বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৮:২৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরী ও সেফু চৌধুরীসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার ১০ ঘন্টার মাথায় জামিন শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোতাচ্ছিরুল ইসলামকে বার পঞ্চায়েতের সমর্থন শায়েস্তানগর তেমুনিয়ায় রাস্তার পাশে অবৈধ দোকান ॥ অভিযানে উচ্ছেদ নিষেধাজ্ঞা অমান্য করে শহরের প্রধান সড়ক দিয়ে ট্রাক-ট্রাক্টরের প্রবেশ লাখাইয়ে ৩০ পিস ইয়াবাসহ ইসমাইল গাজী গ্রেফতার বাহুবলে ১ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন অবৈধ চুনারুঘাটে দিনব্যাপী এডিএসআরএমটিপি প্রকল্পের নন গ্রুপ কৃষক-কৃষাণী প্রশিক্ষণ শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক

লাখাইয়ে রফিক তালুকদারের মৃত্যুর প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন

  • আপডেট টাইম রবিবার, ১২ ডিসেম্বর, ২০২১
  • ৪১০ বা পড়া হয়েছে

লাখাই প্রতিনিধি ॥ লাখাই উপজেলার মোড়াকরি ইউনিয়নের ফুলবাড়িয়া গ্রামে রফিকুল ইসলাম তালুকদার মৃত্যুর ঘটনার বিচারের দাবিতে মানববন্ধন ও সড়ক অবরোধ করা হয়েছে। গতকাল শনিবার দুপুরে হবিগঞ্জ-লাখাই সড়কের ফুলবাড়িয়া এলাকায় বিক্ষোভ ও মানববন্ধন করেছে গ্রামবাসী। এ সময় প্রায় দুই ঘন্টা যান চলাচল বন্ধ থাকে।
মানববন্ধনে মৃত রফিকুল ইসলাম তালুকদারের স্ত্রী আরজুদা বেগম, ভাই আব্বাস তালুকদার, ছেলে রাকিব তালুকদার ও সাকিব তালুকদারসহ এলাকার নানা শ্রেণী পেশার লোকজন অংশ নিয়েছেন।
মানববন্ধনে বক্তারা বলেন, চেয়ারম্যান পদপ্রার্থী আবুল কাশেম মোল্লা ফয়সল ও তার ভাই আওয়ামী লীগ নেতা আবুল হাশেম মোল্লা মাসুমসহ লোকজন ভোট দিতে বাধ্য করার জন্য রফিকুল ইসলামকে অস্ত্র দিয়ে ভয় দেখান ও মারপিট করেন। এতে রফিকুল ইসলামের মৃত্যু হয়েছে। ঘটনার সঙ্গে জড়িতদের দ্রুত গ্রেপ্তার করে আইনের আওতায় আনার দাবি জানান তারা। অন্যতায় বৃহত্তর আন্দোলনের হুশিয়ারি দেন।
সড়ক অবরোধের খবর পেয়ে ঘটনাস্থলে যান উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মুশফিউল আলম আজাদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা লুসিকান্ত হাজং, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. সাইদুল ইসলামসহ কর্মকর্তারা ঘটনাস্থলে যান। তারা এ ঘটনায় আইনানুগ ব্যবস্থার আশ্বাস দিলে অবরোধ প্রত্যাহার করা হলে সড়কে যান চলাচল স্বাভাবিক হয়।
উল্লেখ্য, আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে মুড়াকরি ইউনিয়নে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী সালাহ উদ্দিন সুমনের পক্ষে ফুলবাড়িয়া গ্রামের অধিকাংশ ভোটার। অপর স্বতন্ত্র প্রার্থী বর্তমান চেয়ারম্যান আবুল কাশেম মোল্লা ফয়সল এর ভগ্নিপতি বুল্লা গ্রামের আবুল কালাম গত বৃহস্পতিবার রাতে ফয়সল মোল্লার পক্ষ ফুলবাড়িয়া গ্রামের তার বোনের বাড়ি যান। এ সময় কালাম তার ভাগ্নে রাফিক মিয়া (৫০)কে ফয়সল মোল্লার পক্ষে কাজ করার জন্য চাপ সৃষ্টি করেন। এ সময় ফয়সল মোল্লাও সেখানে উপস্থিত ছিলেন। এ খবর পেয়ে অপর প্রার্থী সালাউদ্দিন সুমনের কর্মী সমর্থকরা ওই বাড়িতে যান। এ সময় উভয় পক্ষের মাঝে কথা কাটাকাটি হয়। দেখা দেয় উত্তেজনা। খবর পেয়ে লাখাাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ পুলিশ ঘটনাস্থলে ছুটে যান। এ অবস্থায় রাত ১০ টার দিকে রফিক মিয়া বুকে ব্যথা অনুভব করলে সাথে সাথে তাকে লাখাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসা হয়। পরে কিছুটা সুস্থ হলে বাড়ি নিয়ে যাওয়া হয়। মধ্যরাতে পুনরায় রফিক মিয়া অসুস্থ হয়ে পড়লে সাথে সাথে লাখাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com