বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৬:০১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরী ও সেফু চৌধুরীসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার ১০ ঘন্টার মাথায় জামিন শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোতাচ্ছিরুল ইসলামকে বার পঞ্চায়েতের সমর্থন শায়েস্তানগর তেমুনিয়ায় রাস্তার পাশে অবৈধ দোকান ॥ অভিযানে উচ্ছেদ নিষেধাজ্ঞা অমান্য করে শহরের প্রধান সড়ক দিয়ে ট্রাক-ট্রাক্টরের প্রবেশ লাখাইয়ে ৩০ পিস ইয়াবাসহ ইসমাইল গাজী গ্রেফতার বাহুবলে ১ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন অবৈধ চুনারুঘাটে দিনব্যাপী এডিএসআরএমটিপি প্রকল্পের নন গ্রুপ কৃষক-কৃষাণী প্রশিক্ষণ শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক

চুনারুঘাটে গ্রাম্য শালিসে প্রবাসির স্ত্রীকে ঝাড়ুপেঠা ॥ গ্রেফতারকৃত ৪ মাতব্বর কারাগারে জিজ্ঞাসাবাদে ৭ দিনের রিমান্ড আবেদন

  • আপডেট টাইম রবিবার, ৯ এপ্রিল, ২০২৩
  • ১৫৩ বা পড়া হয়েছে

মোঃ নুরুল আমিন, চুনারুঘাট থেকে ॥ চুনারুঘাট উপজেলার গাজীপুর ইউনিয়নের সীমান্তবর্তী বড়জুম গ্রামে সালিশে প্রবাসীর স্ত্রীকে ঝাড়ুপেঠা করার ঘটনায় তোলপাড় চলছে। এ ঘটনায় নির্যাতিত মহিলা ১৭ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ৮/১০ জনের বিরুদ্ধে চুনারুঘাট থানায় মামলা দায়ের করলে পুলিশ ফতোয়া প্রদানকারী হুজুরসহ ৪ মাতব্বরকে আটক করেছে। গতকালই তাদের জেল হাজতে প্রেরণ করা হয়েছে। এ ব্যাপারে জিজ্ঞাসাবাদের জন্য আটক ৪জনকে ৭ দিনের রিমান্ড আবেদন জানিয়েছে পুলিশ।
মামলার অভিযুক্তরা হচ্ছেন- বড়জুম গ্রামের মোঃ বায়েজিদ হোসেন (৭০), বড়জুম জামে মসজিদের পেশ ইমাম হাফেজ মোঃ নুরুল ইসলাম (৩৫), মোঃ আকবর আলী (৬৮), মোঃ আতিক উল্লা (৫০), ছনখলা গ্রামের সিএনজি চালক আবুল কালাম (৩৫), বড়জুম গ্রামের মোঃ তৈয়ব আলী (৬৮), মোঃ আব্দুল মতলিব (৬৫), মোঃ বাবুল মিয়া (৪৮), মোঃ হায়দার আলী (৭০), মোঃ বাচ্চু মিয়া (৬০), মোঃ আঃ রেজাক (৬২), মোঃ ঠান্ডা মিয়া (৬০), মোঃ আব্দুল মন্নান (৬৫), মোঃ এংরাজ মিয়া (৫০), মোঃ উকিল মিয়া (৪২), মোঃ মনির মিয়া (৪০), মোঃ দুলাল মিয়া (৩৮)।
তন্মধ্যে মোঃ বায়েজিদ হোসেন, হাফেজ মোঃ নুরুল ইসলাম, মোঃ আতিক উল্লা ও মোঃ তৈয়ব আলী পুলিশ গ্রেফতার করেছে।
