শুক্রবার, ১০ মে ২০২৪, ০৩:৫১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
সিএনজি অটোরিকশার স্ট্যান্ড দখল নিয়ে বিরোধ ॥ বানিয়াচঙ্গের আগুয়া গ্রামে সংঘর্ষে নিহত ৪ ॥ আহত ৫০ ॥ বাড়ি-ঘরে ব্যাপক ভাংচুর ॥ রাতভর ভয়ঙ্কর রকম লুটপাট ব্রাহ্মণডোরায় ফুলতারা হত্যার ঘটনায় ঘাতক স্বামী আটক কমিউনিটি ইনিশিয়েটিভ সোসাইটি’র ”নেটওয়ার্কিং পার্টনার মিটিং” অনুষ্ঠিত জাতীয় কৃষক পার্টির কেন্দ্রীয় কমিটির যুগ্ম আহ্বায়ক হলেন বুলবুল চৌধুরী মাধবপুর উপজেলা নির্বাচনে ১৩ প্রার্থীর মনোনয়ন দাখিল এমপির সুমনের হস্তক্ষেপে মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ওটি চালু ২৩ মে এর মধ্যে ব্যাখ্যা দাখিলের নির্দেশ বিদ্যুত বিভ্রাটের ঘটনায় হবিগঞ্জ পিডিবির প্রকৌশলীর বিরুদ্ধে আদালতে মামলা চরহামুয়া গ্রামের মাঠে “ফসল কর্তন ও মাঠ দিবস” অনুষ্ঠিত কালিয়ারভাঙ্গায় বাঁধ নির্মাণ প্রকল্পের টাকা আত্মসাতের অভিযোগ দুদুকে চুনারুঘাট উপজেলা নির্বাচনে ১৭ প্রার্থীর মনোনয়ন দাখিল

হবিগঞ্জ-লাখাই সড়কে ৭৭৫ কোটি টাকার মেগা প্রকল্প আনলেন এমপি আবু জাহির

  • আপডেট টাইম বুধবার, ১৩ সেপ্টেম্বর, ২০২৩
  • ১৫২ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ-লাখাই সড়কের উন্নয়নে ৭৭৫ কোটি টাকার প্রকল্প জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় অনুমোদন দেওয়া হয়েছে। গতকাল একনেক চেয়ারপারসন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে বৈঠকে এ প্রকল্পটি অনুমোদন দেওয়া হয়। সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য অ্যাডভোকেট মোঃ আবু জাহির এমপির ঐকান্তিক প্রচেষ্টায় এ সড়ক প্রকল্প অনুমোদন হওয়ায় আনন্দিত এলাকাবাসী।
এটি ২০২২ সালের বন্যায় ক্ষতিগ্রস্ত সুনামগঞ্জ ও হবিগঞ্জ সড়ক বিভাগাধীন বিভিন্ন সড়ক, সেতু ও কালভার্ট সমূহের জরুরি পুনর্বাসন ও পুনঃনির্মাণ প্রকল্প। এ প্রকল্পে সরাইল নাসিরনগর লাখাই সড়কের বলভদ্র সেতু থেকে হবিগঞ্জ অংশের ২১ কিলোমিটারের উন্নয়ন হবে। সড়কটি ১০.৩০ মিটার প্রস্থ করে ফেক্সিবল পেভমেন্ট ও বিভিন্ন বাজার অংশে ৪.১৩ কিলোমিটার রিজিড পেভমেন্ট কাজ হবে।
এদিকে, মেগা প্রকল্পটি অনুমোদন হওয়ায় জাতীয় সংসদে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করে এলাকার জনগণের পক্ষ থেকে সরকার প্রধানের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন এমপি আবু জাহির।
হবিগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের (সওজ) নির্বাহী প্রকৌশলী শাকীল মোঃ ফয়সল জানান, এমপি আবু জাহির এর ঐকান্তিক প্রচেষ্টায় বলভদ্র সেতু থেকে হবিগঞ্জ অংশের সড়ক নির্মাণে ৭৭৫.০২ কোটি টাকার প্রকল্প একনেক সভায় অনুমোদিত হয়। দেড় মাসের মধ্যেই একনেক থেকে ডিও বের হবে এবং এরপর সংশ্লিষ্ট মন্ত্রণালয় থেকে ডিও পাওয়ার পর দরপত্র এবং ভূমি অধিগ্রহন প্রক্রিয়ায় যাবে সওজ। সাম্প্রতিককালে এমপি আবু জাহির বিভিন্ন স্থানে জনসভায় বক্তব্য দিতে গিয়ে এ সড়কটি মেগা প্রকল্পের মাধ্যমে উন্নয়নের প্রতিশ্রুতি দেন। এরই ধারাবাহিকতায় প্রকল্পটি একনেকে অনুমোদন হল।
স্থানীয়রা জানান, এমপি আবু জাহির কয়েক বছর আগে দেড়শ’ কোটি টাকায় হবিগঞ্জ-লাখাই সড়ক নির্মাণ এবং বলভদ্র সেতু নির্মাণের ব্যবস্থা করেছিলেন। এতে সিলেটের সঙ্গে ঢাকার দূরত্ব কমে ৩৫ কিলোমিটার। কাজটি হওয়ার পর এ অঞ্চলের ব্যবসা-বাণিজ্য জমে উঠেছে। এবার বড় এই প্রকল্পটি বাস্তবায়নের মধ্য দিয়ে আরেকটি বিপ্লব ঘটতে যাচ্ছে।
এ বিষয়ে লাখাই উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মোঃ মুশফিউল আলম আজাদ বলেন, এমপি আবু জাহির হবিগঞ্জবাসীর জন্য যা করেছেন তা কল্পনাতীত। বিশেষ করে অবহেলিত লাখাইকে তিনি আলোকিত অঞ্চলে পরিণত করেছেন। এই সড়ক উন্নয়ন প্রকল্পটি অগ্রগতির এক চিহ্ন। এজন্য লাখাইবাসী প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও এমপি আবু জাহির এর প্রতি চিরকৃতজ্ঞ।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com