শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৩:৩২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

খোয়াই নদী রক্ষা কমিটির সভায় সুলতানা কামা-যারা নদী দখল করে তারা মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী

  • আপডেট টাইম শনিবার, ৩ মে, ২০১৪
  • ৩৭১ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ এডভোকেট সুলতানা কামাল বলেছেন-১৯৭১ সালের মুক্তিযুদ্ধ শুধু একটি লড়াই ছিল না। এটি ছিল শোষণ, অবিচার, অনাচার, দারিদ্র ও ক্ষুধার বিরুদ্ধে সংগ্রাম। আর আজ যারা নদী, পুকুর দখল করে দেশের সম্পদের উপর অন্যায্য অধিকার প্রতিষ্ঠা করতে চায় তারা দেশের স্বাধীনতা পরিপন্থী। গত ১ মে বিকেলে আরডি হল প্রাঙ্গনে বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) ও পুরাতন খোয়াই নদী রক্ষা ও পানি নিষ্কাশন সংগ্রাম কমিটি আয়োজিত শহরের পুরাতন খোয়াই নদী দখলমুক্ত সীমানা চিহ্নিতকরণ ও জলাবদ্ধতা দূরীকরণের দাবীতে আয়োজিত গনসমাবেশে বাপার সহ-সভাপতি ও সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা এডভোকেট সুলতানা কামাল এ কথাগুলো বলেন।
হবিগঞ্জ বাপা’র সভাপতি প্রফেসর ইকরামুল ওয়াদুদ এর সভাপতিত্বে ও পুরাতন খোয়াই নদী রক্ষা ও পানি নিষ্কাশন সংগ্রাম কমিটির সভাপতি এডভোকেট আলাউদ্দিন তালুকদার এর সঞ্চানায় অনুষ্ঠিত সভায় স্বাগত বক্তব্য রাখেন হবিগঞ্জ বাপা’র সাধারণ সম্পাদক তোফাজ্জল সোহেল। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা চেয়ারম্যান সৈয়দ আহমদুল হক ও বাপা’র যুক্ত সম্পাদক শরীফ জামিল। অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন হবিগঞ্জ বার সমিতির সভাপতি এডভোকেট চৌধুরী আশরাফুল বারী নোমান, হবিগঞ্জ প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ও হবিগঞ্জ বাপার সহ-সভাপতি এডভোকেট মনসুর উদ্দিন আহমেদ ইকবাল, হবিগঞ্জ কলেজ শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক মো: মুজিবুর রহমান।
উক্ত সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সদর উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান অধ্যাপক আবিদুর রহমান, দৈনিক খোয়াই সম্পাদক আলহাজ্ব শামীম আহসান, কবি তাহমিনা বেগম গিনি, সাবেক পৌর কমিশনার হাবিবুর রহমান, এডভোকেট রুহুল হাসান শরীফ, এডভোকেট আতাউর রহমান, সাংবাদিক শোয়েব চৌধুরী, সিলেট বাপার সাধারণ সম্পাদক আব্দুল করিম কিম, শাবিপ্রবির সহযোগী অধ্যাপক জহিরুল হক শাকিল, ব্যকস্ এর সাবেক সভাপতি আলাউদ্দিন আহমেদ, আহসানুল হক সুজা, বিয়াম ল্যাবরেটরী স্কুলের প্রধান শিক্ষক সৈয়দা রওশন আরা, রোটারিয়ান বাদল রায়, এডভোকেট নির্মল ভট্টাচার্য রিংকু, এডভোকেট শাহ ফখরুজ্জামান, ডা: আবরার জাবের, সিদ্দিকী হারুন, সৈয়দ মুশফিক আহমেদ, আব্দুর রকিব রনি, রুবেল চৌধুরী, হাসবি সাঈদ চৌধুরীসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।
সভায় এডভোকেট সুলতানা কামাল আরো বলেন, হবিগঞ্জের খোয়াই নদী রক্ষা আন্দোলনের সাথে আমাদের সামাজিক-রাজনৈতিক বিষয়াদি জড়িত। কারণ, নদীর সাথে জড়িত আছে আমাদের সভ্যতা ও সংস্কৃতি। আর নদী না থাকলে সভ্যতা ও সংস্কৃতি ধ্বংস হয়ে যাবে। যারা নদী দখল করে সভ্যতা ও সংস্কৃতি বিনষ্ট করতে চায় তারা মুুক্তিযুদ্ধের চেতনা বিরোধী। যারা জনগণের সম্পদ, রাষ্ট্রের সম্পদ দখল করে তারা আর যাই হোক দেশের বন্ধু হতে পারে না। হবিগঞ্জের মানুষ আজ দেশ ও জনগণের শত্র“, নদী দখলকারীদের বিরুদ্ধে যে সংগ্রাম শুরু করেছে তা দেশের সার্বিক উন্নয়নের জন্যই জয়যুক্ত করতে হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com