বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:২৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

লন্ডনে প্রেস মিনিস্টার হলেন বাসস এর চিফ রিপোর্টার হবিগঞ্জের কৃতি সন্তান আশেকুন নবী চৌধুরী

  • আপডেট টাইম বুধবার, ৫ সেপ্টেম্বর, ২০১৮
  • ৪৭৭ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ বাংলাদেশ সরকারি সংবাদ সংস্থা (বাসস) এর প্রধান প্রতিবেদক হবিগঞ্জর কৃতি সন্তান মো. আশেকুন নবী চৌধুরীকে লন্ডনে বাংলাদেশ হাইকমিশনের প্রেস মিনিস্টার পদে নিয়োগ দেয়া হয়েছে। গত বুধবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে বলা হয়, ‘যোগদানের দিন থেকে তাকে দুই বছরের জন্য ওই পদে চুক্তিভিত্তিক নিয়োগ দেয়া হলো।’
পেশাদার সাংবাদিক চৌধুরী গত প্রায় তিন দশক ধরে দেশের বিভিন্ন সংবাদপত্রে কাজ করেছেন। এরমধ্যে রয়েছে অধুনালুপ্ত বাংলাদেশ অবজারভার, ফাইনান্সিয়াল এক্সপ্রেস, নিউ এইজ ও দৈনিক জনতা। তিনি দেশের প্রথম ২৪/৭ নিউজ পোর্টাল বাংলাদেশইনফো.কম-এর বার্তা স¤পাদকের দায়িত্ব পালন করেন।
বিএনপি-জামাত জোট সরকারের সময়ে ২০০১ সালে বাসস থেকে চাকরিচ্যুত সাংবাদিকদের মধ্যে চৌধুরীও ছিলেন। হাইকোর্টের আদেশে তারা সবাই চাকরি ফিরে পান। ২০০৯ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার গঠন করলে অন্যদের সংগে তিনিও বাসসে পুনরায় যোগ দেন।
পেশার ক্ষেত্রে তিনি দেশে ও বিদেশে বিভিন্ন প্রশিক্ষণ ও ওয়ার্কশপে অংশ নিয়েছেন। এজন্য তিনি বিভিন্ন দেশ ভ্রমণ করেছেন। এর মধ্যে রয়েছে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, কানাডা, ফ্রান্স, জার্মানি, ইতালি, নেদারল্যান্ড, সুজারল্যান্ড, মালয়েশিয়া, সিঙ্গাপুর, থাইল্যান্ড, চীন, দক্ষিণ কোরিয়া ও ভারত।
পঞ্চান্ন বছর বয়সী চৌধুরীর স্ত্রী সামছুন নাহার লুনা একজন গৃহবধূ। তাদের একমাত্র সন্তান মায়িশা তাশনিল কানাডার ইউনিভার্সিটি অব ক্যালগেরি থেকে কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং-এ স্নাতক করে সেখানেই কর্মরত আছেন।
হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার মুছিকান্দি গ্রামের সন্তান আশেকুন নবী চৌধুরী বৃহত্তর সিলেটের প্রথম সাংবাদিক হিসাবে তিনি এই সম্মানজনক পদে নিয়োগ পেয়েছেন। বাসসের সাংবাদিকদের মাঝে তিনি তৃতীয় ব্যক্তি হিসাবে এই পদে আসীন হন। বাসস থেকে লিয়েনে তিনি এই পদে যোগদান করবেন। এখন তার এবং পরিবারের সদস্যদের কুটনৈতিক পাসপোর্ট তৈরি এবং আনুষাঙ্গিক কাজ শেষ করে অক্টোবরে নতুন পদে যোগদানের সম্ভাবনা রয়েছে। লন্ডনে যাওয়ার পূর্বে তিনি সিলেট হযরত শাহজালাল র. এর মাজার জিয়ারত করবেন। যাওয়ার পূর্বে তিনি হবিগঞ্জের সাংবাদিকদের সাথেও শুভেচ্ছা বিনিময়ের আশাবাদ ব্যক্ত করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com