শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:৩২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

কালবৈশাখী ঝড়ে লন্ডভন্ড চুনারুঘাটের ৪টি গ্রাম ॥ দেড় শতাধিক ঘর বিধ্বস্ত ॥ ঘর ও গাছের নিচে চাপা পড়ে আহত ১৫

  • আপডেট টাইম শুক্রবার, ৯ মে, ২০১৪
  • ৪৪৮ বা পড়া হয়েছে

চুনারুঘাট প্রতিনিধি ॥ কালবৈশাখী ঝড়ে চুনারুঘাটের ৪টি গ্রামের দেড় শতাধিক ঘরবাড়ি লন্ডভন্ড হয়ে গেছে। স্কুল মাদ্রাসা ও মক্তব ঘর ভেঙ্গে পড়েছে। উপড়ে গেছে হাজার হাজার গাছপালা। উড়িয়ে নিয়ে গেছে অসংখ্য ঘরের টিনের ছাল। ঘরের নিচে ও গাছের নিচে চাপা পড়ে আহত হয়েছে কমপক্ষে ১৫ জন।
স্থানীয় চেয়ারম্যান, উপজেলা প্রশাসন ও উপজেলা চেযারম্যান ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্তদের সহায়তার আশ্বাস দিয়েছেন। এদিকে কালিশিরি চুনারুঘাট ভায়া রাজার বাজার সড়কে শত শত গাছ ভেঙ্গে পড়ায় এ সড়কে যোগাযোগ বন্ধ রয়েছে। অসংখ্য বিদ্যুতের খুটি ভেঙ্গে পড়ায় ও তার ছিড়ে পড়ায় বিপর্যয় ঘটেছে বিদ্যুৎ লাইনের।
02 copyবুধবার রাত ৩টার দিকে চুনারুঘাট উপজেলার আহমদাবাদ ইউনিয়নের কালিশিরি, ঘনশ্যামপুর, গাদিশাল. বগাডুবি ও ছয়শ্রী গ্রামের উপর দিয়ে বয়ে যায় কালবৈশাখী ঝড়। এতে শুধু কালিশিরি গ্রামেরই শতাধিক কাচা ও অর্ধ কাচা ঘর ভেঙ্গে পড়ে। অসংখ্য ঘরের টিনের ও ছনের ছাল উড়িয়ে নিয়ে যায়। ভেঙ্গে পড়ে হাজার হাজার গাছ। কালিশিরি প্রাথমিক বিদ্যালয়ের গাছপালাসহ প্রাক প্রাথমিক বিদ্যালয়ের ঘরটি ভেঙ্গে পড়ে। একই ভাবে কালিশিরি মাদ্রাসা ও মক্তব ঘরের ছাল উড়িয়ে নিয়ে যায়। মাটির সাথে মিশে যায় অসংখ্য কাচা ও আধা কাচা ঘর। ঝড়ের সময় অনেক পরিবার খাটের নিচে আশ্রয় নিয়েও রক্ষা পায়নি। বিধ্বস্ত ঘর ও গাছের আহত হয়েছে কমপক্ষে ১৫ জন। তাদের মধ্যে গুরুতর আহতদের চিকিৎসা দেওয়া হয়েছে। আহতরা হলো কালিশিরি গ্রামের মৃত ছুরুক আলীর ছেলে আঃ গফুর, ওয়াহেদ আলীর স্ত্রী মফিলা খাতুন, নুর মিয়ার ছেলে আঃ ওয়াহেদ, মনাফ মিয়ার স্ত্রী মমিনা খাতুন, আঃ রশিদের ছেলে হরমুজ আলী, হরমুজ আলীর স্ত্রী মিনারা খাতুন ও দুফরাজ মিয়ার ছেলে আঃ রহমান, আঃ ছাত্তার, আঃ মন্নাফ, আঃ হান্নান ও ছেরাগ আলী।
এদিকে ঘনশ্যামপুর, বগাডুবি, ছয়শ্রী ও গাদিশাল গ্রামের অর্ধশতাধিক ঘরবাড়ি ভেঙ্গে পড়েছে। এসব পরিবার এখন খোলা আকাশের নিচে বসবাস করছে। উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আবু তাহের, উপজেলা নির্বাহী কর্মকর্তা মাশহুদুল কবীর ও স্থানীয় ইউপি চেয়ারম্যান আবেদ হাসনাত চৌধুরী সনজু ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্ত পরিবারকে সহায়তার আশ্বাস দিয়েছেন। ইতোমধ্যে ইউপি চেয়ারম্যান মেম্বারদের সহযোগিতায় ক্ষতিগ্রস্তদের তালিকা তৈরীর কাজ চলছে। এছাড়া উপজেলার বিভিন্ন এলাকায় রাতভর বৃষ্টি হওয়ায় উপজেলার নিম্নাঞ্চল প্লাবিত হয়ে পড়েছে। শত শত হেক্টর জমির বোরো ফসল পানির নিচে তলিয়ে গেছে।
এ বিষয়ে উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আবু তাহের বলেন, ঝড়ে চারটি গ্রামের মধ্যে কালিশিরি গ্রাম সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত। এসব গ্রামের ক্ষতিগ্রস্তদের তালিকা তৈরীর জন্য ইউপি চেয়ারম্যানকে বলেছি। ক্ষতিগ্রস্ত সকল পরিবারকে সহায়তা করা হবে। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাশহুদুল কবীর বলেন, আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। ক্ষতিগ্রস্ত স্কুল মাদ্রাসাসহ সকল পরিবারের সহযোগিতা প্রদান করা হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com