শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৪:০০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

মাধবপুরে বাল্য বিবাহ ১ বছর জেল ॥ জরিমানা

  • আপডেট টাইম বুধবার, ২০ ফেব্রুয়ারী, ২০১৯
  • ৪৮৩ বা পড়া হয়েছে

মাধবপুর প্রতিনিধি ॥ মাধবপুরে অপ্রাপ্ত ১৩ বছরের ছেলেকে এফিডেভিটের মাধ্যমে প্রাপ্ত বয়স্ক দেখিয়ে বিয়ে আয়োজন করে কারাবাস ও জরিমান গুনতে হচ্ছে আয়োজককে। ঘটনাটি ঘটেছে মাধবপুর উপজেলার ছাতিয়াইন ইউনিয়নের রামেশ্বর গ্রামের। গতকাল মঙ্গলবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মল্লিকা দে মাধবপুর থানার এএসআই আব্দুল ওয়াদুদসহ সঙ্গীয় ফোর্স নিয়ে বিবাহ অনুষ্টানে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। এ সময় বিবাহের কনের পিতা ওই গ্রামের মৃত আলী রাজার ছেলে বিবাহ অনুষ্টানের আয়োজনকারী ফুরুক মিয়া (৪৫) কে ১ বছরের জেল ও ৪০ হাজার টাকা অর্থদন্ড করেন।
উল্লেখিত জরিমান দিতে অপারগতা প্রকাশ করলে ফুরুককে থাকতে হবে আরো ৩ মাস কারাবন্ধি।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মল্লিকা দে জানান, মাধবপুর উপজেলাটি বাল্য বিবাহ মুক্ত ঘোষিত হয়েছে কয়েক বছর পূর্বেই। এখানে বাল্য বিবাহ আয়োজন করায় তাদের বিরুদ্ধে বাল্য বিবাহ নিরোধ আইন-২০১৭ এর ৮ ধারা অনুযায়ী ব্যবস্থা নেওয়া হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com