্রোপলিটন ইউনিভার্সিটি মানসম্পন্ন শিক্ষার পাশাপাশি গবেষণা ও নতুন জ্ঞান সৃষ্টির উপর গুরুত্ব দিয়ে আসছে।” ২১ এপ্রিল রোববার সকাল ৯ টায় মেট্রোপলিটন ইউনিভার্সিটির কনফারেন্স হলে ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেল (আইকিউএসি) এর উদ্যোগে ‘ইনডাকশন প্রোগ্রাম ফর নিউ টিচার্স’ শীর্ষক দু’ দিনব্যাপী কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠাবে প্রধান অতিথির বক্তব্যে ভাইস চ্যান্সেলর এ কথাগুলো বলেন। আইকিউএসি’র ভারপ্রাপ্ত পরিচালক ও ইংরেজী বিভাগের প্রধান ড. রমা ইসলামের সভাপতিত্বে এবং অতিরিক্ত পরিচালক ও ব্যবসা প্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক দেবাশিষ রায়ের সঞ্চালনায় অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ট্রেজারার প্রফেসর ড. তাহের বিল্লাল খলিফা।
বক্তব্য রাখেন স্কুল অব বিজনেস এন্ড ইকোনোমিক্স এর ডিন ও প্রক্টর প্রফেসর ড. মোহাম্মদ জামাল উদ্দিন, স্কুল অব ল এর ভারপ্রাপ্ত ডিন শেখ আশরাফুর রহমান, পরীক্ষা নিয়ন্ত্রক খন্দকার মকসুদ আহমদ, রেজিস্ট্রার তারেক ইসলাম, ছাত্রকল্যান উপদেষ্ঠা ও আইন ও বিচার বিভাগের প্রধান ড. এম জেড আশরাফুল, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান মোঃ মাহফুজুল হাসান, ইলেকট্রিক্যাল এন্ড ইলেক্ট্রোনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান চৌধুরী নওশাদ আহমদ, সফটওঁইয়্যার ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান ফুয়াদ আহমেদ, অর্থনীতি বিভাগের প্রধান গোলাম মুক্তাদীর, ব্যবসায় প্রশাসন বিভাগের বিভাগীয় ভারপ্রাপ্ত প্রধান মোঃ কামরুল হাসান, পরিচালক (অর্থ) মোঃ ইনামুল হক, প্রমূখ।
বিশেষ অতিথির বক্তব্যে ট্রেজারার প্রফেসর ড. তাহের বিল্লাল খলিফা বলেন, শিক্ষকদের সময়মতো ক্লাসে প্রবেশ ও ক্লাস যথাযথভাবে সম্পন্ন করা অন্যতম দায়িত্ব। শিক্ষকতা একটি মহান পেশা। সেই পেশার মান মর্যাদা সমুন্নত রেখে শিক্ষকদের দায়িত্ব পালনে যত্নবান হতে হবে।
উল্লেখ্য উক্ত কর্মশালায় স্প্রিং ২০২৪ (জানুয়ারী-জুলাই) সেমিস্টারে মেট্রোপলিটন ইউনিভার্সিটির বিভিন্ন বিভাগে যোগদানকৃত ১৭ জন নবাগত শিক্ষক অংশ নেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com