শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৫:০১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

নবীগঞ্জ সড়কে দফায় দফায় বাস-সিএনজি শ্রমিকদের সংঘর্ষ ॥ সমঝোতা বৈঠক

  • আপডেট টাইম বুধবার, ১১ জুন, ২০১৪
  • ৪০৮ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ গতকালও বাস ও সিএনজি শ্রমিকদের মধ্যে দফায় দফায় হামলা, ভাংচুর ও Untitled-1.jpg2সংঘর্ষ হয়েছে। এতে বেশ কয়েকজন শ্রমিক আহত হয়েছে। এদিকে গতকালও হবিগঞ্জ-নবীগঞ্জ সড়কে কোন বাস এবং সিএনজি চলাচল করেনি। বিকেলে জেলা প্রশাসকের কার্যালয়ে উভয় পরিবহণের শ্রমিক ও মালিকদের সমঝোতা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বৈঠকে বিরোধ মিমাংসার জন্য আগামী ১৯ জুন নির্ধারণ করা হয়েছে। এছাড়া বাস ও সিএনজি চলাচলে কোন ধরণের বাধা প্রদান না করতে সিদ্ধান্ত হয়েছে। গত সোমবার দুপুরে দিকে ইমামবাড়ি থেকে একটি সিএনজি (হবিগঞ্জ-থ-১১-৩০০) যাত্রী নিয়ে হবিগঞ্জে আসছিল। সিএনজিটি পুকড়া নামক স্থানে পৌছুলে বিপরীতমুখী একটি বাস (সিলেট-জ-১১-০২৪৬) ধাক্কা দেয়। এতে সিএনজি চালক রিপন আহত হয় এবং সিএনজির ক্ষতি হয়।
Untitled-1.jpg2 copyএ খবর ইমামবাড়ি এলাকায় পৌছুলে সেখানে সিএনজি শ্রমিকরা বাসটি আটক করে। এ সময় বাস শ্রমিকদের সাথে সিএনজি শ্রমিকদের কথা কাটাকাটি হয়। ঘটনাস্থলে বাজারের লোকজন জড়িত হয়ে বিষয়টি মিমাংসার চেষ্টা করেন। এ সময় নবীগঞ্জ থেকে আরেকটি বাস ঘটনাস্থলে পৌছে সড়কে আড়াআড়ি করে সড়ক বন্ধ করে দিয়ে চালক গাড়ি থেকে নেমে চলে যায়। এক পর্যায়ে উভয় পক্ষের শ্রমিকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া হয়। খবর পেয়ে নবীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ লুৎফর রহমান, সহকারী পুলিশ সুপার নাজমুল ইসলাম ও নবীগঞ্জ থানার ওসি জাহাঙ্গীর আলম চৌধুরী ঘটনাস্থলে গিয়ে উভয় পক্ষের শ্রমিকদের সাথে আলোচনা করে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন। এর পর থেকে ওই সড়কে বাস ও সিএনজি চলাচল বন্ধ থাকে।
এদিকে এর জের ধরে গতকাল মঙ্গলবার দফায় দফায় হামলা ও ভাংচুরের ঘটনা ঘটে। এ সময় কয়েকটি সিএনজি ভাংচুর ও ১টি সিএনজি নদীতে ফেলে দেয়া হয়। হামলায় সিএনজি ম্যানেজারসহ কয়েকজন শ্রমিক আহত হয়। খবর পৌছুলে সিএনজি ষ্ট্যান্ডের শ্রমিকরা ছুটে আসলে উত্তেজনা ছড়িয়ে পড়ে। দুপুর দেড়টার দিকে নতুন বাজারে হামলা চালিয়ে ২টি সিএনজি ভাংচুর করা হলে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। এতে ২ বাস শ্রমিকসহ কয়েকজন আহত হয়। এছাড়া মান্দারকান্দি ও শচীন্দ্র কলেজ এলাকায়ও সিএনজি ভাংচুর করা হয়।
এদিকে বিকেল ৪টার দিকে জেলা প্রশাসক জয়নাল আবেদীন উভয় পক্ষকে নিয়ে সমঝোতা বৈঠকে বসেন। এতে উভয় পক্ষের মালিক ও শ্রমিক নেতারা এবং প্রশাসনের লোকজন উপস্থিত ছিলেন। আগামী ১৯ জুন পুনরায় বৈঠকের সিদ্ধান্ত হয়েছে। এছাড়া শান্তিপূর্ণ অবস্থায় থেকে উভয় পক্ষের গাড়ি চলাচল করারও সিদ্ধান্ত হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com