শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৩:০৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

নবীগঞ্জ হাসপাতালে রোগীদের ব্যবস্থাপত্র নিয়ে টানাটানি

  • আপডেট টাইম সোমবার, ৬ আগস্ট, ২০১৮
  • ৪১৯ বা পড়া হয়েছে

নবীগঞ্জ সংবাদদাতা ॥ নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রোগীদের ব্যবস্থাপত্র নিয়ে ওষুধ কোম্পানীর প্রতিনিধিদের টানাটানি এখন নিত্যদিনের ঘটনা। তাদের দখলেই পুরো নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। সারাদিনই তাদের সরব উপস্থিতি থাকে চোখে পড়ার মত। বহিঃবিভাগে সকাল ১০টা থেকে ২টা পর্যন্ত এবং জরুরী বিভাগে সকাল ৯টা থেকে রাত ১০টা পর্যন্ত ওষুধ কোম্পানীর প্রতিনিধিদের অবাধে চলাফেরা করতে দেখা যায়। কোন কোন কোম্পানীর প্রতিনিধিগণ দলে দলে ভাগ হয়ে বহিঃবিভাগের ডাক্তারদের চেম্বারের সামনে এবং জরুরী বিভাগের রোগীদের ব্যবস্থাপত্র নিয়ে টানাটানি শুরু হয়। এতে রোগীরা বিব্রতকর পরিস্থিতি মুখোমুখি হতে হয়। অনেক সময় ওয়ার্ডে ঢুকে সিস্টারদের কাছে থাকা রোগীদের ফাইল নিয়েও টানাটানি করতে দেখা যায়। গত শনিবার সকাল-সন্ধ্যা হাসপাতালে সরজমিনে অবস্থান নিয়ে এমন পরিস্থিতি লক্ষ্য করা যায়।
অফিস সময়ে হাসপাতালে যাওয়ার নিয়ম না থাকলেও বেলা ১০ টার পর থেকে দলে দলে সেখানে অবস্থান নেন ওষুধ কোম্পানীর প্রতিনিধিরা। ডাক্তারের কাছ থেকে রোগী বের হওয়া মাত্রই কোম্পানীর প্রতিনিধিগণ তাদের ব্যবস্থাপত্র নিয়ে টানাটানি শুরু করেন। ডাক্তার কোন কোন কোম্পানীর ওষুধ লিখেছেন তা জানার চেষ্ঠা করেন এবং নিজের কোম্পানীর ওষুধ লিখলে তড়িঘড়ি করে ছবি তুলতে মরিয়া হয়ে উঠেন। হাসপাতাল কর্তৃপক্ষের নির্দেশ মোতাবেক প্রতি শনিবার ও মঙ্গলবার দুপুর ১টা থেকে ২টা পর্যন্ত ডাক্তারদের সাথে কোম্পানীর প্রতিনিধিদের ভিজিট করার অনুমতি রয়েছে। কিন্তু ওষুধ কোম্পানীর প্রতিনিধিরা এই আদেশ না মেনে সকাল ১০টা থেকে ২টা পর্যন্ত ডাক্তারদের চেম্বার তাদের দখলে রাখে। কিছু কিছু প্রতিনিধি মহিলা চিকিৎসক এবং ইন্টার্ণি চিকিৎসকদের সাথে গল্প গুজবে মেতে উঠেন। সুযোগ বুঝে কেউ কেউ ঢুকে পড়েন ডাক্তারদের চেম্বারে। রোগী দেখার সময় সেখানে অবস্থান নিয়ে তারা নিজের কোম্পানীর ওষুধ লিখানোর চেষ্টা করেন। আবার অনেকেই জরুরী বিভাগের ভিতরে এবং জানালার পাশে দাঁড়িয়ে নিজের কোম্পানীর ওষুধ লিখানোর চেষ্ঠা করতে দেখা যায়।
এব্যাপারে নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ভারপ্রাপ্ত টিএইচও ডাক্তার আব্দুস সনামাদের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমাদের নিয়ম অমান্য করার কোনো সুযোগ নেই। অভিযোগটি গুরুতর এবিষয়ে অবশ্যই আমরা হাসপাতাল কর্তৃপক্ষ কঠোর ব্যবস্থা গ্রহণ করবো।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com