বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৬:১১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরী ও সেফু চৌধুরীসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার ১০ ঘন্টার মাথায় জামিন শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোতাচ্ছিরুল ইসলামকে বার পঞ্চায়েতের সমর্থন শায়েস্তানগর তেমুনিয়ায় রাস্তার পাশে অবৈধ দোকান ॥ অভিযানে উচ্ছেদ নিষেধাজ্ঞা অমান্য করে শহরের প্রধান সড়ক দিয়ে ট্রাক-ট্রাক্টরের প্রবেশ লাখাইয়ে ৩০ পিস ইয়াবাসহ ইসমাইল গাজী গ্রেফতার বাহুবলে ১ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন অবৈধ চুনারুঘাটে দিনব্যাপী এডিএসআরএমটিপি প্রকল্পের নন গ্রুপ কৃষক-কৃষাণী প্রশিক্ষণ শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক

দীর্ঘ ৯ বছর পর আজ জেলা যুবলীগের সম্মেলন ॥ কে হচ্ছেন সাধারণ সম্পাদক

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ৪ সেপ্টেম্বর, ২০১৪
  • ৬৭৭ বা পড়া হয়েছে

আবু হাসিব খান চৌধুরী পাবেল/এম কাউছার আহমেদ ॥
অবশেষে আজ দীর্ঘ নয় বছর পর অনুষ্টিত হতে যাচ্ছে হবিগঞ্জ জেলা যুবলীগের সম্মেলন ও কাউন্সিল। কাউন্সিলকে ঘিড়ে নেতাকর্মীদের মধ্যে ফিরে এসেছে প্রাণ চাঞ্চল্য। একদিকে বর্তমান সভাপতি আতাউর রহমান সেলিম বিনা প্রতিদ্বন্দ্বিতায় পূনরায় সভাপতি নির্বাচিত হলেও সাধারণ সম্পাদক পদ নিয়ে চলছে জোর লবিং। সাধারণ সম্পাদকের একটি পদে বিপরিতে নির্বাচন করছেন তিন হেভিওয়েট প্রার্থীসহ ৬ জন। প্রার্থীরা দিন রাত ছুটে চলেছেন ভোটারদের ধারে ধারে। অন্য সব সাধারন নির্বাচনের মতোই তারাও দিচ্ছেন তৃনমুল পর্যায়ে যুবলীগকে আরো সু-সংগঠিত করার প্রতিশ্র“তি।
আজকের হবিগঞ্জ জেলা যুবলীগের কাউন্সিলে সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এক সময়ের তোকুড় ছাত্র নেতা এডঃ সুলতান মাহমুদ, যুবলীগের পরিক্ষিত নেতা ও বর্তমান ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক বুরহান উদ্দিন চৌধুরী, জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও বানিয়াচং উপজেলার সুবিদপুর ইউপি চেয়ারম্যান আবুল কাসেম চৌধুরী, জেলা যুবলীগের বর্তমান সহ-সভাপতি হাসান চৌধুরী হেমসিন, জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক দীর্ঘ দিনের ধরে যুবলীগের রাজনীতির সাথে সম্পৃক্ত মোঃ নুরুল আমিন ও হবিগঞ্জ পৌর ছাত্রলীগের সাবেক সভাপতি মোঃ জাহির আহমেদ।
জানা যায়, দীর্ঘ ১১ বছর পুর্বে ২০০৩ সালে সমন্বয়ের ভিত্তিত্বে গঠন করা হয় একটি আহ্বায়ক কমিটি। আর আহ্বায়ক কমিটিই পার করে দেয় আরো দুই বছর। সর্বশেষ ২০০৫ সালে সম্মেলন ও কাউন্সিনলের মাধ্যমে আতাউর রহমান সেলিম সভাপতি ও বর্তমান হবিগঞ্জ পৌর আওয়ামীলীগের সভাপতি এডঃ নিলাদ্রী শেখর পুরকায়স্থ টিটু সাধারণ সম্পাদক নির্বাচিত হন। গঠনতন্ত্র অনুযায়ী ৩ বছর পর পর কাউন্সিল অধিবেশন অনুষ্টিত হওয়ার বিধান থাকলেও অজ্ঞাত কারনে পাড় হয়ে যায় দীর্ঘ ১১টি বছর। তবে আসন্ন সম্মেলনকে ঘিরে নেতাকর্মীদের মধ্যে বিরাজ করছে উৎসবের আমেজ। ব্যানার, পেষ্টুন ও প্লেকার্ডে চেয়ে গেছে সারা জেলা। অথিতিদের আমন্ত্রন জানিয়ে হবিগঞ্জের প্রবেশদ্বার মাধবপুর থেকে নির্মাণ করা হয়েছে দুই শতাধিক তোড়ন।
কে হচ্ছেন জেলা যুবলীগের সাধারণ সম্পাদক? এ নিয়েও তৃণমূল পর্যায়ে চলছে নানা আলোচনা। প্রত্যেক প্রার্থীর ব্যক্তিগত ও রাজনৈতিক ইমেজ নিয়ে চলছে চুল ছেড়া বিশ্লেষণ।
ইতোমধ্যে জেলার ৭৭টি ইউনিয়ন এবং ৪টি প্রথম শ্রেণীর পৌরসভা কমিটি গঠন করা হয়েছে। নতুন করে তৈরি করা হয়েছে কাউন্সিলদের তালিকা। আজকের কাউন্সিলে ভোটাধিকার প্রয়োগ করবেন ৩৭১ জন ভোটার। সকল জল্পনা কল্পনার অবসান গঠিয়ে কে নির্বাচিত হতে যাচ্ছেন বাংলাদেশ আওয়ামী যুবলীগ হবিগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক ?
আজ সকাল ১১টা প্রথম অধিবেশন হবিগঞ্জ পৌরসভা মাঠে অনুষ্ঠিত হবে সম্মেলন। সম্মেলনের উদ্বোধন করবেন বাংলাদেশ আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান আলহাজ্ব মোঃ ওমর ফারুক চৌধুরী, প্রধান অতিথি থাকবেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত এমপি, বিশেষ অতিথি থাকবেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এডঃ মিজবাহ উদ্দিন সিরাজ, প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন যুবলীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মোঃ হারুনুর রশিদ, বিশেষ অতিথি থাকবেন হবিগঞ্জ জেলা অওয়ামীলীগ সভাপতি আলহাজ্ব এডঃ মোঃ আবু জাহির এমপি, সাধারণ সম্পাদক এডঃ মোঃ আব্দুল মজিদ খান এমপি, এডঃ মোঃ মাহবুব আলী এমপি, কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ড. আহমদ আল কবির, ব্যারিষ্টার এম এনামুল কবির ইমন, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক আতিক, উপ-সম্পাদক রুহুল কুদ্দস খোকনসহ স্থানীয় ও কেন্দ্রীয় নেতৃবৃন্দ। দ্বিতীয় অধিবেশন হবিগঞ্জ জেলা পরিষদ অডিটরিয়ামে কাউন্সিল অনুষ্ঠিত হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com