শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০২:৪৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আমীরে মুয়াবিয়াকে সাহাবি মানা না মানা নিয়ে হবিগঞ্জে দু’পক্ষের ধাওয়া পাল্টা ধাওয়া নবীগঞ্জে রোটারী ক্লাবের উদ্যোগে শীতবস্ত্র বিতরণ শায়েস্তাগঞ্জ প্রেসক্লাবের উদ্যোগে মরহুম সাংবাদিকদের সম্মানে স্মরণসভা অনুষ্ঠিত প্রশাসনের অনুরোধ ও সুষ্টু বিচারের আশ্বাসে ৪ রুটের সিএনজি ধর্মঘট প্রত্যাহার মাধবপুর থেকে ২৮ কেজি গাঁজাসহ এক মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব সাংবাদিক নুরুজ্জামান ভূইয়া মামুনের ভগ্নিপতির ইন্তেকাল নবীগঞ্জ কেন্দ্রীয় গোবিন্দ জিউড় আখড়ায় ৩ দিনব্যাপী বার্ষিক অষ্টপ্রহরব্যাপী কীর্তন উৎসব দধিভান্ডে সমাপন চুনারুঘাট থেকে গাঁজাসহ মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব শ্রমিক নেতার উপর হামলার ঘটনায় ॥ আজ থেকে হবিগঞ্জ-বানিয়াচং-আজমিরীগঞ্জ ও নবীগঞ্জ রোডে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট হবিগঞ্জ ও শায়েস্তাগঞ্জে সিন্ডিকেটের মাধ্যমে বাড়ানো হয়েছে এলপি গ্যাসের দাম ॥ জরিমানা

দেশের অগ্রগতির ধারা অব্যাহত রাখতে আ.লীগ সরকারের বিকল্প নেই-এমপি আবু জাহির

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১ ডিসেম্বর, ২০২২
  • ২৩ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ সদর উপজেলার ৩টি ইউনিয়নে ১ হাজার ২০০ কৃষকের মাঝে সরকারি প্রণোদনা বিতরণ করেছেন জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির এমপি। তিনি গতকাল সদর উপজেলা পরিষদের অডিটোরিয়ামে প্রধান অতিথি হিসেবে এই প্রণোদনা বিতরণ করেন।
এ সময় ২ কোটি ২৮ লাখ টাকা মূল্যের ৬টি ধান কাটার যন্ত্র (কম্বাইন্ড হারভেস্টার) মাত্র ৬৮ লাখ ৪০ হাজার টাকায় কৃষকের হাতে তুলে দিয়েছেন তিনি। এগুলোর মোট মূল্যের ৭০ শতাংশ ভর্তুকী পেয়েছেন কৃষকরা। অনুষ্ঠানে ১ হাজার ২০০ জন কৃষককে সার ও বীজ দেওয়া হয় বিনামূল্যে।
অনুষ্ঠানে এমপি আবু জাহির বলেন, আওয়ামী লীগ সরকার কৃষি ক্ষেত্রের উন্নয়নে নানা প্রকল্প হাতে নিয়েছে। সার-বীজের পাশাপাশি বিশাল ভর্তুকীতে মূল্যবান যন্ত্রপাতি দেওয়া হচ্ছে কৃষকদের। এই কৌশলে ফলন বেড়েছে প্রায় দ্বিগুণ। কিন্তু বিএনপির আমলে সেটি সম্ভব হয়নি। তাঁরা কৃষককে গুলি করে হত্যা করেছে। তাই কৃষিসহ সকল ক্ষেত্রে অগ্রগতির ধারা অব্যাহত রাখতে আওয়ামী লীগ সরকারের বিকল্প নেই।
হবিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আয়েশা আক্তারের সভাপতিত্বে প্রণোদনা বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ফেরদৌস আরা বেগম, সদর উপজেলা আওয়ামী লীগ সভাপতি এমএ মোতালিব, রিচি ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আব্দুর রহিম প্রমুখ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সদর উপজেলা কৃষি কর্মকর্তা সুকান্ত ধর।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com