শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:০৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

শিল্পাঞ্চলের মাধ্যমে হবিগঞ্জকে বদলে দেওয়ায়ই আমার লক্ষ্য-আবু জাহির

  • আপডেট টাইম রবিবার, ৯ ডিসেম্বর, ২০১৮
  • ৪০৮ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি এডঃ মোঃ আবু জাহির এমপি বলেছেন, ২০০৮ সালে আপনারা আমাকে প্রায় ১ লাখ ভোটের ব্যবধানে নির্বাচিত করেন। এরপর থেকে বর্তমান সরকারের বিগত দুই আমলে হবিগঞ্জের শিক্ষাক্ষেত্রে বৈপ্লবিক পরিবর্তন আনার জন্য কাজ করেছি। দেশে বিদেশে সবাইকে বিনিয়োগের আহবান জানিয়ে এখানে শিল্পাঞ্চল গড়ে তুলার অনুকূল পরিবেশ সৃষ্টি করেছি। আগামী দিনে শিক্ষা ও শিল্পাঞ্চলের মাধ্যমে হবিগঞ্জকে বদলে দিতে চাই।
তিনি বলেন, শেখ হাসিনা মেডিকেল কলেজ, বৃন্দাবন সরকারি কলেজে অনার্স-মাস্টার্স চালু, ছেলে-মেয়েদের জন্য পৃথক দু’টি করে হোস্টেল নির্মাণ, একাধিক একাডেমিক ভবন ও বিজ্ঞান ভবন নির্মাণ, হবিগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয় ও বিকেজিসি বালিকা উচ্চ বিদ্যালয়ে চালু করেছি ডাবল শিফট। হবিগঞ্জ এবং লাখাইয়ে সরকারি বেসরকারি প্রায় সবক’টি বিদ্যালয়ে নতুন ভবন, নতুন ১০টি কলেজ ও সরকারি-বেসরকারিভাবে ১২টি উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠা করেছি। অচিরেই প্রতিষ্ঠিত করব একটি কৃষি বিশ^বিদ্যালয়। টেকনিক্যাল ট্রেনিং সেন্টার এবং শিক্ষক প্রশিক্ষণ কলেজসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তুলার মাধ্যমে শিক্ষাঞ্চল গড়ে তুলতে চাই। পাশাপাশি এই এলাকার গ্যাস, বিদ্যুৎ এবং প্রাকৃতিক সম্পদকে কাজে লাগিয়ে যেভাবে শিল্পায়ন হচ্ছে; এগুলোকে একটি পরিকল্পনার আওতায় এনে হবিগঞ্জে শিল্পাঞ্চলও গড়ে তুলতে চাই। এই শিক্ষাঞ্চল এবং শিল্পাঞ্চলের মাধ্যমে হবিগঞ্জকে বদলে দেওয়ায়ই আমার লক্ষ্য।
মহান বিজয় দিবস উপলক্ষে হবিগঞ্জ সদর উপজেলার রাজিউড়া ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ড আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি’র বক্তৃতায় তিনি এসব কথা বলেন।
পৃথক আলোচনা সভায় অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন- নিউইউয়র্ক আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমদাদ চৌধুরী, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মশিউর রহমান শামীম, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডঃ আব্দুল আহাদ ফারুক, সাধারণ সম্পাদক আব্দুর রশিদ তালুকদার ইকবাল, সাংগঠনিক সম্পাদক আব্দুল মুকিত, আব্দুল্লাহ সরদার প্রমুখ।
মহান বিজয় দিবসের পৃথক আলোচনা সভায় হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি এডঃ মোঃ আবু জাহির এমপি’র উন্নয়ন কর্মকান্ডে অনুপ্রানিত হয়ে বিএনপি’র নেতা মস্তফা মিয়া মেম্বারসহ কয়েকজন আওয়ামী লীগে যোগ দেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com