শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৬:৩৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

চুনারুঘাট পৌর শহরের রাস্তা পাকাকরনের অভাবে জনদূর্ভোগ

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২০
  • ২৬৯ বা পড়া হয়েছে

চুনারুঘাট প্রতিনিধি ॥ চুনারুঘাট পৌর শহরের ৬নং ওয়ার্ডের বাল্লা রোডের চেরাগ আলী মার্কেটের পিছনে হতে মসকুদ আলীর বাড়ি পর্যন্ত রাস্তাটি পাকাকরনের অভাবে ৫০টি পরিবারের যাতায়ত জনদূর্ভোগ পোহাতে হচ্ছে। এতে করে ওই এলাকায় বসবাসরত দূর্ভোগের শেষ নেই। দীর্ঘদিন ধরে রাস্তাটি পাকাকরণ না হওয়ায় একটু বৃষ্টি হলে রাস্তায় হাটু পানি পর্যন্ত জলাবদ্ধ হয়ে চলাচল বন্ধ থাকে। ফরে ঘরবন্দী থাকতে হয় প্রায় ৫০টির অধিক পরিবারের লোকজন। বর্তমানে রাস্তাটি চলাচলের অনুপোযী হয়ে পড়েছে। স্থানীয়রা জানান, রাস্তা পাকাকরণ কাজের জন্য বছরখানেক পূর্বে রাস্তার দুই পাশে গাইড ওয়াল করা নির্মাণ করা হয়। পরে দুই পাশে গাইড ওয়াল তৈরী করা ফলে রাস্তায় অল্প বৃষ্টিতে হাটু পানি জমে জলাবদ্ধ সৃষ্টি হয়। রাস্তার পানি নিষ্কাশনের কোন ব্যবস্তা না থাকায় রাস্তাটি ভেঙ্গে খানাখন্দে পরিনত হয়েছে। বর্তমানে রাস্তা দিয়ে যানবাহন তো দূরের কথা হেঁটে যাওয়াই কষ্টকর হয়ে দাড়িয়েছে। কিন্ত অজ্ঞাত কারণে আজও ৬নং ওয়ার্ডের বাসিন্দারা কাঁচা রাস্তা দিয়ে যাতায়ত করতে হচ্ছে। রাস্তার দু’পাশে একটি খোলা ড্রেন রয়েছে। এতে করে ওই এলাকায় ডেঙ্গু মশার উপদ্রম বৃদ্ধি পেয়েছে। দুই পাশে গাইড ওয়াল থাকায় ওই রাস্তা দিয়ে শিশুরা যাতায়ত করতে কষ্টকর হয়ে উঠছে। যেকোন সময় ঘটতে পারে বড় ধরনের দূর্ঘটনা। স্থানীয় বাসিন্দার মসকুদ আলী, দীর্ঘদিন ধরে রাস্তাটি জরাজীর্ণ ও খানাখন্দে ভরা থাকলে ও কর্তৃপক্ষ কেন যে উদাসীন তা আমাদের বোধগম্য নয়। স্থানীয়দের অভিযোগ, ৬নং ওয়ার্ডের কাউন্সিলর মরতুজ আলী সরদারকে বারবার বলার পরও কোন ধরনের পদক্ষেপ নিচ্ছে না বলে অভিযোগ রয়েছে।
তাই এ গুরুত্বপূর্ণ সড়কটি দ্রুত সংস্কারের জন্য পৌর মেয়র নাজিম উদ্দিন সামসুসহ ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করে জরুরি প্রতিকার দাবি জানাই।
এ ব্যাপারে পৌর মেয়র নাজিম উদ্দিন সামসু জানান, পৌরসভার সকল রাস্তা পর্যায়ক্রমের হচ্ছে। ৬নং ওয়ার্ডের এই রাস্তাও শীঘ্রই পাকাকরণ কাজ করা হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com