শুক্রবার, ১০ মে ২০২৪, ০৯:২৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
সিএনজি অটোরিকশার স্ট্যান্ড দখল নিয়ে বিরোধ ॥ বানিয়াচঙ্গের আগুয়া গ্রামে সংঘর্ষে নিহত ৪ ॥ আহত ৫০ ॥ বাড়ি-ঘরে ব্যাপক ভাংচুর ॥ রাতভর ভয়ঙ্কর রকম লুটপাট ব্রাহ্মণডোরায় ফুলতারা হত্যার ঘটনায় ঘাতক স্বামী আটক কমিউনিটি ইনিশিয়েটিভ সোসাইটি’র ”নেটওয়ার্কিং পার্টনার মিটিং” অনুষ্ঠিত জাতীয় কৃষক পার্টির কেন্দ্রীয় কমিটির যুগ্ম আহ্বায়ক হলেন বুলবুল চৌধুরী মাধবপুর উপজেলা নির্বাচনে ১৩ প্রার্থীর মনোনয়ন দাখিল এমপির সুমনের হস্তক্ষেপে মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ওটি চালু ২৩ মে এর মধ্যে ব্যাখ্যা দাখিলের নির্দেশ বিদ্যুত বিভ্রাটের ঘটনায় হবিগঞ্জ পিডিবির প্রকৌশলীর বিরুদ্ধে আদালতে মামলা চরহামুয়া গ্রামের মাঠে “ফসল কর্তন ও মাঠ দিবস” অনুষ্ঠিত কালিয়ারভাঙ্গায় বাঁধ নির্মাণ প্রকল্পের টাকা আত্মসাতের অভিযোগ দুদুকে চুনারুঘাট উপজেলা নির্বাচনে ১৭ প্রার্থীর মনোনয়ন দাখিল

বানিয়াচংয়ের সিএনজি চালক হত্যার প্রধান আসামি আটক

  • আপডেট টাইম বুধবার, ১৪ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৪৯ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ বানিয়াচংয়ের সিএনজি চালক শাহ্ রোমন আলী (২২) হত্যা মামলার প্রধান আসামি জয়নাল মিয়া (২২) কে চাঁদপুর থেকে আটক করেছে পুলিশ। সেই সাথে তার ছিনতাইকৃত সিএনজিসহ হত্যাকাজে ব্যবহৃত দা ও ছুড়া উদ্ধার করা হয়েছে।
গতকাল মঙ্গলবার বিকালে পুলিশ সুপার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ তথ্য জানানো হয়। এমন একটি চাঞ্চল্যকর হত্যার রহস্য উন্মোচন করার জন্য সম্মেলন শেষে পুলিশ সুপারকে সিএনজি শ্রমিকদের পক্ষ থেকে সাধুবাদ জানানো হয়েছে। পুলিশ সুপার আক্তার হোসেন জানান, গত ৮ ফেব্রুয়ারি সকাল ৮টার দিকে সুজাতপুর ইউনিয়নের চন্ডিপুর থেকে নিহত রোমান আলীর পুড়ে যাওয়া লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় তার মা রহিমা বেগম বাদি হয়ে বানিয়াচং থানায় অজ্ঞাতদের আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। এর প্রেক্ষিতে পুলিশ বিভিন্ন সোর্স ও মোবাইল ট্যাংকিয়ের মাধ্যমে নিশ্চিত হয় বানিয়াচং উপজেলার সুজাতপুর আধিত্যপুর গ্রামের মৃত ইউনুস মিয়ার পুত্র জয়নাল মিয়াসহ ৩-৪ জন রোমান মিয়াকে হত্যা করে সিএনজি নিয়ে যায় এবং আলামত নষ্ট করতে লাশ পেট্রোল দিয়ে পুড়িয়ে ফেলার চেষ্টা করে। সিএনজি নিয়ে যাবার সময় ব্রাহ্মণবাড়িয়া জেলার সরাইল থানার অদূরে গ্যাস শেষ হয়ে যাওয়ায় তা রেখে তারা আত্মগোপন করে। পুলিশ সুপার আক্তার হোসেনের নির্দেশে বানিয়াচং সার্কেল এসপি পলাশ রঞ্জন দেবের তত্ত্বাবধানে বানিয়াচং থানার অফিসার ইনচার্জ মোঃ দেলোয়ার হোসেন, ওসি তদন্ত আবু হানিফ ও সেকেন্ড অফিসার অমিতাভ তালুকদারসহ একদল পুলিশ সাড়াশি অভিযান চালিয়ে গত ১২ ফেব্রুয়ারি বিকালে চাঁদপুর জেলার কাচুয়া গ্রামের শ্বশুর বাড়িতে লুকানো অবস্থায় জয়নাল মিয়াকে আটক করে। এ সময় সে পুলিশের কাছে ঘটনার সত্যতা স্বীকার করে। তার তথ্য অনুযায়ী সিএনজিটি সরাইল থেকে উদ্ধার করা হয়। সেই সাথে হত্যাকাণ্ডে ব্যবহৃত ১টি দা ও ২টি ছুরি জব্দ করা হয়। এরকম একটি হত্যার রহস্য উদঘাটনের জন্য সিএনজি শ্রমিক ইউনিয়ন ১৩১৯ এর সভাপতি মোঃ সাহাবুদ্দিন, দক্ষিণ বানিয়াচং সিএনজি মালিক সমিতির সভাপতি আশিক মিয়া, শ্রমিক ইউনিয়নের দক্ষিণ আঞ্চলিক শাখার সভাপতি জিল্লুর রহমান জিলু, সাধারণ সম্পাদক মোঃ জসিম মিয়াসহ অর্ধশতাধিক নেতৃবৃন্দ পুলিশ সুপারের কার্যালয়ে এসে তাকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন। সেই সাথে মামলার অন্য আসামিদের গ্রেফতার করে দ্রুত আইনের আওতায় আনার জন্য দাবি জানান। পুলিশ সুপার এ সময় বলেন, চোর, ছিনতাইকারী ও খুনীদের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করা হয়েছে। ৫ দিনের মাথায় রহস্য উন্মোচন হয়েছে। এর সাথে জড়িত সকলকেই গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে। পুলিশকে তথ্য দিয়ে সহযোগিতা করার জন্য শ্রমিকদের প্রতি আহ্বান জানান।
তিনি আরও বলেন, আটক জয়নাল ঘটনার সত্যতা স্বীকার করেছে। সে জানায় অভাব অনটনের কারণে ঋণগ্রস্ত হয়। ঋণের যন্ত্রনা সহ্য করতে না পেরে কয়েকজনকে নিয়ে রোমান আলীকে হত্যা করে সিএনজিটি নিয়ে যায়। সেই সময় রোমান আলীও তাকে একটি আঘাত করলে সে রাগান্তিত হয়ে হত্যা করে লাশ আগুনে পুড়িয়ে আলামত নষ্ট করার চেষ্টা করে। অন্যদিকে রোমান আলী এক বছর আগে বিয়ে করে। তার ২২ দিনের একটি শিশু বাচ্চা রয়েছে। তাকে হারিয়ে তার মা ও স্ত্রী বার বার মুর্চা যাচ্ছেন। এরকম একটি ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। সংবাদ সম্মেলন শেষে আটক জয়নাল মিয়াকে কারাগারে কোর্টে প্রেরণ করা হবে বলে জানান পুলিশ সুপার।

 

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com