মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ১০:১৫ পূর্বাহ্ন

হবিগঞ্জে ঈদে মিলাদুন্নবী (সাঃ) এর জশনে জুলুছে জনতার ঢল

  • আপডেট টাইম শুক্রবার, ২২ অক্টোবর, ২০২১
  • ৪৩৫ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ) যথাযোগ্য মর্যাদায় হবিগঞ্জে পালিত হয়েছে। এ উপলক্ষে গত বুধবার হবিগঞ্জ শহরে হাজার হাজার মুসলিম জনতার অংশগ্রহণে বিশাল জশনে জুলুছ বের করা হয়। হবিগঞ্জ আহলে সুন্নাত ওয়াল জামাত সমন্বয় পরিষদের উদ্যোগে ও মসজিদ সমন্বয় সুন্নী সংগ্রাম পরিষদের বাস্তবায়নে জেলা সদরে জশনে জুলুছ বের করা হয়। জেলার প্রত্যন্ত অঞ্চলের মসজিদ, মাদ্রাসা, স্কুল, কলেজ, সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক সংগঠন ও বিভিন্ন দরবার শরীফের পক্ষ থেকে স্ব-স্ব ব্যানারে খন্ড খন্ড মিছিল চৌধুরী বাজার কেন্দ্রীয় সুন্নী জামে মসজিদ প্রাঙ্গণে জমায়েত হয়। সকাল ১০ টায় সংগঠনের সভাপতি আলহাজ্ব মোঃ রইছ মিয়ার নেতৃত্বে হাজার হাজার জনতাকে সাথে নিয়ে মিছিলটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয় সংলগ্ন নিম তলায় গিয়ে সমাবেশে মিলিত হয়। সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন হবিগঞ্জ-লাখাই আসনের সংসদ সদস্য আলহাজ্ব এডভোকেট মোঃ আবু জাহির, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোঃ সাদেকুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ মাহমুদুল হাসান, হবিগঞ্জ পৌর মেয়র মোঃ আতাউর রহমান সেলিম, হবিগঞ্জ সদর উপজেলা চেয়ারম্যান মোঃ মোতাচ্ছিরুল ইসলাম। আহলে সুন্নাতওয়াল জামাত সমন্বয় পরিষদ হবিগঞ্জের সভাপতি আলহাজ্ব মোঃ রইছ মিয়ার সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক কাজী মাওঃ এম এ জলিল ও সাংগঠনিক সম্পাদক মাওঃ আবু তৈয়ব মুজাহিদী’র যৌথ সঞ্চালনায় পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন কাজী মাওঃ নাজমুল হোসেন, না’তে রাসূল (সঃ) পাঠ করেন হাফেজ মাও: তাজউদ্দিন। শুভেচ্ছা বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক কাজী মাওঃ এম এ জলিল। উপস্থিত ওলামায়ে কেরামদের মাঝে বক্তব্য রাখেন- মাও: গোলাম মোস্তফা নবীনগরী, মুফতি আব্দুল মজিদ পিরিজপুরী, অধ্যক্ষ মাওঃ গোলাম সরওয়ার আলম, মুহাদ্দিছ আব্দুল আলী কাদরী, মুফতি মোস্তাফিজুর রহমান আজহারী, সুপার মাওঃ খাইরুদ্দীন, হাফেজ মাও: রেজাউল করিম। অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন হবিগঞ্জ সদর উপজেলার ভাইস চেয়ারম্যান মোঃ মাহবুবুর রহমান আউয়াল, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান মোঃ নুরুল আমিন ওসমান, সাবেক পিপি আকবর হোসেন জিতু, জেলা পরিষদ সদস্য মোঃ আশিক মিয়া, সাবেক চেয়ারম্যান মোঃ আব্দুল খালেক, আব্দুল হান্নান তালুকদার মোহন প্রমুখ। সভায় বক্তাগণ বলেন পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ) এর এই দিনে সকলকে প্রিয়নবীর আদর্শ অনুসরণে অঙ্গীকারাবদ্ধ হতে হবে। আগামীতে আরো ব্যাপক সমারোহে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ) এর জশনে জুলুছে যোগদান করতে হবে।
