বৃহস্পতিবার, ২০ ফেব্রুয়ারী ২০২০, ১০:২৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম ::
আজমিরীগঞ্জে সম্পত্তির জন্য বাবাকে গলাকেটে হত্যা ॥ স্ত্রী সন্তান পলাতক ॥ মাথা নদীতে আর দেহ ফেলে দেয় জঙ্গলে থামছেই না চোরাচালান ॥ প্রতিদিনই আসছে ভারতীয় পণ্য ॥ এবার সীমান্তে বিপুল পরিমান মোবাইল ফোন ও টুথপেস্ট জব্ধ নবীগঞ্জে শিক্ষিকাকে উত্যক্ত করার দায়ে বখাটের কারাদণ্ড জাতির পিতার দর্শন থেকে তরুণ প্রজন্মকে শিক্ষা নিতে হবে-এমপি আবু জাহির বানিয়াচঙ্গে ইরি বোরো জমি চাষাবাদে প্রতিবন্ধকতার সৃষ্টি ॥ মামলা দায়ের ১৩ জনের বিরুদ্ধে প্রতিবেদন দাখিল লাখাইয়ে মফিজুল হত্যা ॥ আসামিদের বাড়ি-ঘরে হামলা ভাংচুর ও লুটপাট মাধবপুরে মা সমাবেশ অনুষ্ঠিত কালিয়ারভাঙ্গা ইউনিয়নের গণফোরামের রমজানপুর-উমরপুর ওয়ার্ড কমিটি গঠিত হবিগঞ্জ আই.এফ.সি’র দরিদ্রদের মাঝে সেলাই মেশিন ও অসুস্থ রোগীদের মধ্যে নগদ অর্থ বিতরণ সেচ প্রকল্পের আয়তন বাড়েনি তবুও এক বছরে আড়াই লাখ টাকার অতিরিক্ত বিল প্রদান
চুনারুঘাটে বিপুল পরিমান চা-পাতাসহ আটক ২ ॥ পাচারকারীদের খুঁজছে সিআইডি

চুনারুঘাটে বিপুল পরিমান চা-পাতাসহ আটক ২ ॥ পাচারকারীদের খুঁজছে সিআইডি

স্টাফ রিপোর্টার ॥ চুনারুঘাটে ভারতীয় বিপুল পরিমান চা-পাতাসহ দুই পিকআপ চালককে আটক করেছে সিআইডি পুলিশ। এ সময় চোরাই কাজে ব্যবহৃত পিকআপ ট্রাক জব্দ করা হয়। তবে অভিযানকালে পালিয়ে যায় পাচারকারীরা। গতকাল শুক্রবার বিকাল ৩টার দিকে সিআইডির সিনিয়র সহকারী পুলিশ সুপার শেখ মাহবুবুর রহমান, ওসি আব্দুর রাজ্জাকসহ সিআইডি পুলিশের একটি দল অভিযান চালায়। অভিযানকালে উপজেলার সাতছড়ি পার্কের নিকট থেকে দুটি পিকআপ ট্রাক ঢাকা মেট্টা নং (১১-৩৮৯৯), (১১-২৬৬৮) এ সময় দুই ট্রাকের চালককে পিকআপসহ আটক করা হয়। আটককৃতরা হল ওই উপজেলার কালসিড়ি গ্রামের আলী হোসেনের পুত্র তাহির মিয়া (৩০), দক্ষিণ দেওরগাছ এলাকার রমিজ আলীর পুত্র রতন মিয়া (২০)। এ সময় তাদের হেফাজত থেকে ৩ হাজার ৯শ ১৩ কেজি ভারতীয় চা-পাতা যার মুল্য ১২ লাখ টাকা জব্দ করা হয়। চোরাই কাজে ব্যবহৃত দুটি ট্রাকও জব্দ করা হয়েছে।
পুলিশের জিজ্ঞাসাবাদে তারা জানায় দীর্ঘদিন ধরে একটি শক্তিশালী সিন্ডিকেটের মাধ্যমে ভারত থেকে চোরাই পথে লাখ-লাখ টাকার চা পাতা, গাড়ীর টায়ার, টিউব, জিরা, মাদকদ্রব্যসহ বিভিন্ন অবৈধ মালামাল আনা হচ্ছিল। তাদের মধ্যে আমতলী এলাকার সুমন, হবিগঞ্জের তারেক, রুবেল, চুনারুঘাটের কাজল সহ তাদের একটি সিন্ডিকেট চুরাই পথে চা-পাতা, টায়ার, জিরা ও মাদক আমদানী করে দেশের বিভিন্ন স্থানে বিক্রি করে আসছিল। ঘটনার সময় থেকেই পাচারকারীরা পালিয়ে যায়।
এ ঘটনায় ওসি আব্দুর রাজ্জাক বাদী হয়ে রতন, তাহের, পলাতক সুমনসহ অজ্ঞাত আরও ৫/৬ জনকে আসামী করে একটি মামলা দায়ের করেছেন।
এদিকে চা-পাতা আটকের হবিগঞ্জের কয়েকজন পাচারকারী উক্ত মালামালগুলো ছাড়িয়ে নিতে বিভিন্ন স্থানে দৌড়ঝাপ শুরু করে।
এদিকে একটি সুত্র জানায়, আটককৃত চা-পাতাগুলোও সহ ইতিপুর্বে আটক করা বিভিন্ন মালামাল ওই পাচারকারীরা ভূয়া বিল-ভাউচার বানিয়ে বিজ্ঞ আদালতে মিথ্যা তথ্য উপস্থাপন করে ছাড়িয়ে নেয়ার চেষ্টা শুরু করেছে।
এ ব্যাপারে ওসি আব্দুর রাজ্জাক জানান, পাচারকারী চক্রটি কিছুদিন পর পরই ভারতের ভিসা নিয়ে ওইপাড় যায়। সেখানে তারা ওই দেশের পাচারকারীদের সাথে চুক্তি করে অবৈধ পথে চা-পাতা, জিরা, গাড়ীর টায়ার, টিউব ও মাদকসহ বিভিন্ন মালামাল করে রেখে চলে আসে। পরে তারা দেশে ফিরে আইনশৃংখা বাহিনীর চোখ ফাঁখি অবৈধ মালামাল দেশের ভেতরে প্রবেশ করিয়ে লোকচক্ষুর অন্তরালে পাচার করে দেয়। এভাবে অবৈধ পথে চা-পাতাসহ অন্যান মালামাল আসায় দেশের চা-শিল্প ধ্বংসের দিকে যাচ্ছে। পাচারকারীদের গ্রেফতার করতে আমাদের একাধিক টিম কাজ করছে।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com