বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৮:৫১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরী ও সেফু চৌধুরীসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার ১০ ঘন্টার মাথায় জামিন শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোতাচ্ছিরুল ইসলামকে বার পঞ্চায়েতের সমর্থন শায়েস্তানগর তেমুনিয়ায় রাস্তার পাশে অবৈধ দোকান ॥ অভিযানে উচ্ছেদ নিষেধাজ্ঞা অমান্য করে শহরের প্রধান সড়ক দিয়ে ট্রাক-ট্রাক্টরের প্রবেশ লাখাইয়ে ৩০ পিস ইয়াবাসহ ইসমাইল গাজী গ্রেফতার বাহুবলে ১ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন অবৈধ চুনারুঘাটে দিনব্যাপী এডিএসআরএমটিপি প্রকল্পের নন গ্রুপ কৃষক-কৃষাণী প্রশিক্ষণ শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক

চুনারুঘাট প্রবাসী সামাজিক সংগঠনের ঈদ উপহার সামগ্রী ও আর্থিক সহায়তা প্রদান ॥ এ পর্যন্ত ১১ লাখ ৬৭ হাজার টাকা ব্যয় করা হয়েছে

  • আপডেট টাইম সোমবার, ১০ আগস্ট, ২০২০
  • ৩১০ বা পড়া হয়েছে

চুনারুঘাট প্রতিনিধি ॥ চুনারুঘাট প্রবাসী সামাজিক সংগঠনের উদ্যোগে দরিদ্রদের মাঝে আর্থিক অনুদান প্রদান ও ঈদ উপহার সামগ্রী বিতরণ করা হয়েছে। গত বৃহস্পতিবার এ উপলক্ষে চুনারুঘাট পৌর শহরের মুসলিম হলে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় চুনারুঘাট পৌরসভার মেয়র নাজিম উদ্দিন সামসুর সভাপতিত্বে ও সংগঠনের পৌর শাখার সভাপতি মোঃ হাবিবুর রহমান এবং ৬নং চুনারুঘাট সদর ইউপি শাখার যুগ্ম আহবায়ক ফয়সল আহমেদ তুষার এর যৌথ সঞ্চালনায় এতে প্রধান অতিথি ছিলেন-চুনারুঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল কাদির লস্কর। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আলহাজ্ব লুৎফুর রহমান মহালদার, ৬নং সদর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব সৈয়দ লিয়াকত হাসান, ৪নং পাইকপাড়া ইউ/পি চেয়ারম্যান আলহাজ্ব শামসুজ্জামান শামীম, ১০নং মিরাশী ইউ/পি চেয়ারম্যান মোঃ রমিজ উদ্দিন, সাবেক চেয়ারম্যান আলহাজ্ব হোসাইন আলী রাজন, চুনারুঘাট সাহিত্য-সংস্কৃতি পরিষদের সাধারণ সম্পাদক বিদ্যুৎ রঞ্জন পাল, আব্দুল আলী লাল মিয়া মেম্বার, সমাজকর্মী ও সংগঠক মোঃ রুমন ফরাজী, চুনারুঘাট উপজেলা বিএনপির যুুগ্ম আহবায়ক সামসুল হক তালুকদার, সাংবাদিক ইসমাইল হোসেন বাচ্চু, সাংবাদিক মীর জুবায়ের আলম, উপজেলা যুবলীগ নেতা তাজুল ইসলাম, সমাজকর্মী আজাদ তালুকদার। শুভেচ্ছা বক্তব্য রাখেন, সংগঠনের ৯নং রাণীগাঁও ইউ/পির পৃষ্ঠপোষক নাসির চৌধুরী। এছাড়াও বক্তব্য রাখেন, কেন্দ্রীয় আহবায়ক কমিটির সদস্য নুরুজ্জামান তরফদার স্বপন, কেএম মুজিবুর রহমান, মোঃ কামাল হোসেন সর্দার, ১০নং মিরাশী ইউপির যুগ্ম আহ্বায়ক রাফায়েল রাফী, ১নং গাজীপুর ইউপির যুগ্ম আহবায়ক আবুল বাশার জামাল, ৩নং দেওরগাছ ইউপির যুগ্ম আহবায়ক সৈয়দ সৈকত আলী পমুখ। উক্ত অনুষ্ঠানটির বাস্তবায়ন