বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:৪০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

আজ লাখাইর করাব ইউনিয়ন চেয়ারম্যান পদে উপ-নির্বাচন ॥ সবকটিকেই ঝুকিপূর্ণ ঘোষণা করেছেন নির্বাচন কমিশন

  • আপডেট টাইম রবিবার, ২৪ আগস্ট, ২০১৪
  • ৪০২ বা পড়া হয়েছে

রফিকুল হাসান চৌধুরী তুহিন ॥ সর্বত্র সাজ সাজ রব। প্রার্থীরাও আতংকে। জনগনও চিন্তিত। আসলেই প্রত্যাশিত চেয়ারম্যান কে হচ্ছেন। এমন একটি শংকা নিয়ে লাখাই উপজেলার করাব ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে আজ রবিবার। নির্বাচনে ৯টি কেন্দ্রের সবকটিকেই ঝুকিপূর্ণ ঘোষণা করা হয়েছে। নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন করাব গ্রামের বাসিন্দা ডিপ্লোমা ইঞ্জিনিয়ার আব্দুল হাই কামাল (কাপ প্লেইট), মনতৈল গ্রামের মনিরুল আলম জসিম (তালা) ও সিংহগ্রামের ব্যবসায়ী মোঃ বাদশা মিয়া (আনারস)। সকল প্রার্থীই তাদের সম্ভাব্য বিজয়ের ব্যাপারে বেশ আশাবাদী। তবে শেষ মুহুর্তের জরিপে জনগণ বলছে, প্রার্থীদের মধ্যে লড়াই হতে হাড্ডাহাড্ডি। অনেকের মতে দ্বিমুখী লড়াই হবার সম্ভাবনায় কামালের সাথে বাদশা মিয়ারই লড়াই হবে। অন্যদিকে কামালের সাথে জসিমের লড়াই হতেও পারে। বিশ্লেষনে দেখা যায়, লড়াইয়ের খেলায় আঞ্চলিকতার টানে ভোটাররা মূলত কাকে বেছে নেবে তা ভোটের ফলাফল শেষেই বোঝা যাবে। এদিকে কোন কোন ভোটার আবার বেশ জোর দিয়ে বলছে, কামাল ও বাদশা মিয়ার মাঝেই মূল খেলা হবে। সে যাই হোক, ভোটাররাও এবার নাছোর বান্দা। তারা আর অতীতের মতো কোন ভুল করতে চাচ্ছেন না। তারা অনেকটা আঞ্চলিকতার টান দেখালেও সকলের কাছে সৎ, সাহসী ও গ্রহনযোগ্য ব্যক্তি দেখেই একজন প্রার্থীকে সর্বোচ্চ ভোট প্রদান করে চেয়ারম্যান বানাতে চাচ্ছেন বলে অভিমত প্রকাশ করেছেন। ফলে প্রার্থীরা রয়েছেন টেনশনে।
এছাড়া কয়েকটি কেন্দ্রে সন্ত্রাসী ও লাঠিয়ালদের মাধ্যমে প্রভাব বিস্তার করে প্রার্থীর পক্ষে ভোট টেবিল কাস্ট করারও পরিকল্পনা করা হচ্ছে এমন আশংকা করে ইতিমধ্যে একাধিক প্রার্থী পাল্টাপাল্টি অভিযোগ এনে জেলা প্রশাসক ও পুলিশ সুপার সহ সরকারের সংশ্লিস্ট বিভাগ গুলোতে পত্র দিয়েছেন। তবে নির্বাচন সুষ্ঠু, অবাধ ও শান্তিপূর্ণ করতে জেলা ও পুলিশ প্রশাসনের পক্ষ থেকে ইতিমধ্যে নেয়া হয়েছে কার্যকরী পদক্ষেপ। নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।
উল্লেখ্য, করাব ইউনিয়নের চেয়ারম্যান এডঃ মুশফিউল আলম আজাদ লাখাই উপজেলা নির্বাচনে অংশ নিয়ে চেয়ারম্যান নির্বাচত হন। ফলে করাব ইউনিয়নের চেয়ারম্যান পদটি শুন্য গোষণা করা হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com