শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৪:২৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

বই উৎসবের উদ্বোধনীতে এমপি আবু জাহির ॥ নতুন পাঠ্যক্রমে শিক্ষার্থীদের মনোনিবেশের আহবান

  • আপডেট টাইম সোমবার, ২ জানুয়ারী, ২০২৩
  • ১১৭ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ বছরের প্রথম দিনে তিনটি শ্রেণির শিক্ষার্থীরা হাতে পেয়েছে নতুন বই। বদলে গেছে তাদের পড়াশোনার প্রচলিত পদ্ধতিও। এজন্য নতুন পাঠ্যক্রমে মনোনিবেশের জন্য সকল শিক্ষার্থী, অভিভাবক ও শিক্ষকদের প্রতি আহবান জানিয়েছেন হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মোঃ আবু জাহির।
বছরের প্রথম দিনে হবিগঞ্জ জেলায় বই উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এই আহবান জানান তিনি। এমপি আবু জাহির প্রথমেই হবিগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়ে বই উৎসবে প্রধান অতিথি হিসেবে যোগ দেন। পরে তিনি জেলা সদরসহ বিভিন্ন স্থানে শিক্ষার্থীদের হাতে বই তুলে দেন। এ সময় এমপি আবু জাহির বলেন, দেশের কোন নাগরিক যেন কর্মহীন না থাকে সে লক্ষ্যে কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নতুন পাঠক্রম শিক্ষার্থীদের ওপর পরীক্ষার চাপ কমাবে। লেখাপড়ার পাশাপাশি আমাদের ছেলে মেয়েরা স্বাবলম্বী হয়ে গড়ে উঠবে। তবে সকল শিক্ষার্থীর সুশিক্ষা নিশ্চিতে শিক্ষক ও অভিভাবকদের সবসময় সচেতন থাকতে হবে।
অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মুহাম্মদ সাদিকুর রহমান এবং জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ রুহুল্লাসহ অন্যান্যরা বই উৎসবে উপস্থিত ছিলেন।
এ বছর হবিগঞ্জ জেলায় ৪ লাখ ১৩ হাজার ৫৬৫ জন শিক্ষার্থী পাচ্ছে ১৭ লাখ ৪০ হাজার ৭৪২টি নতুন বই। এছাড়া মাধ্যমিক, দাখিল, এবতেদায়ী, ইংরেজী ভার্সন, এসএসসি ভোকেশনাল, দাখিল ভোকেশনাল স্তর ও কারিগরী ট্রেড মিলিয়ে হবিগঞ্জে বই বিতরণ করা হচ্ছে ৩১ লাখ ২ হাজার ৬৭৯টি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com