শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৪:২৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

হবিগঞ্জ পৌরসভার ব্যতিক্রমী আয়োজনে পাত্রস্থ হলেন ১২ কনে

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ২৪ এপ্রিল, ২০১৪
  • ৬৩৭ বা পড়া হয়েছে

সিরাজুল ইসলাম জীবন ॥ ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে হবিগঞ্জ পৌরসভায় অনুষ্ঠিত হয়েছে ব্যতিক্রমধর্মী কন্যাদান অনুষ্ঠান। পৌর এলাকার অস্বচ্ছল ১২ টি পরিবারের ১২ কন্যাকে পৌরসভার Kanya Dan DC copyব্যবস্থাপনায় বিয়ে দেয়া হয় এ অনুষ্ঠানে। হবিগঞ্জ পৌরসভার গণবিবাহ কার্যক্রমের ২য় পর্যায়ে গতকাল বুধবার অনুষ্ঠিত এ কন্যাদান অনুষ্ঠানে সকাল থেকেই পৌরভবন প্রাঙ্গনে ছিল উৎসব মুখর পরিবেশ। পৌরভবনে কনেদের সাজ সজ্জা শেষ হওয়ার সাথে সাথেই একে একে বরদের আগমন ঘটে বরযাত্রীসহ। মেয়র আলহাজ্ব জি, কে গউছ তাদের অভিনন্দন জানান। পরে পৌরভবনের সভাকক্ষে শুরু হয় আক্দ অনুষ্ঠান। এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোঃ জয়নাল আবেদীন, জেলা প্রশাসক পতœী ও লেডিস ক্লাব সভানেত্রী মিতা বেগম, অধ্যাপক জাহান আরা খাতুন, তাহমিনা বেগম গিনি, এডভোকেট আমির হোসেন, এডভোকেট মনসুর উদ্দিন ইকবালসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ। এ সময় জেলা প্রশাসক ও মেয়রসহ অতিথিরা সাংবাদিকদের কাছে তাদের অনুভূতি ব্যক্ত করেন। জেলা প্রশাসক এ ধরণের আয়োজনের জন্য মেয়র আলহাজ্ব জি, কে গউছের ভুয়শী প্রশংসা করে ভবিষ্যতে তার সহযোগিতা অব্যাহত থাকবে বলে জানান। আক্দ এর পর পৌরমঞ্চে তাদের সংবর্ধনা দেয়া হয়। মেয়র উপহার সামগ্রী প্রদানকারীদের নাম ঘোষনা করেন। এ সময় বক্তব্য রাখেন,জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এডঃ খালিকুজ্জামান চৌধুরী, প্রেসক্লাবের সভাপতি মোহাম্মদ নাহিজ, সাবেক সভাপতি এডঃ মোঃ আমির হোসেন, এডঃ মনসুর উদ্দিন ইকবাল, সাবেক সভাপতি মোঃ ফজলুর রহমান, মোঃ হারুনুর রশীদ চৌধুরী ও সাবেক সাধারণ সম্পাদক চৌধুরী মোঃ ফরিয়াদ, বিএনপি নেতা গোলাম কিবরিয়া চৌধুরী বেলালসহ অন্যান্যারা। পৌর কাউন্সিলরদের মধ্যে বক্তব্য রাখেন আহবায়ক আব্দুল আউয়াল মজনু, গৌতম কুমার রায়, শেখ নুর হোসেন, সালমা আক্তার চৌধুরী, পিয়ারা বেগম ও সৈয়দা লাভলী সুলতানা। মেয়র আলহাজ্ব জি, কে গউছ বলেন, সকলের সহযোগিতায় কন্যাদান অনুষ্ঠানের মাধ্যমে আমরা ১২ জন মেয়ের বিয়ে সম্পন্ন করলাম। তিনি নবদম্পতিদের ভবিষ্যত জীবন সুখী ও সুন্দর হবে বলে আশাবাদ ব্যক্ত করেন। সাথে সাথে সংশ্লিষ্ট সকলকেও পৌরবাসীকে ধন্যবাদ জানান তিনি।
