শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:২১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

নবীগঞ্জ পৌর নির্বাচন ॥ চলছে হিসেব নিকেশ

  • আপডেট টাইম শুক্রবার, ১৫ জানুয়ারী, ২০২১
  • ৩২৬ বা পড়া হয়েছে

ছনি চৌধুরী, নবীগঞ্জ থেকে ॥ আর মাত্র ১দিন বাকী। আজ দিনগত রাত পোহালেই সকাল ৮টা থেকে অনুষ্ঠিত হবে নবীগঞ্জ পৌরসভা নির্বাচন। গতকাল রাত ১২ টার পর প্রার্থীগণের প্রচারনা বন্ধ হয়ে গেছে। এখন চলবে হিসেব নিকেশ। বিভিন্ন কৌশলে ভোটারদের মনজয় করতে নানা ধরণের প্রতিশ্রুতি দিয়েছেন মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা।
১৯৯৭ সালে প্রতিষ্ঠিত নবীগঞ্জ পৌরসভা ৯টি ওয়ার্ড নিয়ে গঠিত। ১৬ জানুয়ারি অনুষ্ঠিত নবীগঞ্জ পৌরসভা নির্বাচনে ভোটাধিকার প্রয়োগ করবেন ১৮ হাজার ৮৭৭ জন ভোটার। ১০টি ভোট কেন্দ্রে মোট ৪৮টি বুথে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ইতিমধ্যে নির্বাচনে যেকোনো ধরণের বিশৃঙ্খলা এড়াতে কঠোর অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। নির্বাচন কমিশন বলছে- অবাধ নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচন উপহার দিবেন তাঁরা। নবীগঞ্জ পৌরবাসী শহরের যানজট সমস্যা সমাধান, ড্রাম্পিং স্টেশন স্থাপনসহ পৌর নাগরিকদের সমস্যা সমাধানে কাজ করবে এমন ব্যক্তিকেই পৌরসভা মেয়র নির্বাচিত করতে চান ভোটররা। নির্বাচনে মেয়র পদে ৩জন, সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১২জন ও সাধারণ কাউন্সিলর পদে ৩৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।
মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন, নবীগঞ্জ পৌরসভার বর্তমান মেয়র ও বিএনপি মনোনীত প্রার্থী ছাবির আহমদ চৌধুরী (ধানের শীষ), আওয়ামীলীগের মনোনীত প্রার্থী গোলাম রসুল রাহেল চৌধুরী (নৌকা), স্বতন্ত্র প্রার্থী মাহবুবুল আলম সুমন (জগ)। জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে কে হচ্ছেন আগামী ৫ বছরের জন্য পৌর পিতা তা নিয়ে পৌরসভা ছাড়াও আলোচনা গড়িয়েছে বিভিন্ন ইউনিয়ন ও গ্রামগঞ্জে।
সম্প্রতি আওয়ামীলীগ ও বিএনপির পাল্টাপাল্টি অভিযোগে উত্তাপ ছড়িয়েছে নবীগঞ্জের রাজনীতির মাঠে। আওয়ামীলীগের পথসভা শেষে পেট্রোল বোমা বিস্ফোরণের ঘটনায় বিএনপিকে দায়ী করে আওয়ামীলীগ। তবে বিএনপি এসব অভিযোগ উড়িয়ে দিয়ে দাবী করেন নেতাকর্মীদের হয়রানীর উদ্দেশ্যেই এমন ঘটনা সাজানো হয়েছে। মেয়র পদে ৩জন প্রার্থীই হেভিওয়েট । যার যার মতো করে শক্ত অবস্থানে রয়েছেন তিন মেয়র প্রার্থী।
নির্বাচন প্রসঙ্গে বর্তমান মেয়র ও বিএনপি মনোনীত প্রার্থী ছাবির আহমদ চৌধুরী বলেন- বিগত ৫বছর নবীগঞ্জ পৌরসভায় যে উন্নয়ন হয়েছে সেই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আমাকে পুনরায় জনগণ ভোট দিয়ে নির্বাচিত করবে বলে আমি আশাবাদী।
আওয়ামীলীগের মনোনীত প্রার্থী ও উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক গোলাম রসুল রাহেল চৌধুরী বলেন- প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার দেশজুড়ে ব্যাপক উন্নয়ন করছে, সরকারের চলমান উন্নয়নে শরিক হতে নবীগঞ্জ পৌরবাসী নৌকা প্রতীকে ভোট দিয়ে আমাকে বিজয়ী করবে বলে আমি শতভাগ আশাবাদী।
স্বতন্ত্র প্রার্থী শ্রমিক নেতা মাহবুবুল আলম সুমন বলেন, আমার অব¯’ান থেকে বিগত দিনে আমি জনগণের জন্য কিছু করতে পারিনি, তবে ভোটারদের কাছ যে পরিমাণের সাড়া পাচ্ছি আমি আশাবাদী নাগরিক নিরাপত্তা নিশ্চিতে ও পৌরসভাকে মডেল পৌরসভা হিসেবে গড়ে তুলতে আমাকে পৌরবাসী ভোট দিয়ে নির্বাচিত করবে। আগামী ১৬ জানুয়ারি শনিবার নবীগঞ্জ পৌরসভা নির্বাচনে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ১০টি ভোট কেন্দ্রের মোট ৪৮টি বুথে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com