রবিবার, ০৯ মে ২০২১, ০৫:৫২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম ::
আজ পবিত্র শব-ই-কদর নয় সহশ্রাধিক মানুষের মাঝে সরকারি সহায়তা বিতরণে এমপি আবু জাহির নবীগঞ্জে জাহির হত্যার মামলা ॥ ভিন্ন খাতে প্রবাহিত করতে আসামীদের গোপন বৈঠক ‘হৃদ্যতা হবিগঞ্জ’র দরিদ্রদের মাঝে অর্থ সহায়তা বিতরণ শহরের শায়েস্তানগরে তুচ্ছ ঘটনায় যুবককে ছুরিকাঘাত নবীগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পদক উজ্জ্বল সরদারকে আওয়ামী লীগ কেন্দ্রীয় স্বাস্থ্য ও জনসংখ্যা উপ কমিটির সদস্য মনোনীত নবীগঞ্জের বিশিষ্ট মুরুব্বী ওয়াহিদ চৌধুরী আর নেই সুশীল সমাজ, এতিম ও শিক্ষার্থীদের সম্মানে নবীগঞ্জ প্রেসক্লাবের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত আজমিরীগঞ্জে ছুরিকাঘাতে নাড়ি-ভুড়ি বের হয়ে গেছে নবীগঞ্জে নুরানী মার্কেটে মহিলা ক্রেতাকে মারধোর ও শ্লীলতাহানির অভিযোগ ॥ এলাকায় উত্তেজনা
যুদ্ধাপরাধ মামলা থেকে নাম বাদ দেয়ার আশ্বাসে নবীগঞ্জের ফয়েজ আমিনের বিরুদ্ধে অর্ধকোটি টাকা আত্মসাতের অভিযোগ

যুদ্ধাপরাধ মামলা থেকে নাম বাদ দেয়ার আশ্বাসে নবীগঞ্জের ফয়েজ আমিনের বিরুদ্ধে অর্ধকোটি টাকা আত্মসাতের অভিযোগ

নবীগঞ্জ প্রতিনিধি ॥ সাবেক চেয়ারম্যান মোঃ শাহ নেওয়াজ ও তার পুত্র নবীগঞ্জ পৌর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ফয়েজ আমিন রাসেল এর বিরুদ্ধে অর্ধ কোটি টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে। নবীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও গজনাইপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আবুল খায়ের গোলাপ এর নাম যুদ্ধাপরাধী মামলা থেকে বাদ দেয়ার প্রতিশ্র“তি দিয়ে তিনি এ টাকা আত্মসাত করেন। এর প্রতিবাদে ভুক্তভোগী পরিবার ও ছয় মৌজাবাসী এক প্রতিবাদ সভা গত শনিবার রাতে স্থানীয় কায়স্থগ্রাম (উমেদগঞ্জ) বাজারে অনুষ্ঠিত হয়েছে।
গজনাইপুর ইউপি আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল কুদ্দুছ মিয়ার সভাপতিত্বে ও আওয়ামী লীগ নেতা আব্দুল কাইয়ূম সেলিমের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন আবুল খায়ের গোলাপের বড় বোন মনোয়ারা বেগম, ছোট বোন আনোয়ারা বেগম ও তাঁর স্ত্রী মিনারা বেগম, এলাকার বিশিষ্ট মুরুব্বী মহিবুর রহমান চৌধুরী, ইউপি আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আনোয়ার মিয়া, মনিন্দ্র চন্দ্র রায়, কাছন মিয়া, শফিউল আলম বজলু, মকসুদ চৌধুরী, সাবেক ইউপি সদস্য শাহ গোলাম ইজদানী শামীম, বিশিষ্ট মুরুব্বি আমিনুল ইসলাম এলাইছ, ছনর মিয়া, কাপ্তান মিয়া, আলা মিয়া চৌধুরী, সফিক মিয়া, ইউপি সদস্য জাহেদ আহমদ, আব্দুল মালিক, ছাও মিয়া, সাদিক মিয়া, কাজল মিয়া, জালাল মিয়া, উপজেলা যুবলীগের সদস্য রুহেল আহমদ, ইউপি যুবলীগের সাধারণ সম্পাদক আবুল হোসেন লাল, আ’লীগের ধর্ম বিষয়ক সম্পাদক আইয়ুব আলী, আবু মিয়া, সেকুল মিয়া, যুবলীগ নেতা জিলু মিয়া, অয়তুন মিয়া, মোবারক মিয়া, সাবাজ মিয়া, শাহিন মিয়া, সৈরত মিয়া, আব্দুল হাই, টনু মিয়া, রাজা মিয়া প্রমুখ।
সমাবেশে বক্তারা বলেন, সাবেক চেয়ারম্যান মোঃ শাহ নেওয়াজ ও তার পুত্র ফয়েজ আমিন রাসেল যুদ্ধাপরাধী মামলা থেকে আবুল খায়ের গোলাপের নাম বাদ দেয়ার প্রতিশ্র“তি দিয়ে তার স্ত্রী ও বোনদের নিকট থেকে প্রায় অর্ধকোটি টাকা হাতিয়ে নেয়। সহজ সরল তিন নারী নিজের স্বজনকে রক্ষা করতে শাহনেওয়াজ ও তার পুত্র ফয়েজ আমিন রাসেলকে বিভিন্ন সময়ে অর্ধকোটি টাকা দিয়েছেন।
সমাবেশে ভুক্তভোগীরা কান্নাজড়িত কণ্ঠে অভিযোগ করে বলেন, সাবেক চেয়ারম্যান মোঃ শাহ নেওয়াজ ও তার পুত্র ফয়েজ আমীন রাসেল আমাদের বিভিন্ন প্রলোভন দিয়ে আবুল খায়ের গোলাপকে যুদ্ধাপরাধী মামলার এজাহার থেকে নাম বাদ দেয়ার কথা ও প্রতিশ্র“তি দিয়ে কয়েক দফায় প্রায় অর্ধকোটি টাকা হাতিয়ে নেয়। কিন্তু টাকা দেয়ার পরও সাবেক চেয়ারম্যান গোলাপকে বের করে আনার কোনো চেষ্টা তারা করেনি বরং টাকা আত্মসাৎ করে। তারা এ ঘটনা ব্যাখ্যা দিয়ে ছয় মৌজাবাসীর কাছে এর বিচার দাবী করেন।
উল্লেখ্য, ২০১৫ সালের ১৭ জুলাই গজনাইপুর ইউনিয়নের তৎকালীন চেয়ারম্যান আবুল খায়ের গোলাপের বিরুদ্ধে মানবতাবিরোধী অপরাধের অভিযোগে মৌলভী বাজার সদর উপজেলার আতানগিরী গ্রামের রইচ উল্লাহর স্ত্রী শুকুরি বিবি বাদী হয়ে অভিযোগ দায়ের করেন। এর প্রেক্ষিতে তদন্তকারী কর্মকর্তা ঘটনার সত্যতা পেয়ে প্রতিবেদন দাখিল করলে যুদ্ধাপরাধি ট্রাইব্যুনাল তার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারী করেন। পরে ২০১৭ সালের ১১ এপ্রিল আবুল খায়ের গোলাপকে নিজ বাড়ী থেকে হবিগঞ্জ ডিবি পুলিশ ও নবীগঞ্জ থানা পুলিশ যৌথ অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে। এর পর থেকেই তিনি কারাগারে রয়েছেন।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com