শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৭:১২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

শাকির মোহাম্মদ উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীদের আতঙ্ক কাটেনি

  • আপডেট টাইম সোমবার, ৩০ জুলাই, ২০১৮
  • ৬১৬ বা পড়া হয়েছে

নুরুল আমিন, চুনারুঘাট থেকে ॥ শ্রেণি কক্ষ ফাঁকা। যে কয়েকজন অসুস্থ হয়ে পড়েছিল সেসব শিক্ষার্থীসহ কোন শিক্ষার্থীই বিদ্যালয়ে আসেনি। শ্রেণি কক্ষে প্রবেশ করলে যদি বা অজ্ঞান হয়ে পড়ি’-এ আতঙ্ক শিক্ষার্থীর মাঝে। তাই স্কুল ফাঁকা। শুধুমাত্র ১১ জন শিক্ষক স্কুলে এসেছেন। ছুটির আমেজ বিদ্যালয় জুড়ে। অনেক অভিভাবক এসে খবরাখবর নিচ্ছেন সর্বশেষ অবস্থার। আজ সোমবার মিলাদ মাহফিল অনুষ্টিত হবে বিদ্যালয়ে। তবে শিক্ষার্থীরা মিলাদে অংশগ্রহণ করবে কিনা তা এখনো নিশ্চিত নয়। গতকাল রবিবার সকালে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের পরিদর্শক রাসেল আহম্মদ বিদ্যালয়টি পরিদর্শন করে পরবর্তী কর্মপন্থা ঠিক করার জন্য মতবিনিময় করে গেছেন।
শনিবার সকাল সাড়ে ১১ টা। চুনারুঘাট উপজেলার শানখলা ইউপি’র শাকির মোহাম্মদ উচ্চ বিদ্যালয়ের ৯ ম শ্রেণির ছাত্রী ঝুমা আক্তার শ্রেণি কক্ষে প্রবেশ করে। কিছুক্ষণ পর তার মাথা ঝিম ঝিম করতে থাকে। হঠাৎ ঝুমা অজ্ঞান হয়ে মাটিতে লুঠিয়ে পড়ে। দেখতে দেখতে বিভিন্ন শ্রেণির আরো ১১ জন শিক্ষার্থী অজ্ঞান হয়ে পড়ে। বিষয়টি ছড়িয়ে পড়ে এলাকায়। বিদ্যালয়ের আশপাশে প্রচন্ড রকম ভীড় জমে যায়। প্রধান শিক্ষক শামসুল হক চৌধুরী এ বিষয়টি তাৎক্ষণিক উপজেলা নির্বাহী অফিসারকে অবহিত করলে তিনি বিষয়টি চুনারুঘাট উপজেলা স্বাস্থ্য কর্মকর্তাকে ব্যবস্থা নিতে বলে তিনিও ছুটে যান ওই বিদ্যালয়ে। খবর পেয়ে উপজেলা পরিষদ চেয়ারম্যান আবু তাহেরও ঘটনাস্থলে যান। স্বাস্থ্য কর্মকর্তা গোলাম মহি উদ্দিন জরুরীভাবে একটি রোগী বহনকারী গাড়ী পাঠিয়ে অসুস্থ ১১ শিক্ষার্থীকে স্বাস্থ্য কমপ্লেক্সে এ নিয়ে আসেন এবং চিকিৎস্ াসেবা দেন। স্বাস্থ্য কর্মকর্তা বলেন, মুলত তীব্র গরমের কারনে একজন ছাত্রী অজ্ঞান হয়ে পড়ে। তার দেখাদেখি এবং আতঙ্কে অন্যান্যরাও অসুস্থ হয়ে যায়। মূলত আতঙ্কিত হওয়ার কারনে এ ঘটনা ঘটে। তারপরও অসুস্থ শিক্ষার্থীদের রক্ত সংগ্রহ করে ঢাকা পাঠানো হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার মইন উদ্দিন ইকবাল বলেন, শিক্ষার্থীদেরকে প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেয়া হয়েছে। তারা সম্পূর্ণ নিরাপদ আছে তবে শিক্ষার্থীদের মাঝে এখনো চরম আতঙ্ক বিরাজ করছে। ভয়ের কোন কারন নাই বলে জানান তিনি। উপজেলা পরিষদ চেয়ারম্যান অসুস্থ শিক্ষার্থীদের খোঁজ খবর নিচ্ছেন প্রতিনিয়ত এবং আতঙ্কিত না হয়ে অভিভাবকদেরকে তাদের সন্তানদেরকে বিদ্যালয়ে পাঠানো পরামর্শ দিয়েছেন। আগামী ৭ আগষ্ট জেলা শিক্ষা কর্মকর্তাসহ উপজেলা পর্যায়ের সরকারী কর্মকর্তাগণ বিদ্যালয় পরিদর্শন করবেন বলে জানা গেছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com