শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৪:৩৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

আজমিরীগঞ্জে জেলা পরিষদের ৪২ শতক জায়গা দখলে ভাইস চেয়ারম্যান সজীবের চেষ্টা ব্যর্থ

  • আপডেট টাইম রবিবার, ২৬ ফেব্রুয়ারী, ২০২৩
  • ১১২ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ আজমিরীগঞ্জ পৌর এলাকার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সংলগ্ন জেলা পরিষদের মালিকাধীন ৪২ শতক জায়গা দখলের চেষ্টা করে প্রশাসনের হস্তক্ষেপে ব্যর্থ হয়েছেন উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক ও উপজেলা ভাইস চেয়ারম্যান মমিনুর রহমান সজীব। ঘটনাটি ঘটেছে গতকাল বিকেলে।
পাশাপাশি দখল বজায় রাখতে চারদিকে বাঁশের বেড়া দিয়ে ফলদ গাছ রোপন করে বাগান করার উদ্যোগ নেয়া হয়। খবর পেয়ে এ কাজে বাঁধা প্রদান করলে সংশ্লিষ্ট প্রশাসনের সহিত অশালীন ব্যবহার করে সে। পর জেলা প্রশাসকের নির্দেশে দুই জন জেলা ম্যাজিস্ট্রেট, এক প্লাটুন বিজিবি ও দুই প্লাটুন পুলিশ কে আজমিরীগঞ্জে প্রেরণ করা হয়।
প্রকাশ, আজমিরীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সংলগ্ন জেলা পরিষদের মালিকাধীন ৪২ শতক জায়গা রয়েছে। দীর্ঘ বছর ধরে ওই জায়গাটি পরিত্যক্ত অবস্থায় রয়েছে। ওই জায়গা সংলগ্ন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের গেইট, অপরপাশে জেলা পরিষদের ডাকবাংলো। এ ছাড়া একপাশে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সীমানা প্রাচীর ও অপরপাশে সড়ক ও জনপথ বিভাগের মালিকাধীন বানিয়াচং-আজমিরীগঞ্জ সড়ক। গুরুত্বপূর্ণ জায়গাটির প্রতি লুলুপ দৃষ্টি পড়ে অনেকের।
গতকাল শনিবার বিকাল প্রায় ৩ টার দিকে উপজেলা ভাইস চেয়ারম্যান মমিনুর রহমান সজিবের নেতৃত্বে একদল লোক জায়গাটি দখল করতে যায়। এরা প্রথমে চারদিকে বাঁশের বেড়া দিয়ে জায়গাটি নিজের আয়ত্বে নেয়। পরে ওই জায়গায় শতাধিক গাছের চারা রোপন করে। এরই মাঝে খবর পেয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ শফিকুল ইসলাম অফিসের কর্মচারী মনির হোসেনকে ঘটনাস্থলে পাঠান। মনির হোসেন ঘটনাস্থলে গিয়ে তাদের বাধা প্রদান করেন। কিন্তু এরা বাঁধা উপেক্ষ করে তাদের দখল কার্যক্রম চালিয়ে যায়। এ সময় ভূমি অফিসের কর্মচারী মনির সহ সহকারী কমিশনার (ভূমি) এর সাথে উপজেলা ভাইস চেয়ারম্যান মমিনুর রহমান সজিব অশালীন আচরণ ও গালিগালাজ করেন বলে অভিযোগ উঠে।
এরই মাঝে প্রশাসনের উর্ধতন মহলে বিষয়টি জানাজানি হলে জেলা প্রশাসকের নির্দেশে বিকাল সাড়ে ৪ টার দিকে হবিগঞ্জ থেকে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ কামরুজ্জামান ও মোঃ আশাদুল হকের নেতৃত্বে এক প্লাটুন বিজিবি ও দুই প্লাটুন পুলিশ ঘটনাস্থলে ছুঁটে আসেন। এক পর্যায়ে জায়গাটি দখলমুক্ত করা হয়। এ সময় প্রশাসনের নির্দেশে ওই জায়গায় রোপন করা শতাধিক আম গাছের চারা এলাকার লোকজন উপড়ে নিয়ে যায়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com