সভায় প্রধান অতিথি এডঃ আবু জাহির এমপি বলেন, বাংলাদেশ সরকার ঈদে মিলাদুন্নবী (সাঃ) অনুষ্ঠানকে স্বাধীনতা ও বিজয় দিবসের ন্যায় রাষ্ট্রীয় দিবস হিসেবে ঘোষণা দিয়েছে। ঈদে মিলাদুন্নবী (সাঃ) অনুষ্ঠান আজ সরকারি ভাবে পালন করা হচ্ছে। যারা এর বিরোধীতা করবে প্রয়োজনে তাদেরকে আইনের আওতায় এনে শাস্তির ব্যবস্থা করা হবে। প্রধান অতিথি আরো বলেন- যে দেশে বঙ্গবন্ধু ইসলামকে ভালোবেসে ইসলামী ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছেন এবং বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী ৫৬০টি মডেল মসজিদ নির্মাণ করেছেন সেদেশের সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলামকে তুলে দেওয়ার বক্তব্য রাষ্ট্রদ্রোহিতার সামিল। বাংলাদেশের সংবিধানে রাষ্ট্রধর্ম ইসলাম আছে এবং ভবিষ্যতেও থাকবে।
সভাপতি আলহাজ্ব রইছ মিয়া তার সমাপনী বক্তব্যে বলেন, এদেশ ৯০% মুসলমানদের দেশ, এদেশে কেউ ইসলামের বিরুদ্ধে কথা বললে তার পরিণতি ভাল হবে না। যে বা যারা ইসলামের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত হবে তাদেরকে অচিরেই সমুচিত জবাব দেওয়া হবে। তিনি আরো বলেন- হবিগঞ্জে বিভিন্ন পীর মাশায়েকদের অসংখ্য মুরিদান ও ভক্তবৃন্দ রয়েছেন। তাদের এবং সকল সুন্নী সংগঠনের সমন্বয়ে গঠিত হয়েছে আহলে সুন্নাত ওয়াল জামাত সমন্বয় পরিষদ, হবিগঞ্জ। সকল সুন্নী জনতাকে ঐক্যবদ্ধ করে আগামী দিনগুলিতে সুন্নীয়তের বিভিন্ন কর্মসূচী বাস্তবায়নে সকলকে এগিয়ে আসতে হবে। তিনি জেলা প্রত্যন্ত অঞ্চল থেকে উপজেলা ও পৌরসভার নেতৃবৃন্দের সহযোগিতায় লাখো মানুষের অংশগ্রহণে নবী প্রেমীদের প্রাণের অনুষ্ঠান জশনে জুলুছে ঈদে মিলাদুন্নবী (সাঃ) অনুষ্ঠানটি সফল করায় সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।
সংগঠনের সাধারণ সম্পাদক মাওঃ কাজী এম.এ জলিল তার স্বাগত বক্তব্যে প্রধান অতিথির মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রীর নিকট ৫টি দাবি উত্থাপন করেন। ১। ৯০% মুসলমানের দেশে যে বা যারা মহান আল্লাহর শান, পবিত্র কোরআন, মহানবী (সঃ) এর শান ও মান, পবিত্র মক্কা-মদিনা ও ইসলামের নিদর্শনসমূহের অবমাননা করবে তাদের বিরুদ্ধে সংসদের আইন প্রণয়ন করে শাস্তির ব্যবস্থা করতে হবে। ২। পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা:) রাষ্ট্রীয় দিবস, সুতরাং যারা মিলাদুন্নবী (সাঃ) এর বিরোধিতা করবে তাদেরকে আইনের আওতায় আনতে হবে। ৩। শহীদ আল্লামা নুরুল ইসলাম ফারুকীর হত্যার বিচার অচিরেই বাংলার মাটিতে করতে হবে। ৪। কাদিয়ানীদেরকে রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণা করতে হবে। ৫। রাষ্ট্রধর্ম ইসলামকে সংবিধান থেকে তুলে দেওয়ার জন্য যে বা যারা বক্তব্য দিবে তাদেরকে আইনের আওতায় এনে শাস্তির ব্যবস্থা করতে হবে।
পরিশেষে মুসলিম উম্মার সমৃদ্ধ ও শাস্তি কামনা করে মিলাদ পরিচালনা করেন- মাও: হাফেজ নাসির উদ্দিন ও মুফতি মাওঃ নুর মোহাম্মদ এবং মুনাজাত পরিচালনা করেন আল্লামা ফরিদ উদ্দিন আহমাদ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com