শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৮:০৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

শিক্ষিকার জাতীয় পরিচয়পত্র জালিয়াতি প্রতারণা ও টাকা আত্মসাতের মামলায় ভন্ড পীর ফারুক আহমেদ ১ দিনের রিমান্ডে

  • আপডেট টাইম বুধবার, ২০ অক্টোবর, ২০২১
  • ২৬৫ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ অবসরপ্রাপ্ত শিক্ষিকার জাতীয় পরিচয়পত্র জালিয়াতি, প্রতারণা ও প্রায় ২৫ লাখ টাকা আত্মসাতের অভিযোগে দায়েরকৃত মামলায় ভন্ড পীর ফারুক আহমেদকে জিজ্ঞাসাবাদের জন্য ১ দিনের রিমান্ড মঞ্জুর করা হয়েছে। গতকাল রিমান্ড আবেদনের উপর ভার্চ্যুয়ালী বিস্তারিত শুনানী শেষে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আছমা বেগম এ রিমান্ড মঞ্জুর করেন। বাদী পক্ষে শুনানীতে অংশ নেন এডঃ মোঃ নুরুজ্জামান।
উল্লেখ্য যে, লাখাই উপজেলার উপজেলার পূর্ব রুহিতনসী গ্রামের আব্দুল হাফিজ চৌধুরীর মেয়ে স্কুল শিক্ষিকা রাবেয়া খাতুন কিশোরগঞ্জ জেলার অষ্টগ্রাম উপজেলার বাজুকা গ্রামের বর্তমানে পীর মোঃ ছুফি আহমেদ বানিয়াচং উপজেলার ইকরাম গ্রামে বসবাসরত পীর মোঃ ছুফি আহমেদের নিকট মুরিদ হন। সে পরিচয়ের সুবাদে পীর ছুফি আহমেদের ছেলে ফারুক আহমেদের প্ররোচনায় রাবেয়া খাতুন পীর সাহেবের বর্তমান গ্রামের বাড়ি ইকরামে জমি ক্রয়, বাড়ি নির্মাণ ও আসবাবপত্র ক্রয়ে সম্মত হন। সে জন্য রাবেয়া খাতুন প্রায় ২৫ লাখ টাকা ও জাতীয় পরিচয় পত্র প্রদান করেন ফারুক আহমেদকে। পরবর্তীতে ফারুক আহমেদ প্রতারণার আশ্রয় নিয়ে আশ্রয় নিয়ে রাবেয়া খাতুনের জাতীয় পরিচয়পত্র জালিয়াতি করে। বিষয়টি প্রকাশ পেলে রাবেয়া খাতুন বাদী হয়ে ফারুক আহমেদ ও তার স্ত্রী নাছরিন আক্তার ও সাইফুল হককে অভিযুক্ত করে গত ২০২০ সনের ২৭ জুলাই আদালতে মামলা দায়ের করেন।
আদালত মামলাটি তদন্ত করে প্রতিবেদন দেয়ার জন্য সিআইডিতে প্রেরণ করেন। সিআইডি’র দীর্ঘ তদন্ত শেষে আদালতে প্রতিবেদন দাখিল করে। উক্ত প্রতিবেদনের ভিত্তিতে বিজ্ঞ আদালত অভিযুক্তদের বিরুদ্ধে নিয়মিত মামলা রুজু করে তদন্ত করার জন্য লাখাই থানার অফিসার ইনচার্জকে নির্দেশ প্রদান করেন।
এদিকে গোপন সংবাদের ভিত্তিকে মামলার তদন্তকারী কর্মকর্তা লাখাই থানার ওসি (তদন্ত) মোঃ মহিউদ্দিন সুমন বানিয়াচং উপজেলার সুজাতপুর পুলিশ তদন্ত কেন্দ্রের সহযোগিতায় ১৭ অক্টোবর রাতে ইকরাম গ্রামের রঙ্গু মিয়ার বাড়ি থেকে ভন্ড পীর ফারুক আহমেদকে গ্রেফতার করে বাদীর জাতীয় পরিচয়পত্র জালিয়াাত এবং প্রতারণা ও টাকা আত্মসাতের বিষয় উদঘাটনে ফারুক আহমেদকে জিজ্ঞাসাবাদের জন্য আদালতে রিমান্ডের আবেদন জানান। গতকাল বিজ্ঞ আদালতে ওই রিমান্ড আবেদনের শুনানী শেষে বিজ্ঞ বিচারক সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আছমা বেগম একদিনের রিমান্ড মঞ্জুর করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com