ঘটনার বিবরণে জানা যায়, বড়জুম গ্রামের মোঃ আনোয়ার মিয়ার সাথে প্রায় ১২ বছর আগে ওই মহিলার বিয়ে হয়। বিয়ের ২/৩ বচর পর আনোয়ার মিয়া ওমান চলে যান। এ অবস্থায় ওই মহিলা বিভিন্ন প্রয়োজনে পার্শ্ববর্তী ছনখলা গ্রামের সিএনজি চালক আবুল কালাম এর সিএনজি যোগে তিনি কোথাও যেতেন। সে সুবাদে কালামের সাথে বাদীনির ঘনিষ্ট সম্পর্ক সৃষ্টি হয়। এ সুযোগে কালাম বাদীনিকে যৌন হয়রানী করতে থাকে। বাদীনি কালামের কুপ্রস্তাবে রাজি না হয়ে এর প্রতিবাদ করলে কালাম বাদীনির সাথে তাহার যৌন সম্পর্ক আছে বলে এলাকায় বিভিন্ন ভাবে অপপ্রচার করতে থাকে। এমনকি কিছু ছবি সংগ্রহ করে তা প্রচার করে। স্থানীয় লোকজনের মাধ্যমে বিষয়টি বাদীনির প্রবাসী স্বামী আনোয়ার মিয়ার জানতে পেরে তিনি দ্রুত ওমান থেকে দেশে চলে আসেন। সে দেশে আসার পর এলাকার একটি চক্রের চাপে পড়ে আনোয়ার মিয়া বাধ্য হয়ে বিষয়টি সুরাহা করার জন্য এলাকার মুরুব্বী মামলার অভিযুক্তদের বিষয়টি জানান। আসামীদের পরামর্শে গত ৪ এপ্রিল রাত্র অনুমান সাড়ে ৯টার দিকে আনোয়ার মিয়ার বোন রেহেনা বেগমের স্বামী বাচ্চু মিয়ার বাড়ীর উঠানে বিচার সালিশ বসে। বিচার সালিশে উপস্থিত মুরুব্বীয়ান (অভিযুক্তরা) বাদীনিকে অপরাধী নির্ধারন করে। এ সময় আসামী গ্রেফতারকৃত হাফেজ মোঃ নুরুল ইসলাম এর দেওয়া ফতোয়া অনুযায়ী বিচার সালিশের সভাপতি গ্রেফতারকৃত বায়েজিদ হোসেন বাদীনি (ভিকটিম)কে ৮২ টি বেত্রাঘাত এবং পাথর নিক্ষেপ করতে হবে বলে রায় ঘোষণা করেন। এ রায় কার্যকর করার জন্য গ্রেফতারকৃত আসামী মোঃ তৈয়ব আলীকে ক্ষমতা দেওয়া হয়। তখন গ্রেফতারকৃত আসামী মোঃ আতিক উল্লা সহ অভিযুক্তরা বাদীনিকে বিভিন্ন ভাবে শ্লীলতাহানী করে এবং গ্রেফতারকৃত মোঃ তৈয়ব আলী বাদীনিকে বেত্রাঘাত করেন।
চুনারুঘাট থানার ওসি সাদেকুল হক জানান, প্রাথমিক তদন্তে আসামীদের বিরুদ্ধে মামলায় আনীত অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়া গেছে। চুনারুঘাট থানার মামলা নং-১০, তারিখ- ০৭/০৪/২০২৩, ধারা- ১০/৩০ ২০০০ সালের নারী ও শিশু নির্যাতন দমন আইন সংশোধনী ২০০৩; তৎসহ ৩২৩/৫০৮/৫০৯ পেনাল কোড, ১৮৬০। মামলা দায়েরের পর পুলিশ অভিযান চালিয়ে উল্লেখি ৪জনকে গ্রেফতার করে। মামলার অপর অভিযুক্তরা পলাতক রয়েছে। তাদের গ্রেফতারে পুলিশ তৎপর রয়েছে। পুলিশ গ্রেফতারকৃতদের জিজ্ঞাসাবাদে ৭দিনের রিমান্ডের আবেদন জানিয়েছে।
এ বিষয়ে বাদীনির স্বামী আনোয়ার মিয়া বলেন, তার স্ত্রী যদি পরকীয়া করতেন তাহলে গ্রাম্য বিচারের রায় এক তরফা হবে কেন ? বিচারতো সিএনজি চালকেরও হবার কথা ছিলো কিন্তু তা না হয়ে এক তরফা ভাবে তার স্ত্রীকে সমাজে হেয় করা হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com