DSC07274 copyকন্যাদান অনুষ্ঠানে যারা উপহার দিয়েছেন তারা হলেন, জেলা প্রশাসক ১২টি শাড়ী, হবিগঞ্জ প্রেসক্লাব ৫ হাজার টাকা, লেডিস ক্লাব ৬ পেকেট মিষ্টি, এসডি প্লাজার স্বত্তাধিকারী শংকর দাস দিয়েছেন ১২ সেট পাঞ্জাবী, ট্রাউজার ও গেঞ্জি, বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ্ব জাফর আলী খান নগদ ৫ হাজার টাকা, নিউ কলেজ সুজের স্বত্বাধিকারী আব্দুর রউফ ১২ সেট জুতা, পৌরসভার সহকারী হিসাব রক্ষক ফয়সল আহমেদ খান ১২ সেট মশারী ও গামছা, পৌরকর্মচারী সংসদ ২৪ টি বালিশ, পৌরপরিষদ ১২ টি সেলাই মেশিন, আলহাজ্ব গোলাম কিবরিয়া চৌধুরী বেলাল ১২ টি শাড়ী, ছাত্রদল নেতা তাজুল ইসলাম ফরিদ ২ হাজার টাকা, উত্তম মিষ্টান্ন ভান্ডারের স্বত্বাধিকারী রবি দেব ১০ কেজি মিষ্টান্ন, বিএনপি নেতা শফিকুর রহমান ফারছু ২০ কেজি মিষ্টি ও ৫ কেজি নিমকি, সুর্য মাদকাসক্তি চিকিৎসা ও পূনর্বাসন কেন্দ্র ১২ টি মোবাইল সেট, ঠিকাদার মহসিন শিকদার ১০ কেজি মিষ্টি ও ৫ কেজি নিমকি, ঠিকাদার হেলাল আহমেদ টিপু ও শফিকুল আলম শাহরাজ ১২ টি পবিত্র কোরআন শরীফ, বিশিষ্ট রাজনৈতিক নেতা শংকর পাল নগদ ৫ হাজার টাকা, ব্যবসায়ী কুলদীপ দাস রাজু ১২ জোড়া জুতা, ইউপিপিআরপি’র কর্মকর্তা-কর্মচারী ১২ টি জায়নামাজ, হাজী এনামূল হক ১২ টি লুঙ্গি, কবি তাহমিনা বেগম গিনি ১২ হাজার টাকা, কাজী কামরুল আহমেদ ২ হাজার টাকা, বিশিষ্ট ব্যবসায়ী মফিজুর রহমান বাচ্চু ৫ হাজার টাকা, সিডিসি ফেডারেশন ১২ টা কলস, ঠিকাদার জাকির হোসেন ও মুজিবুর রহমান ১২ টি শার্ট, ডাঃ সৈয়দ আবরার জাবের ১২ সেট ক্রোকারীজ, আলনুর সিটির স্বত্ব¡াধিকারী লুৎফুর রহমান তাহের ১২ টি বিয়ের শাড়ী, তাহের বস্ত্রালয়ের স্বত্বাধিকারী আবু তাহের ৬ টি শাড়ী ও জাপা (কাজী জাফর) নেতা আলহাজ্ব আতিকুর রহমান আতিক ৭ হাজার টাকা, শিক্ষিকা কামরুন্নাহার ১২ টি চার্জ লাইট, মোঃ আফতাব উদ্দিন ফরহাদ ২ হাজার টাকা, উমেদনগর সিএফ কাস্টার সেন্টার ১২ সাবান, উমেদনগর কাষ্টার ১২ টি তোয়ালে, হকার্স মার্কেট পুরাতন কাপড় ব্যবসায়ী ২ হাজার টাকা, রাখাল গোপ সাড়ে ৩ হাজার টাকা, মোঃ জামাল উদ্দিন ১২ টি সাবান, শিক্ষক শাহানা চৌধুরী ১ টি শাড়ী, সীমা দাস ১ টি শাড়ী, মায়া সুইটস ৫শ টাকা, দ্বীপন গ্যাস কোম্পানীর পক্ষে মোশাররফ হোসেন ২৪ হাজার টাকা, শাহ মাহবুবা বদরুন্নাহার ১ হাজার ২ শ টাকা, স্বাস্থ্য ও পুস্টি ষ্টাফ ইউপিপিআরপি ১২ টি জগ, খোয়াই ও মনু কাষ্টার ১২ টি প্লেইট, সাংবাদিক এমএ মজিদ ১২ টা লুকিং গ্লাস, দিশারীর অধ্যক্ষ মিজান চৌধুরী ১ হাজার টাকা, পৌরএলাকার প্রাইমারী স্কুল শিক্ষকগণ ১২ টি প্রাইজবন্ড, ডাঃ দেলোয়ার হোসেন চৌধুরী ১২ টি বেডশীট ও বালিশ কভার, ফারিয়া (ফার্মাসিউটিক্যাল এসোসিয়েশন) ১২ সেট কসমেটিক্স, মোঃ হাবিবুর রহমান ১২ জগ, হাজী মোঃ ছাবু মিয়া এন্ড সন্স ১২ টি পার্স ব্যাগ, ম্যানেজার প্রাইম ব্যাংক ৫ হাজার