বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৯:১১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরী ও সেফু চৌধুরীসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার ১০ ঘন্টার মাথায় জামিন শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোতাচ্ছিরুল ইসলামকে বার পঞ্চায়েতের সমর্থন শায়েস্তানগর তেমুনিয়ায় রাস্তার পাশে অবৈধ দোকান ॥ অভিযানে উচ্ছেদ নিষেধাজ্ঞা অমান্য করে শহরের প্রধান সড়ক দিয়ে ট্রাক-ট্রাক্টরের প্রবেশ লাখাইয়ে ৩০ পিস ইয়াবাসহ ইসমাইল গাজী গ্রেফতার বাহুবলে ১ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন অবৈধ চুনারুঘাটে দিনব্যাপী এডিএসআরএমটিপি প্রকল্পের নন গ্রুপ কৃষক-কৃষাণী প্রশিক্ষণ শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক

বাহুবলে বিভিন্ন প্রতিষ্ঠানের উদ্যোগে মশক নিধন ও পরিচ্ছন্নতা অভিযান

  • আপডেট টাইম শুক্রবার, ৯ আগস্ট, ২০১৯
  • ৩৮৮ বা পড়া হয়েছে

বাহুবল প্রতিনিধি ॥ ‘নিজ আঙিনা পরিষ্কার রাখি, সবাই মিলে সুস্থ থাকি’ প্রতিপাদ্যকে সামনে রেখে দিনব্যাপী মশক নিধন ও পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান চালিয়েছে উপজেলা প্রশাসনসহ বিভিন্ন প্রতিষ্ঠান। গতকাল বৃহস্পতিবার বাহুবল উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, বাহুবল মডেল থানা, মডেল প্রেসক্লাবসহ বিভিন্ন প্রতিষ্ঠান তাদের নিজ নিজ আঙ্গিনায় পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান চালায়। সকাল সাড়ে ১১টায় উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসনের যৌথ উদ্যোগে উপজেলা পরিষদ ভবনের আশপাশ, ভবনের ছাদ, আবাসিক ভবনের ছাদ, সকল দপ্তর প্রাঙ্গণসহ বাহুবল বাজারে মশক নিধন ঔষধ ছিটানো হয়। দুপুর দেড়টায় বাহুবল মডেল থানার উদ্যোগে অফিস ভবনের চারপাশের আগাছা, ঝোঁপ-ঝাড়, ঘাস কাটা অভিযান চালানো হয়। এদিকে সকাল ১১টায় বাহুবল মডেল প্রেসক্লাবের উদ্যোগে প্রেসক্লাব প্রাঙ্গণ, সাব-রেজিষ্ট্রি অফিস ও উপজেলা পরিষদ শহীদ মিনার প্রাঙ্গণে পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করে।
এ সময় পৃথক পৃথক অভিযানে উপস্থিত ছিলেন বাহুবল উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ খলিলুর রহমান, উপজেলা নির্বাহী অফিসার আয়েশা হক, বাহুবল সার্কেলের সিনিয়র সহকারি পুলিশ সুপার পারভেজ আলম চৌধুরী, বাহুবল মডেল থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ কামরুজ্জামান, ইন্সপেক্টর (তদন্ত) আলমগীর হোসেন, বাহুবল মডেল প্রেসক্লাবের সভাপতি নূরুল ইসলাম নূর, সাধারণ সম্পাদক এম. শামছুদ্দিনসহ ক্লাবের সকল সাংবাদিক ও বিভিন্ন দপ্তরের প্রধানগণ।
এছাড়াও উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশে সকল কেজি, প্রাথমিক, মাধ্যমিক ও কলেজ প্রাঙ্গণে মশক নিধন ও পরিষ্কার পরিচ্ছন্নতা পরিচালনা অভিযান করা হয়।
এ ব্যাপারে ইউএনও আয়েশা হক বলেন, সারা দেশে ডেঙ্গু জ্বরের প্রার্দুভাব বেড়ে গেছে। এ ডেঙ্গু জ্বরের হাত থেকে রেহাই পেতে হলে আমাদের বাড়ির আঙ্গিনাসহ চারপাশের ডোবা-নালা পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে হবে। যাতে এডিস মশা বংশবিস্তার করতে না পারে। তিনি আতঙ্কিত না হয়ে ডেঙ্গু মোকাবিলায় জনগণকে সতর্ক ও ধৈর্যের পরিচয় দিয়ে নিজ নিজ আঙ্গিনা পরিষ্কার রাখার জন্য আহ্বান জানান।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com