বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১০:৩৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে জনতার গণপিটুনিতে ডাকাত সর্দার নিহত ॥ আটক ১ চুনারুঘাটে ৬ সন্তানের জননীকে শ্বাসরোধ করে হত্যা ॥ স্বামী আটক স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে এমপি আবু জাহির ॥ মুক্তিযুদ্ধের চেতনা সকল ক্ষেত্রে বাস্তবায়ন করুণ খোশ আমদেদ মাহে রমজান ব্রাহ্মণবাড়িয়ায় নদীতে ডুবে শায়েস্তাগঞ্জের শিশুর মৃত্যু হবিগঞ্জ এলায়েন্স লুটন ইউকের উদ্যোগে স্মৃতিচারণ ॥ দোয়া ও ইফতার মাহফিল মহান স্বাধীনতা দিবসে নবীগঞ্জ পৌরসভা উদ্যোগে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান নবীগঞ্জে হত্যা মামলার আসামীসহ ২ জন গ্রেপ্তার নবীগঞ্জে আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত চুনারুঘাটে ছাগলকে হত্যার অপরাধে ব্যবসায়ী কারাগারে

বানিয়াচংয়ে ভূপর্যটক রামনাথ বিশ্বাসের বসতভিটা উদ্ধারের দাবীতে বাইসাইকেল র‌্যালি অনুষ্ঠিত ও অনশন

  • আপডেট টাইম বুধবার, ২৮ সেপ্টেম্বর, ২০২২
  • ১৩৩ বা পড়া হয়েছে

মখলিছ মিয়া, বানিয়াচং থেকে ॥ বানিয়াচংয়ের ভূপর্যটক রামনাথ বিশ্বাসের বসতভিটা দখলদারদের কবল থেকে উদ্ধারের দাবীতে বাইসাইকেল র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। রামনাথ বিশ্বাসের বসতভিটা পুনরুদ্ধার ও সংরক্ষণ কমিটির উদ্যোগে আয়োজিত র‌্যালিটি হবিগঞ্জ টাউন হল থেকে শুরু হয়ে বানিয়াচংস্থ রামনাথ বিশ্বাসের বাড়িতে যায়। র‌্যালিতে ঢাকা, নারায়নগঞ্জ, কুমিল্লা, বি-বাড়িয়া সহ বিভিন্ন স্থান থেকে বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে এতে অংশ গ্রহণ করে। এদিকে প্রতিদিনের বাংলাদেশ এর সহকারী সম্পাদক দেবব্রত চক্রবর্তী বিষ্ণু বানিয়াচং শহীদ মিনারে সকাল ১০টায় অনশনে বসেন। এতে সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণির নেতৃবৃন্দ একাত্মতা প্রকাশ করেন। উল্লেখ্য, হবিগঞ্জের বানিয়াচং উপজেলার বিদ্যাভূষণ পাড়ায় ১৮৯৪ সালের ১৩ জানুয়ারি জন্ম নেয়া রামনাথ বিশ্বাস ১৯৩১ সালের ৭ জুলাই বাইসাইকেল বিশ্ব ভ্রমণ শুরু করে প্রায় ৩০টি দেশ ভ্রমণ শেষে ১৯৪০ সালে বানিয়াচং ফিরে আসেন। ১৯৪৭ সালে দেশ বিভাগের সময় বসত ভিটা ছেড়ে তিনি ভারত চলে যান। ১৯৫৫ সালে তিনি মারা যান। পরে তার বসতভিটা ১নং খতিয়ানে চলে যায়। বর্তমান ওয়াহেদ নামে এক আওয়ামী লীগ নেতা ওই ভূমি ভোগদখল করছেন।
এদিকে সম্প্রতি বিডিনিউজ এর এসাইনমেন্ট এডিটর রাজিব নুরসহ স্থানীয় ক’জন সাংবাদিক ওই বাড়িতে গেলে ওয়াহেদ মিয়া গংরা সাংবাদিকদের উপর হামলা চালান। এ হামলার ঘটনায় বানিয়াচং থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com