টাকা, এমদাদুর রহমান বাবুল ১২ টি বেড কভার, শাহ মোঃ সালাউদ্দিন টিটু ১ হাজার টাকা, স্বন্দীপ বনিক স্বস্তী জুয়েলার্স ১২ টি প্যান্ট পিস ও ১২ টি শার্ট পিস, শেখ আব্দুল হান্নান উমেদ নগর ৫ হাজার টাকা, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক গিফট চেক ৫ শ করে ১২ টি, দি রোজেস ১ হাজার ২ শ টাকা, নাম প্রকাশে অনিচ্ছুক ৬ হাজার টাকা, এডভোকেট খালেকুজ্জামান চৌধুরী ১ হাজার ২শ টাকা, পৌরসভার স্টাফ গোলাম কিবরিয়া ৩ হাজার টাকা। মধুবন রেস্টুরেন্টের পক্ষ থেকে স্বত্বাধিকারী মোঃ আলমগীর বর-কনের জন্য ১২ টি বিশেষ ডিস (সাগরনা) সরবরাহ করেন।
যাদের মধ্যে বিয়ে পড়ানো হয়, তারা হলেন- বানিয়াচং উপজেলার দাউদপুর গ্রামের তানু মিয়ার ছেলে সুনু মিয়ার সঙ্গে হবিগঞ্জ শহরের শায়েস্তানগর এলাকার রব্বান হোসেনের মেয়ে নাজনীন বেগমের। নবীগঞ্জ উপজেলার মধ্যবাজার গ্রামের মৃত সিরাজ মিয়ার ছেলে হাফিজুর রহমানের সঙ্গে হবিগঞ্জ শহরের শায়েস্তানগর এলাকার আব্দুস শহীদের মেয়ে হেনা বেগম। নবীগঞ্জ উপজেলার পশ্চিম তিমিরপুর গ্রামের মৃত আল্লাদ মিয়ার ছেলে রুবেল মিয়ার সঙ্গে হবিগঞ্জ শহরের শায়েস্তানগর এলাকার আবুল ফজলের মেয়ে রোজিনা বেগম। হবিগঞ্জ সদর উপজেলার গঙ্গানগর গ্রামের মৃত রতন মিয়ার ছেলে আউয়াল মিয়ার সঙ্গে হবিগঞ্জ শহরের শায়েস্তানগর এলাকার মৃত হুরন মিয়ার মেয়ে কুলসুমা আক্তার। লক্ষ্মীপুর জেলার রামগঞ্জ উপজেলার শ্রীপুর গ্রামের নুরুল ইসলামের ছেলে মোবারক হোসেনের সঙ্গে হবিগঞ্জ শহরের নাতিরাবাদ এলাকার জয়নুল্লাহ অজুফা বেগম। নবীগঞ্জ উপজেলা সদরের ওসমানী রোডের বাসন মিয়ার ছেলে সাজন মিয়ার সঙ্গে হবিগঞ্জ শহরের দানিয়ালপুর গ্রামের মোহাম্মদ আলীর মেয়ে মাহিদা বেগম। হবিগঞ্জ শহরের কামড়াপুর গ্রামের তৈয়ব আলীর ছেলে রিপন মিয়ার সঙ্গে শহরের গোসাইপুর গ্রামের মজিদ মিয়ার মেয়ে শাবনুর আক্তার। হবিগঞ্জ শহরের দানিয়ালপুর গ্রামের নিজাম উদ্দিনের ছেলে সাহেব আলীর সঙ্গে একই এলাকার ফিরোজ আলীর মেয়ে তাহেরা বেগম। মাধবপুর উপজেলার তালেবপুর গ্রামের মৃত লোকমান মিয়ার ছেলে জামাল মিয়ার সঙ্গে হবিগঞ্জ শহরের মাহমুদাবাদ এলাকার আব্দুল মালেকের মেয়ে মাজেদা খাতুন। হবিগঞ্জ শহরের আনন্দপুর বহুলা গ্রামের আব্দুল মন্নানের ছেলে সুমন মিয়ার সঙ্গে শহরের শায়েস্তানগর এলাকার মধু মিয়ার মেয়ে নাজমা আক্তার। হবিগঞ্জ সদর উপজেলার আলাপুর গ্রামের মকসুদ আলীর ছেলে রুহুল আমীনের সঙ্গে হবিগঞ্জ শহরের উমেনগর এলাকার ইউনুস মিয়ার মেয়ে আয়েশা আক্তার। হবিগঞ্জ সদর উপজেলার সুলতানশী গ্রামের আব্দুর রহমানের ছেলে কাউসার মিয়ার সঙ্গে হবিগঞ্জ শহরের কোর্ট স্টেশন এলাকার আফরোজ মিয়ার মেয়ে হোসনা আক্তার।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com