বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৩:২০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
ওলিপুরে প্রাণের চিপস কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড ॥ কোটি টাকার ক্ষতি নাছিরনগরে কাজ করতে গিয়ে মাধবপুরে ৩ শ্রমিক নিহত শায়েস্তাগঞ্জে আটক প্রেমিক যুগল পুলিশ হেফাজতে দেশে ফিরলেন এমপি আবু জাহির ও হবিগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান আলেয়া আক্তার চুনারুঘাটে খাদ্যবান্ধব কর্মসূচির চাউলসহ এক ব্যক্তি গ্রেফতার চুনারুঘাটে নোহা উল্টে শিশু নিহত ॥ হাসপাতালে মা নবীগঞ্জে উপ-নির্বাচনে বিজয়ী ইউপি সদস্য আব্দুল মোমিনের শপথ গ্রহন আজমিরীগঞ্জে গরুর ঘাস কাটা নিয়ে দু’পক্ষের সংঘর্ষে আহত ৫০ পবিত্র ওমরাহ পালন শেষে পৌরসভায় ফিরেছেন মেয়র আতাউর রহমান সেলিম নবীগঞ্জের প্রবীণ মুরুব্বি ফজল মিয়ার ইন্তেকাল ॥ দাফন সম্পন্ন

নবীগঞ্জে অগ্নিকাণ্ডে ৫টি ঘর পুড়ে ছাই সর্বস্ব হারিয়ে দিশেহারা ক্ষতিগ্রস্তরা

  • আপডেট টাইম রবিবার, ১৫ সেপ্টেম্বর, ২০১৯
  • ৪৬৮ বা পড়া হয়েছে

ছনি চৌধুরী, নবীগঞ্জ থেকে ॥ নবীগঞ্জ উপজেলার গজনাইপুর ইউনিয়নের বনগাঁও গ্রামে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৫টি ঘর পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় ১২ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে। গতকাল শনিবার সকাল সাড়ে ৯টার দিকে এঘটনা ঘটে। স্থানীয় ও ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, উপজেলার গজনাইপুর ইউপির বনগাঁও গ্রামের আব্দুল মজিদের ঘরের বৈদ্যুতিক সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটে। মুহুর্তের মধ্যে আগুনের লিলিহান শিখা চারিদিকে ছড়িয়ে পড়লে ৫টি ঘরসহ ঘরের আসবাপত্র, ধান, নগদ টাকাসহ সব মালামাল পুড়ে ছাই হয়ে যায়। স্থানীয় লোকজন প্রাণপণ চেষ্টা করে আগুন নিয়ন্ত্রনে আনলেও কোন মালামাল রক্ষা করতে পারেননি।
অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তরা হলেন ফুল মিয়া, রশিদ মিয়া, আনোয়ার মিয়া, ফুল মিয়ার ছেলে আব্দুল মজিদ ও শাহ নেওয়াজ। খবর পেয়ে নবীগঞ্জের দমকল বাহিনী ঘটনাস্থলে পৌঁছার পূর্বেই পুড়ে ছাই হয়ে যায় ৫টি ঘর। এদিকে আগুনে পুড়ে সর্বস্ব হারিয়ে দিশেহারা হয়ে পড়েছেন ক্ষতিগ্রস্ত লোকজন।
খবর পেয়ে হবিগঞ্জ-১ আসনের সংসদ সদস্য গাজী মোহাম্মদ শাহনওয়াজ মিলাদ এমপি তাৎক্ষণিক ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে ১৫ হাজার টাকা ও স্থানীয় চেয়ারম্যান ইমদাদুর রহমান মুকুল ১০ হাজার টাকার আর্থিক সহযোগিতা প্রদান করেন।
এসময় সংসদ সদস্য গাজী মোহাম্মদ শাহনওয়াজ মিলাদ পর্যায়ক্রমে ক্ষতিগ্রস্ত পরিবারকে আরো সহযোগিতা করার আশ্বাস দেন।
এ ব্যাপারে নবীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার তৌহিদ বিন হাসান বলেন, ক্ষতিগ্রস্ত পরিবারকে নগদ অর্থ দেয়া হবে এবং জেলা আইনশৃঙ্খলা মিটিংয়ে বিষয়টি তোলে ধরবো। পর্যায়ক্রমে তাদের সরকারের পক্ষ থেকে টিনসহ সহযোগিতা প্রদান করা হবে।
ফায়ার সার্ভিসের ইনচার্জ মোঃ আবু তাহের জানান, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। ৭০ হাত লম্বা ৫টি রোম বিশিষ্ট একটি ঘর সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে যাওয়ায় কয়েক লক্ষ টাকার ক্ষতিসাধিত হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com