বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:৩৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

যুব সমাজকে আত্মনির্ভরশীল হতে হবে-এমপি আবু জাহির

  • আপডেট টাইম শনিবার, ২ নভেম্বর, ২০১৯
  • ৪০২ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ-৩ আসনের এমপি ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির বলেছেন, ২০৪১ সালে উন্নত বাংলাদেশ গড়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছে বর্তমান সরকার। এই লক্ষ্য বাস্তবায়নে যুব সমাজকে অগ্রণী ভূমিকা রাখতে হবে। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাাসিনা দেশের জনসংখ্যাকে জনশক্তিতে রূপান্তরের জন্য কাজ করে যাচ্ছেন।
গতকাল শুক্রবার সকাল সাড়ে ১০টায় হবিগঞ্জ যুব উন্নয়ন অধিদপ্তরে জাতীয় যুব দিবস উদযাপন উপলক্ষে যুব কল্যাণ তহবিল, যুব ঋণের চেক ও সনদপত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে তিনি এসব কথা বলেন। এমপি আবু জাহির আরো বলেন, সরকার সারাদেশে শিক্ষার প্রসার ঘটিয়েছে। ধনী-দরিদ্র সকলের সন্তানই এখন উচ্চ শিক্ষার সুযোগ পায়। যে কারণে সরকারি চাকুরীর প্রতিযোগিতা শুরু হয়েছে। সকলের পক্ষে সরকারি চাকুরী পাওয়া সম্ভব নয়। তাই যুব সমাজকে আত্মনির্ভরশীল হতে হবে। সেক্ষেত্রে তথ্য প্রযুক্তি ও কারিগরী শিক্ষার বিকল্প নেই।
তিনি আরো বলেন, ১৯৯৬ সালে হবিগঞ্জের কৃতি সন্তান সাবেক অর্থমন্ত্রী মরহুম শাহ এএমএস কিবরিয়া আমাদের দাবির পরিপ্রেক্ষিতে হবিগঞ্জে যুব উন্নয়ন অধিদপ্তর প্রতিষ্ঠা করেছিলেন। বর্তমানে এখানে ৭২টি ট্রেডে প্রশিক্ষণ প্রদানের পাশাপাশি তরুণ-তরুণীদের ঋণ প্রদান করা হয়। এখানে এসে প্রশিক্ষণ নিতে হবিগঞ্জের শিক্ষিত তরুণ-তরুণীকে এখানে এসে প্রশিক্ষণ নেয়ার আহবান জানান এমপি আবু জাহির।
হবিগঞ্জের নবাগত জেলা প্রশাসক মোঃ কামরুল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন হবিগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) অমিতাভ পরাগ তালুকদার, হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমান, বাংলাদেশ টেলিভিশনের হবিগঞ্জ প্রতিনিধি মোঃ আলমগীর খান প্রমুখ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন হবিগঞ্জ যুব উন্নয়ন অধিদপ্তরের উপ পরিচালক মোঃ ফখর উদ্দিন।
অনুষ্ঠানে ৬টি নিবন্ধিত ক্লাবকে ১ লাখ ২৫ হাজার টাকা এবং ১২ জন প্রশিক্ষণপ্রাপ্ত তরুণ তরুণীর হাতে ৪ লাখ ৮০ হাজার টাকার চেক তুলে দেন এমপি আবু জাহির। এছাড়াও বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণপ্রাপ্তদের মাঝে সনদপত্র বিতরণ করা হয়।
এর আগে শান্তির প্রতিক পায়রা উড়িয়ে জাতীয় যুব দিবসের উদ্বোধন করেন প্রধান অতিথি ও বিশেষ অতিথিবৃন্দ। এছাড়াও বর্ণাঢ্য র‌্যালি, চারা গাছ রোপন এবং মাছ অবমুক্তকরণ কার্যক্রমে অংশ নেন অতিথিবৃন্দ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com