বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৩:৩৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরী ও সেফু চৌধুরীসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার ১০ ঘন্টার মাথায় জামিন শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোতাচ্ছিরুল ইসলামকে বার পঞ্চায়েতের সমর্থন শায়েস্তানগর তেমুনিয়ায় রাস্তার পাশে অবৈধ দোকান ॥ অভিযানে উচ্ছেদ নিষেধাজ্ঞা অমান্য করে শহরের প্রধান সড়ক দিয়ে ট্রাক-ট্রাক্টরের প্রবেশ লাখাইয়ে ৩০ পিস ইয়াবাসহ ইসমাইল গাজী গ্রেফতার বাহুবলে ১ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন অবৈধ চুনারুঘাটে দিনব্যাপী এডিএসআরএমটিপি প্রকল্পের নন গ্রুপ কৃষক-কৃষাণী প্রশিক্ষণ শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক

নবীগঞ্জে দূর্গামন্দিরের বরাদ্দকৃত ৪০ হাজার টাকা সরকারী কোষাগারে ফেরৎ দিলেন কথিত কমিটি

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ২ আগস্ট, ২০১৮
  • ৬৩১ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ ২০১৭-২০১৮ অর্থ বছরে গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণ কর্মসূচির আওতায় টিআর ২য় পর্যায়ে নবীগঞ্জ উপজেলার করগাওঁ ইউনিয়নের পাঞ্জারাই গ্রামে দূর্গামন্দিরের উন্নয়নের জন্য বরাদ্দকৃত ৪০ হাজার টাকা অবশেষে সরকারী কোষাগারে ফেরৎ দিয়েছেন কথিত কমিটি। মূল কমিটিকে ফাস কাটিয়ে ভুয়া কমিটি বানিয়ে টিআর এর বরাদ্দকৃত টাকা উত্তোলন করে কোন কাজ না করেই আত্মসাত করার অপচেষ্টার অভিযোগ করেন পাঞ্জারাই গ্রামে দূর্গামন্দির কমিটি। বিগত ২৩ জুলাই উপজেলা নির্বাহী অফিসারের বরাবরে লিখিত অভিযোগ করেছিলেন মন্দির কমিটির সভাপতি রঘু রায় এবং সাধারন সম্পাদক দিবাকর দাশ দিলুসহ গ্রামবাসী।
অভিযোগে প্রকাশ, উক্ত মন্দিরের উন্নয়নের জন্য সংরক্ষিত আসনের এমপি এডভোকেট আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী ৪০ হাজার টাকা টিআর বরাদ্দ প্রদান করেন। কিন্তু দুর্গামন্দিরের প্রকৃত কমিটিকে ফাস কাটিয়ে একই গ্রামের মছলম আলীর ছেলে কমরু মিয়া এবং অবনি দাশের ছেলে ভানু দাশ বিগত ১০/০৫/২০১৮ইং তারিখে নবীগঞ্জ পিআইও অফিস থেকে উক্ত টাকা উত্তোলন করেন। টাকা মন্দির সংস্কার কাজে ব্যয় না করে আত্মসাতের পায়তারা করে আসছিলেন। এ ঘটনায় এলাকায় বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে। এ ব্যাপারে নবীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার বরাবরে গ্রামবাসী ও মন্দির কমিটির পক্ষে প্রায় অর্ধ শতাধিক লোকজনের স্বাক্ষর সংম্বলিত একটি অভিযোগ দাখিল করেন। অভিযোগের প্রেক্ষিতে স্থানীয় পত্রিকায় ফলাও করে সংবাদ প্রকাশিত হয়। এক পর্যায়ে উপজেলা নির্বাহী অফিসারের হস্তক্ষেপে পাঞ্জারাই দুর্গা মন্দির উন্নয়ন প্রকল্পের অব্যয়িত ৪০ হাজার টাকা গত ৩১ জুলাই সোনালী ব্যাংক নবীগঞ্জ শাখায় ১-৪৯৩১-০০০০-২৬৮১ নং কোডে সরকারী কোষাগারে জমাদেন ভুয়া প্রকল্প কমিটির সভাপতি কমরু মিয়া। এ ব্যাপারে মন্দিরের প্রকৃত কমিটির নেতৃবৃন্দ বলেন, কতিপয় ব্যক্তির কারনে মন্দির উন্নয়নের অব্যয়িত টাকা ফেরৎ যাওয়ায় মন্দিরের ক্ষতি হলো। তাদের দাবী সনাতন ধর্মের মন্দির উন্নয়নের টিআর প্রকল্পের কমিটিতে কমরু মিয়া কিভাবে সভাপতি হন তা তাদের বোধগোম্য নয়। বিষয়টি তারা জেলা প্রশাসকের হস্তক্ষেপ কামনা করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com