মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১১:১৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক ফেসবুকে ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তি দিয়ে প্রতারণা ॥ যুবক গ্রেপ্তার নবীগঞ্জে পশু কর্মকর্তার বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ বিনামূল্যে আড়াই কোটি টাকার সার-বীজ বিনামূল্যে বিতরণ নবীগঞ্জের কায়স্থ গ্রামে রাস্তা দখলের চেষ্টার অভিযোগ নবীগঞ্জে ঝন্টু রায়ের পিতার পরলোকগমন ॥ শ্রাদ্ধকার্য সম্পন্ন রোটারী ক্লাব ও ফারিয়ার শোক ভাইস চেয়ারম্যান প্রার্থী কাজী মাওলানা আব্দুল কাইয়ুম সিদ্দিকীকে ইসলামী ফ্রন্ট এর পূর্ণ সমর্থন প্রদান ইকরাম জগন্নাত জিউর আখড়ার নতুন পরিচালনা কমিটি গঠন বানিয়াচংয়ে উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে কঠোর অবস্থানে নির্বাচন কমিশন হবিগঞ্জ আহলে সুন্নাত ওয়াল জামা’আত ইমাম মুয়াজ্জিন কল্যাণ পরিষদ গঠিত

শিবপাশা ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে চাল ও টাকা আত্মসাতের অভিযোগ

  • আপডেট টাইম সোমবার, ৩১ অক্টোবর, ২০২২
  • ১৯৪ বা পড়া হয়েছে

আজমিরিগঞ্জ প্রতিনিধি ॥ আজমিরীগঞ্জের শিবপাশায় সাম্প্রতিক বন্যায় ক্ষতিগ্রস্থ কর্মহীন দরিদ্র ও দুস্থ পরিবারের মধ্যে ১ম থেকে ৩য় পর্যায়ের চাল ও অর্থ আত্মসাতের অভিযোগ উঠেছে সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান নলিউর রহমান তালুকদারের বিরুদ্ধে। এ ব্যাপারে গত বৃহস্পতিবার শিবপাশার কদমতারার ৭নং ওয়ার্ডের সাহানুর মিয়া সহ ৭ বাসিন্দা প্রতিকার চেয়ে জেলা প্রশাসক হবিগঞ্জ বরাবরে একটি অভিযোগ দায়ের করেছেন।
অভিযোগপত্রে জানা যায়, আজমিরীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার কর্তৃক বিগত ২৩ জুন ১ম পর্যায়ে ১০ কেজি করে ৭ মেট্টিকটন চাল ও নগদ ২২ হাজার টাকা এলাকার ক্ষতিগ্রস্থ, কর্মহীন দরিদ্র ও দুস্থ পরিবারের মধ্যে বিতরণের জন্য বরাদ্দ দেয়া হয়। শুধুমাত্র চাল বিতরণ করা হলেও নগদ ২২ হাজার টাকা বিতরণ না করে আত্মসাৎ করা হয়েছে। বিগত ২৯ জুন ২য় পর্যায়ে সমপরিমাণ চাল ও নগদ টাকা একইভাবে বরাদ্দ দিলেও শুধুমাত্র চাল বিতরণ করা হলেও অর্থ আত্মসাৎ করা হয়েছে।
৩য় পর্যায়ে একইভাবে ১০ কেজি করে ৮ মেট্রিকটন চাল ও ৪০ হাজার টাকা বরাদ্দ দেয়া হয়। কিন্তু সম্পূর্ণ চাল ও সমূদয় অর্থ বিতরণ না করে আত্মসাৎ করে। পাশাপাশি একই তারিখে সংশ্লিষ্ট কার্যালয়ে মাস্টার রুল দাখিল করেন। ৪র্থ পর্যায়ে একইভাবে ৬৫ বান টিন ও জনপ্রতি ৩ হাজার টাকা বরাদ্দ দিলেও আংশিক বিতরণ করা হয়। বাকিগুলো আত্মসাৎ করা হয়েছে।
৫ম পর্যায়ে ৫০ টি পরিবারের মধ্যে পরিবার প্রতি ১০ হাজার টাকা বিতরণ করার কথা থাকলেও আংশিক বিতরণ করা হয়েছে। চেয়ারম্যান নলিউর রহমান টাকা উত্তোলন করে ৮ মেট্রিকটন চাল আজমিরীগঞ্জ খাদ্য গুদামে রেখেছেন। গুদামজাতকৃত চাল গত ১৪ সেপ্টেম্বর উত্তোলন করেছেন। যা রেকর্ডপত্রে প্রমাণ দিবে।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com