বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ০৪:১৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জে নিখোঁজের ৪ দিনের মাথায় ধান ক্ষেতে অটোরিকশা চালক এর লাশ সকলকে সাহস যোগানো এমপি আবু জাহির নিজেই করোনায় আক্রান্ত ॥ আজ হেলিকপ্টারযোগে সিএমএইচে নেয়া হচ্ছে শহরে ডাকাত গ্রেফতার করতে গিয়ে পুলিশ হামলার শিকার নবীগঞ্জে ইউনিয়ন চেয়রম্যান ও মেম্বারের বিরুদ্ধে নারী নির্যাতন মামলা নিয়ে এলাকায় ধ্রুমজাল আজ জেলা আইনজীবি সহকারী সমিতির নির্বাচন ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকীতে হবিগঞ্জ জেলা যুবদলের বিশাল শো-ডাউন নবীগঞ্জ পৌর নির্বাচন : ৩ নং ওয়ার্ডে আলোচনায় ওহি দেওয়ান চৌধুরী নবীগঞ্জের আলোচিত জ্যোৎস্না হত্যা মামলায় আরো ২ জনের স্বাক্ষ্য গ্রহণ রাসূল (সাঃ) কে নিয়ে ব্যঙ্গ চিত্র করার প্রতিবাদে নবীগঞ্জে লতিফিয়া সমাজ কল্যাণ পরিষদের বিক্ষোভ মিছিল ও সমাবেশ নবীগঞ্জে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের ১০তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন
চুনারুঘাট পৌর শহরের রাস্তা পাকাকরনের অভাবে জনদূর্ভোগ

চুনারুঘাট পৌর শহরের রাস্তা পাকাকরনের অভাবে জনদূর্ভোগ

চুনারুঘাট প্রতিনিধি ॥ চুনারুঘাট পৌর শহরের ৬নং ওয়ার্ডের বাল্লা রোডের চেরাগ আলী মার্কেটের পিছনে হতে মসকুদ আলীর বাড়ি পর্যন্ত রাস্তাটি পাকাকরনের অভাবে ৫০টি পরিবারের যাতায়ত জনদূর্ভোগ পোহাতে হচ্ছে। এতে করে ওই এলাকায় বসবাসরত দূর্ভোগের শেষ নেই। দীর্ঘদিন ধরে রাস্তাটি পাকাকরণ না হওয়ায় একটু বৃষ্টি হলে রাস্তায় হাটু পানি পর্যন্ত জলাবদ্ধ হয়ে চলাচল বন্ধ থাকে। ফরে ঘরবন্দী থাকতে হয় প্রায় ৫০টির অধিক পরিবারের লোকজন। বর্তমানে রাস্তাটি চলাচলের অনুপোযী হয়ে পড়েছে। স্থানীয়রা জানান, রাস্তা পাকাকরণ কাজের জন্য বছরখানেক পূর্বে রাস্তার দুই পাশে গাইড ওয়াল করা নির্মাণ করা হয়। পরে দুই পাশে গাইড ওয়াল তৈরী করা ফলে রাস্তায় অল্প বৃষ্টিতে হাটু পানি জমে জলাবদ্ধ সৃষ্টি হয়। রাস্তার পানি নিষ্কাশনের কোন ব্যবস্তা না থাকায় রাস্তাটি ভেঙ্গে খানাখন্দে পরিনত হয়েছে। বর্তমানে রাস্তা দিয়ে যানবাহন তো দূরের কথা হেঁটে যাওয়াই কষ্টকর হয়ে দাড়িয়েছে। কিন্ত অজ্ঞাত কারণে আজও ৬নং ওয়ার্ডের বাসিন্দারা কাঁচা রাস্তা দিয়ে যাতায়ত করতে হচ্ছে। রাস্তার দু’পাশে একটি খোলা ড্রেন রয়েছে। এতে করে ওই এলাকায় ডেঙ্গু মশার উপদ্রম বৃদ্ধি পেয়েছে। দুই পাশে গাইড ওয়াল থাকায় ওই রাস্তা দিয়ে শিশুরা যাতায়ত করতে কষ্টকর হয়ে উঠছে। যেকোন সময় ঘটতে পারে বড় ধরনের দূর্ঘটনা। স্থানীয় বাসিন্দার মসকুদ আলী, দীর্ঘদিন ধরে রাস্তাটি জরাজীর্ণ ও খানাখন্দে ভরা থাকলে ও কর্তৃপক্ষ কেন যে উদাসীন তা আমাদের বোধগম্য নয়। স্থানীয়দের অভিযোগ, ৬নং ওয়ার্ডের কাউন্সিলর মরতুজ আলী সরদারকে বারবার বলার পরও কোন ধরনের পদক্ষেপ নিচ্ছে না বলে অভিযোগ রয়েছে।
তাই এ গুরুত্বপূর্ণ সড়কটি দ্রুত সংস্কারের জন্য পৌর মেয়র নাজিম উদ্দিন সামসুসহ ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করে জরুরি প্রতিকার দাবি জানাই।
এ ব্যাপারে পৌর মেয়র নাজিম উদ্দিন সামসু জানান, পৌরসভার সকল রাস্তা পর্যায়ক্রমের হচ্ছে। ৬নং ওয়ার্ডের এই রাস্তাও শীঘ্রই পাকাকরণ কাজ করা হবে।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com