শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:০৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
জেলা পরিষদের উপ-নির্বাচনে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ আলেয়া-জাহির নকআউট ক্রিকেট টুর্ণামেন্টের পুরস্কার বিতরণ বাংলাদেশ পুলিশ পদক পেলেন এসপি ছাইদুল হাসান শামীম সদর উপজেলা চেয়ারম্যান পদে মহিবুল ইসলাম শাহীনের প্রার্থীতা ঘোষণা মক্রমপুর ইউনিয়ন ছাত্র সংগ্রাম পরিষদের পক্ষ থেকে হত-দরিদ্র ১৮ শিক্ষার্থীকে বিদ্যালয়ে ভর্তি শচীন্দ্র কলেজে মহান ভাষা দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন হবিগঞ্জ শহরে বিদ্যুতের ভেলকীবাজিতে নাভিশ্বাস শায়েস্তাগঞ্জে পুলিশের অভিযান চোরই মালামালসহ আটক ৩ ইরানে আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় প্রথম হবিগঞ্জের হাফেজ বশীর আহমেদ মাধবপুরে বাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষ ॥ আহত ১৮

বিশাল নির্বাচনী শো-ডাউন নিয়ে হবিগঞ্জ ফিরলেন এমপি আবু জাহির

  • আপডেট টাইম বুধবার, ২৯ নভেম্বর, ২০২৩
  • ৫৬ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে হবিগঞ্জে ফিরলেন টানা তিনবারের সংসদ সদস্য অ্যাডভোকেট মোঃ আবু জাহির। গতকাল তাঁর এলাকায় ফেরার মধ্য দিয়ে ফুটে উঠে দ্বাদশ জাতীয় সংসদের নির্বাচনী আমেজ। লাখাই উপজেলায় উন্নয়নের নিশানা বলভদ্র সেতু দিয়ে বিকেলে তিনি এলাকায় প্রবেশ করেন। দলীয় নেতাকর্মীরা সেখানে প্রায় দেড় হাজার গাড়ি ও মোটরসাইকেলের বহর নিয়ে অপেক্ষমান ছিলেন। পরে গাড়ি বহরটি লাখাই উপজেলা প্রদক্ষিণ করে হবিগঞ্জ বাসস্ট্যান্ড হয়ে বাইপাস সড়ক দিয়ে শায়েস্তাগঞ্জ উপজেলায় প্রবেশ করে। সেখান থেকে জেলা শহরে ফিরতে সময় গড়ায় সন্ধ্যা ৭টা। এমপি আবু জাহির তাঁর বাসভবনে পৌঁছার সময় পর্যন্ত গাড়ি ও মোটরসাইকেলের বহর গণমিছিলে রূপ নেয়। এতে আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের নেতাকর্মীসহ স্বতন্ত্র লোকজনের লক্ষ্যনীয় উপস্থিতি ছিল।
লাখাই, শায়েস্তাগঞ্জ ও হবিগঞ্জ প্রদক্ষিণের সময় কর্মী-সমর্থক এবং উন্নয়ন কাজের উপকারভোগীরা বিভিন্ন স্থানে জড়ো হয়ে থেকে নৌকার প্রার্থী এমপি আবু জাহিরকে হাত নেড়ে শুভেচ্ছা জানান। ফেরার পথে কয়েকটি পথসভায় বক্তব্য রাখেন তিনি। স্থানীয়রা জানান, দ্বাদশ সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর থেকে এনিয়ে হবিগঞ্জে আলোচনা হলেও তেমন আমেজ লক্ষ্যকরা যায়নি। এমপি আবু জাহির চতুর্থবার নৌকা প্রতীক নিয়ে আসার পর নির্বাচনী আমেজ পূর্ণতা পেল।
মোড়াকরি বাজারে ব্যাটারিচালিত ইজিবাইক (টমটম) চালক ঈমান আলী বলেন, ‘জাহির সাবে ১৫ বছরে যা করছইন; অতীতে এর ছোট অংশও কেউ করতা ফারছইন না, আইতাছে দিনও কেউ ফারবা বইল্যা আমার মনে অয় না। এইবারও আমরা তাঁরে নৌকা মার্কাত ভোট দিমু।’ হবিগঞ্জ শহরে মুদির দোকানী আব্দাল মিয়া বলেন, ‘বঙ্গবন্ধুর মেয়ে শেখ হাসিনা লোক বুইঝ্যা অই টিকেট দিছইন। এমপি আবু জাহির আরেকবার এমপি অইলে মেডিকেল কলেজ আর কৃষি বিশ্ববিদ্যালয় আরও উন্নত অইবো।’ এর আগে এমপি আবু জাহির মোড়াকরি এলাকায় পৌঁছলে দলীয় নেতাকর্মী, ব্যবসায়ী, চাকুরীজীবী ও কৃষক-শ্রমিকসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ তাঁকে ফুল দিয়ে বরণ করেন। সেখানে হবিগঞ্জ পৌরসভার মেয়র আতাউর রহমান সেলিম, লাখাই উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মোঃ মুশফিউল আলম আজাদ এবং শায়েস্তাগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মোঃ মুশফিউল আলম আজাদসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। এদিকে, রাতে এমপি আবু জাহির বাসায় ফেরার পর বিভিন্ন শ্রেণি পেশার মানুষ তাকে শুভেচ্ছা জানাতে আসেন। কর্মী-সমর্থকরা একে অন্যকে মিষ্টিমুখ করান। নেতাকর্মীরা আগামী ৭ ডিসেম্বর নৌকা প্রতীকের বিজয় নিশ্চিত করে ঘরে ফেরার প্রত্যয় ব্যক্ত করেছেন।
পৃথক পথসভাগুলোতে এমপি আবু জাহির বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা যে উন্নয়ন করেছি তার ধারাবাহিকতা রক্ষায় নেত্রী আমাকে আবারও নৌকা দিয়ে পাঠিয়েছেন। উন্নয়নের সব কৃতিত্ব জনগণের। কারণ আপনারা ভোট না দিলে আমি কাজ করতে পারতাম না। আপনাদের এই কৃতজ্ঞতা আমি শরীরের রক্ত দিয়েও শোধ করতে পারব না। তবে জীবনের শেষ দিন পর্যন্ত আপনাদের জন্য কাজ করে যাওয়াকে আমি ইবাদত হিসেবে গ্রহণ করেছি।’ এ সময় আরও উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নূর উদ্দিন চৌধুরী বুলবুল, মশিউর রহমান শামীম, জেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নিলাদ্রী শেখর পুরকায়স্থ টিটু, হবিগঞ্জ পৌর আওয়ামী লীগের সভাপতি আব্দুর রহমান, সাধারণ সম্পাদক গৌতম কুমার রায়, শায়েস্তাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হোসাইন মোঃ আদিল জজ মিয়া, লাখাই উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক আহমদ, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক একেএম মঈন উদ্দিন চৌধুরী সুমন, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ফয়জুল বশির চৌধুরী সুজন, জেলা ছাত্রলীগের সভাপতি ডাঃ সাইফ-ই-রহমান তন্ময়, সাধারণ সম্পাদক ফয়জুর রহমান রবিন প্রমুখ।
এছাড়াও জেলা, উপজেলা, ইউনিয়ন এবং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদক, ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যানসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com