ও সফল করার লক্ষ্যে সার্বিকভাবে সহযোগিতা করেছেন কেন্দ্রীয় আহ্বায়ক কমিটির আহ্বায়ক মোস্তাফিজুর রহমান রউফ জুয়েল, ১ম যুগ্ম আহ্বায়ক মোঃ মাসুক মিয়া, যুগ্ম আহ্বায়ক মোঃ তাফাজ্জুল কামাল, মোঃ হাবিবুর রহমান, শেখ শিবলু মিয়া, মকসুদ আলী লস্কর, সদস্য ছমির হোসেন আনসার, কে এম মুজিবুর রহমান, মোঃ হেলাল মাহমুদ, শাহা জাবেদ, আঃ শহীদ, স্বপন তরফদার, হাবিবুর রহমান, আশাফুজ্জামান শাহীন, মো সাজু আহমেদ, জাহাঙ্গীর আলম, নাসির বিন ছায়েদ আলী, কামরুল হাসান, নোমান আহমেদ, মোঃ মহিউদ্দিন, শাহীদা আক্তার লাকী, শফিকুল ইসলাম, ফয়সল আহমেদ তুষার, নোমান চৌধুরী, শামীম ভূইয়া, নুরুল ইসলাম তালুকদার, মিজানুর রহমান, কামাল হোসেন, আফজাল আহমেদ, আফজাল মীর রিপন, আবদাল আহমেদ, খন্দকার বেলাল, শাহীন আলম, রাসেল তালুকদার, শরীফ খান, এনাম খন্দকার, আলমগীর খান, সোহেল আরজু, আলমগীর তালুকদার, এমরানুল হক, আরফিন জসিম ও রীতা আক্তার। চুনারুঘাট পৌরসভাসহ ১০টি ইউনিয়নের সদস্যদের আর্থিক সহযোগিতায় অনুষ্ঠানটি সম্পন্ন হয়।
উল্লেখ্য, চুনারুঘাট প্রবাসী সামাজিক সংগঠন শুরু থেকে বতর্মান পর্যন্ত যত কার্যক্রম ও আর্থিক অনুদান দিয়েছেন তা নিচে উল্লেখ করা হল।
কেন্দ্রীয় কমিটি ১৫ হাজার টাকা ৫০টি পরিবারের জন্য। পৌরসভা ৪৫ হাজার টাকা ১৩৮ পরিবারের জন্য। ৬নং সদর ইউপি ২৫ হাজার টাকা, ৫৫টি পরিবারের জন্য। ১০নং মিরাশী ইউপি ৭৫ হাজার টাকা ১৬৫টি পরিবার। ১নং গাজীপুর ইউনিয়ন হাজার ৬০হাজার টাকা, ১৪০টি পরিবার। ৯নং রানীগাও ইউনিয়ন ২৫হাজার টাকা, ৬০টি পরিবার। ৩নং দেওরগাছ ইউনিয়ন ৭১ হাজার টাকা, ১৫৫টি পরিবার। ৪নং পাইকপারা ইউনিয়ন ৩০ হাজার টাকা, ৬০টি পরিবারে মাঝে খাদ্য ও ইদ সামগ্রী বিতরণ করা হয়েছে। সর্ব মোট ৩ লাখ ৪৬ হাজার টাকা।
নগদ অনুদানের হিসাব: ধলাইপার গ্রামের ৯নং ওয়ার্ড পৌরসভার মাসুক মিয়ার ছেলের অপারেশনের জন্য ৭ হাজার টাকা। ২নং আহমদাবাদ ইউনিয়নের এতিম ছেলে মেয়েদের জন্য ১০ হাজার। পূর্ব পাকুড়িয়া গ্রামের ক্যান্সার আক্রান্ত মোঃ জালাল সরকার ২০ হাজার। সাত্তালিয়া গ্রামের উম্মত আলী মিয়ার প্রতিবন্ধী বাচ্চার জন্য ৭ হাজার। রুপসপুর গ্রামের হিন্দু মহিলার জন্য ৫ হাজার টাকা। বিসরাবন গ্রামের সমির হোসেনের ঘরের জন্য ৫ হাজার। ৪নং পাইকপাড়া ইউনিয়নের এক জন অসহায় মানুষের ঘর নির্মানের জন্য ৭ হাজার। ৪নং পাইকপাড়া ইউনিয়নের ২টি মসজিদের জন্য কেন্দ্রীয় কমিটির বরাদ্দ ৫ হাজার। ৭নং উবাহাটা ইউনিয়নের ২ প্রতিবন্দী মানুষের জন্য ৫ হাজার। আর্থিক নগদ অনুদান দেয়া হয়েছে ৭১ হাজার টাকা। পৌরসভা সহ ১০ টা ইউনিয়নের ৩ লাখ ৪৬ হাজার টাকার ঈদ উপহার সামগ্রী সহ সর্ব মোট ঈদ উপহার সামগ্রী এবং নগদ অনুদান ৪ লাখ ১৭ হাজার টাকা। এছাড়াও বিগত দিনের অনুদান বাবদ ৭ লাখ ৫০ হাজার এবং বিগত মাস সব মিলিয়ে সর্বমোট ১১ লাখ ৬৭ হাজার টাকা ব্যায় করা হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com