বুধবার, ০১ মে ২০২৪, ০৮:০০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জে অগ্নিকাণ্ডে বসতঘর পুড়ে ছাই ॥ অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি হুরগাও গ্রামে হারুন হত্যাকাণ্ড ॥ ৭ জনের ফাঁসি ও ১০ জনের যাবজ্জীবন গ্রিসে প্রবেশের সময় সীমান্তে নবীগঞ্জের এক যুবকের মৃত্যু নির্বাচন কমিশনকে স্বাধীন করে দেওয়া হয়েছে-এমপি আবু জাহির শায়েস্তাগঞ্জে স্কুলছাত্র হত্যা মামলায় সিলেটের আদালতে ৩ জনের মৃত্যুদণ্ড জেলা পরিষদ চেয়ারম্যানকে লাখাই সরকারি কলেজের ফুলেল শুভেচ্ছা মহাসড়কের বাহুবলে পিকআপ-ট্রাক সংঘর্ষে দুইজন নিহত ॥ আহত ১০ বানিয়াচঙ্গে বিনামূল্যে সার ও বীজ বিতরণ ॥ বাবার মত মানুষের সেবা করে যেতে চাই-এমপি রুয়েল গ্রিসে বাংলা বর্ষবরণ উৎসবে বাঙালি সাজে বিদেশিরা লাখাইয়ে ইয়াবা ও টাকাসহ ৩ মাদক ব্যবসায়ী আটক

শহরে ব্যবসায়ীদের টানা ২য় দিনের সড়ক অবরোধ ॥ দ্রুত ব্যবস্থা নেয়া হবে-ভারপ্রাপ্ত পুলিশ সুপার হাসিবুল ইসলাম

  • আপডেট টাইম সোমবার, ১ এপ্রিল, ২০২৪
  • ১৩ বা পড়া হয়েছে

ইখতিয়ার লোদী সানি ॥ হবিগঞ্জ শহরের বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে ঘন ঘন চুরির প্রতিবাদে শহরের প্রধান সড়ক অবরোধ করে টানা ২য় দিনের মতো বিক্ষোভ ও প্রতিবাদ সভা করেছেন ব্যবসায়ীরা। এ সময় প্রধান সড়কে প্রায় ২ঘন্টা যানচলাচল বন্ধ হয়ে যায়। ফলে পুরো শহর জোরে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। আন্দোলন চলাকালে ব্যবসায়ীদের সাথে একাত্মতা প্রকাশ করে অবরোধ কর্মসূচিতে যোগদেন হবিগঞ্জ সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান আওয়াল, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মশিউর রহমান শামীম, ব্যবসায়ী কল্যাণ সমিতি ব্যকস্ এর সাধারণ সম্পাদক মোঃ আলমগীর, জনপ্রিয় কন্ঠ শিল্পী সৈয়দ আশিকুর রহমান আশিক, এডভোকেট রাফিউর রহমান চৌধুরী, জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক ডা. ইশতিয়াক রাজ চৌধুরী, হবিগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবু হাসিব খান চৌধুরী পাবেল, প্রেসক্লাব যুগ্ম সাধারণ সম্পাদক শরীফ চৌধুরী, মার্চেন্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোঃ মফিজুর রহমান বাচ্চু, যুগ্ম সাধারণ সম্পাদক বদরুল আলম চৌধুরী, হবিগঞ্জ যাত্রী কল্যাণ সমিতির সভাপতি শাহ্ জালাল উদ্দিন জুয়েল। এছাড়াও আন্দোলনে অংশ নেন শহরের কয়েকশ ব্যবসায়ী সহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ। পরে ঘটনাস্থলে হবিগঞ্জের ভারপ্রাপ্ত পুলিশ সুপার হাসিবুল ইসলাম উপস্থিত হয়ে ব্যবসায়ীদের আশ্বস্ত করে বলেন, হবিগঞ্জের পুলিশ সুপার ছুটিতে আছেন। ২ দিনের মধ্যে তিনি আসবেন। তখন আমরা ব্যবসায়ীদের নিয়ে আলোচনায় বসবো। আমরা সর্বোচ্চ পর্যায়ে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করে দ্রুততম সময়ের মধ্যে চোরদের গ্রেফতার ও লুণ্ঠিত মালামাল উদ্ধার করা হবে। সেই সাথে শহরে রাত্রিকালীন পুলিশী টহল আরো জোরদার করা হবে। ব্যবসায়ীরা জানান, ইদানিং শহরের বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে ঘনঘন চুরি সংঘটিত হয়েছে। বিষয়টি পুলিশকে জানানোর পাশাপাশি একাধিক মামলার পরও কার্যকর কোন পদক্ষেপ গ্রহন করেনি পুলিশ। ব্যবসায়ীরা অভিযোগ করে বলেন পুলিশের কতিপয় সোর্সদের যোগসাজশে এসব চুরি সংঘটিত হচ্ছে।
জানা যায়, গত শুক্রবার দিবাগত রাতে শহরের টাউন হল রোড এলাকায় অবস্থিত গেজেট হবিগঞ্জ নামের মোবাইল ফোনের ব্যবসা প্রতিষ্ঠানটি চুরি হয়। চোরেরা নগদ টাকা, মোবাইলসহ প্রায় ৫ লক্ষাধিক টাকার মালামাল চুরি করে নিয়ে যায়।
এর প্রতিবাদে টানা ২য় দিনের মত রবিবার দুপুর সাড়ে ১২ থেকে শহরের প্রধান সড়ক টাউন হল রোড এলাকায় রাস্তায় বসে ২ ঘন্টা অবরোধ করেন ব্যবসায়ীরা। অবরোধের ফলে প্রধান সড়ক সহ পুরো শহরে তীব্র যানজটের সৃষ্টি হয়। ভোগান্তিতে পড়ে দুর্ভোগ পোহাতে হয় বিভিন্ন স্থান থেকে আসা সাধারণ মানুষজনের।
গেজেট হবিগঞ্জ প্রতিষ্টানের স্বত্বাধিকারী আরাফাত চৌধুরী জানান, আমার দোকান এখন পর্যন্ত ৩ বার চুরি হয়েছে। একটি ব্যবসা প্রতিষ্টানে যদি ৩ বার চুরি হয়, তাহলে আর কিভাবে ব্যবসা করা যায়। তিন বারে প্রায় ১৫ থেকে ১৬ লাখ টাকার মালামাল নিয়ে যায়।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com