শুক্রবার, ১০ মে ২০২৪, ০৫:১৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
সিএনজি অটোরিকশার স্ট্যান্ড দখল নিয়ে বিরোধ ॥ বানিয়াচঙ্গের আগুয়া গ্রামে সংঘর্ষে নিহত ৪ ॥ আহত ৫০ ॥ বাড়ি-ঘরে ব্যাপক ভাংচুর ॥ রাতভর ভয়ঙ্কর রকম লুটপাট ব্রাহ্মণডোরায় ফুলতারা হত্যার ঘটনায় ঘাতক স্বামী আটক কমিউনিটি ইনিশিয়েটিভ সোসাইটি’র ”নেটওয়ার্কিং পার্টনার মিটিং” অনুষ্ঠিত জাতীয় কৃষক পার্টির কেন্দ্রীয় কমিটির যুগ্ম আহ্বায়ক হলেন বুলবুল চৌধুরী মাধবপুর উপজেলা নির্বাচনে ১৩ প্রার্থীর মনোনয়ন দাখিল এমপির সুমনের হস্তক্ষেপে মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ওটি চালু ২৩ মে এর মধ্যে ব্যাখ্যা দাখিলের নির্দেশ বিদ্যুত বিভ্রাটের ঘটনায় হবিগঞ্জ পিডিবির প্রকৌশলীর বিরুদ্ধে আদালতে মামলা চরহামুয়া গ্রামের মাঠে “ফসল কর্তন ও মাঠ দিবস” অনুষ্ঠিত কালিয়ারভাঙ্গায় বাঁধ নির্মাণ প্রকল্পের টাকা আত্মসাতের অভিযোগ দুদুকে চুনারুঘাট উপজেলা নির্বাচনে ১৭ প্রার্থীর মনোনয়ন দাখিল

হবিগঞ্জ প্রেসক্লাবের বিদায় সংবর্ধনায় জেলা প্রশাসক ॥ সাংবাদিকদের সহযোগিতার কথা সারাজীবন মনে থাকবে

  • আপডেট টাইম শনিবার, ৩০ ডিসেম্বর, ২০২৩
  • ৮৫ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জের বিদায়ী জেলা প্রশাসক দেবী চন্দ বলেছেন, ‘যতদিন ধরে হবিগঞ্জে রয়েছি। অনেক কিছুই পেয়েছি। এর মধ্যে অন্যতম ছিল হবিগঞ্জবাসীর ভালবাসা। এছাড়া সাংবাদিকদের সহযোগিতা ও আন্তরিকতার কমতি ছিল না। হবিগঞ্জে কয়েকটি গুরুত্বপূর্ণ কাজ করতে গিয়ে সাংবাদিক অনেক সহযোগিতা পেয়েছি। যেখানেই থাকি সকল সাংবাদিকদের সহযোগিতার কথা মনে থাকবে’। গতকাল শুক্রবার হবিগঞ্জ প্রেসক্লাবের উদ্যোগে বিদায় সংবর্ধনা গ্রহনকালে তিনি এসব কথা বলেন। দেবী চন্দ বলেন, আমাদের সহযোগিতা করা উচিত, কারণ তারা আগামীর ভবিষ্যত’। তিনি বলেন, ‘আমার এক সময়ে স্বপ্ন ছিল যদি ডিসি হতাম, তাহলে প্রথমেই শিশুদের জন্য কিছু করতাম। আর তাই ডিসি হয়েই শিশুদের কল্যানে হবিগঞ্জে কাজ করতে চেয়েছিলাম। শিশুদের জন্য হবিগঞ্জে মিড ডে মিল শুরু করেছি। এতে জেলা প্রশাসনের পক্ষ থেকে ২৫ লাখ ও হবিগঞ্জ পৌরসভার পক্ষ থেকে ৫ লাখ টাকা ফান্ড দেয়া হয়েছে। কিন্তু হঠাৎ করে বিদায় নিতে হবে জানতাম না। তারপরও আপনারা যারা হবিগঞ্জের সচেতন নাগরিক, আপনারা ইচ্ছে করলে শিশুদের জন্য অনেক কিছু করতে পারবেন। সমাজের বৃত্তশালী ও প্রবাসীরা ফান্ড দিতে চায়, কিন্তু তারা সেই রকম মানুষ পায় না। আপনারা চেষ্টা করেন সফল হবেন নিশ্চয়ই’। তিনি বলেন, ‘প্রবাসীদের মাধ্যমে দেশে সবচেয়ে বেশি রেমিটেন্স আসে। কিন্তু তারাই অনেক সময় নির্যাতনের শিকার হয়। তাদের পরিবার ও আত্মীয়-স্বজনদের ক্ষতিগ্রস্থ হতে হয়। আমরা তাদের জন্য কিছু করা উচিত। তাই তাদের সহযোগিতার জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে ‘প্রবাসী সেল” নামে একটি এ্যাপস খুলা হয়েছে। আমরা তাদের পাশে থাকতে চাই’। তিনি বলেন, ভারত থেকে পেঁয়াজ রপ্তানী বন্ধের পর হবিগঞ্জের বাজার গুলো অস্থিতিশীল হয়ে উঠে। তাৎক্ষনিক ব্যবসায়ীদের সহযোগিতার মাধ্যমে বাজারে নিয়ন্ত্রনে কাজ করেছি। এতে সাংবাদিকদের অনেক সহযোগিতা পেয়েছি। প্রশাসনের সকল টিম ও সাংবাদিকদের সহযোগিতার কারনে দুই দিনের মধ্যেই বাজার নিয়ন্ত্রনে চলে আসে। এতে সাধারণ ক্রেতারা অনেক উপহার হয়েছে’।
পরে সাংবাদিকদের বক্তব্যে অনেকেই বিদায়ী জেলা প্রশাসক দেবী চন্দ’র প্রশংসা করেছেন। তারা বলেন, ‘অল্প দিনের মধ্যে জেলা প্রশাসক সকলের হৃদয়ে স্থান করে নিয়েছিলেন। তিনি দায়িত্ব পালনকালে কয়েকটি গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন। যা হবিগঞ্জবাসীর জন্য অনেক কল্যানকর হয়েছে। বিশেষ করে পেঁয়াজ বাজার নিয়ন্ত্রন ও সাংবাদিকদের সহযোগিতা করাটা ছিল খুবই প্রশংসনীয়’। হবিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মোহাম্মদ নাহিজ-এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক প্রদীপ দাস সাগরের পরিচালনায় এতে অন্যান্যে মধ্যে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) প্রিয়াংকা পাল, সিনিয়র সহকারী কমিশনার মুনমুন নাহার আশা, এনডিসি মঈন খান এলিছ, সহকারী কমিশনার বায়েজিদ সরকার। সাংবাদিকদের মধ্যে বক্তব্য রাখেন, হবিগঞ্জ প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি মনসুর উদ্দিন আহমেদ চৌধুরী ইকবাল, হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা রফিক, রুহুল হাসান শরীফ, শোয়েভ চৌধুরী, রাসেল চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক রাশেদ আহমদ খান ও সাংবাদিক আবু হাসিব খান চৌধুরী পাভেল প্রমূখ।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com