বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১০:৪৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে জনতার গণপিটুনিতে ডাকাত সর্দার নিহত ॥ আটক ১ চুনারুঘাটে ৬ সন্তানের জননীকে শ্বাসরোধ করে হত্যা ॥ স্বামী আটক স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে এমপি আবু জাহির ॥ মুক্তিযুদ্ধের চেতনা সকল ক্ষেত্রে বাস্তবায়ন করুণ খোশ আমদেদ মাহে রমজান ব্রাহ্মণবাড়িয়ায় নদীতে ডুবে শায়েস্তাগঞ্জের শিশুর মৃত্যু হবিগঞ্জ এলায়েন্স লুটন ইউকের উদ্যোগে স্মৃতিচারণ ॥ দোয়া ও ইফতার মাহফিল মহান স্বাধীনতা দিবসে নবীগঞ্জ পৌরসভা উদ্যোগে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান নবীগঞ্জে হত্যা মামলার আসামীসহ ২ জন গ্রেপ্তার নবীগঞ্জে আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত চুনারুঘাটে ছাগলকে হত্যার অপরাধে ব্যবসায়ী কারাগারে

হবিগঞ্জে ২ মানবপাচারকারীকে গ্রেফতার করেছে পিবিআই আদালতে স্বীকারোক্তি

  • আপডেট টাইম বুধবার, ৪ জুলাই, ২০১৮
  • ৪২৫ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জে মানবপাচার মামলায় ২ পাচারকারীকে আটক করেছে পুলিশ। আটকৃতরা আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। আটকৃতরা হচ্ছে-টাঙ্গাইল জেলার জহিরুল ইসলাম তালুকদার (৫০) ও কুমিল্লার ব্রাহ্মনপাড়ার বিল্লা হোসেন (৩৫)। পুলিশ ব্যুরো অব ইনভেস্টিকেশন (পিবিআই) সূত্রে জানা যায়, হবিগঞ্জের কয়েকজন যুবকে বিদেশ নেয়ার জন্য গ্রেফতারকৃত জহিরুল ইসলাম তালুকদার ও বিল্লাল হোসেন সহ তাদের সঙ্গীয়রা টাকা হাতিয়ে নেয়। পরে ২০১৬ সনের মার্চ মাসে কোন কাগজপত্র বা ভিসার ছাড়াই তাদেরকে ভারতে পাচার করে। এ সময় যুবকরা বিএসএফ এর হাতে আটক হয়। এ ঘটনা জানতে পেরে তাদের আত্মীয় স্বজন হবিগঞ্জ সদর মডেল থানায় মানবপাচার আইনে একটি মামলা দায়ের করে। আদালত মামলাটি তদন্তের জন্য পিবিআইকে দায়িত্ব দেয়। পিবিআই দীর্ঘ তদন্তের এক পর্যায়ে গতকাল বুধবার ভোর রাতে হবিগঞ্জ পিবিআই’র অতিরিক্ত পুলিশ সুপার কুতুব উদ্দিন চৌধুরীর নেতৃত্বে ঢাকার শেরে বাংলানগর এলাকায় অভিযান চালিয়ে জহিরুল ইসলাম তালুকদারকে আটক করে। জিজ্ঞাসাবাদে তার দেয়া স্বীকারোক্তি অনুযায়ী গতকাল দুপুরে বিল্লাল হোসেনকে কুমিল্লার বুড়িচং এলাকায় থেকে আটক করা হয়।
জিজ্ঞাসাবাদে আটককৃতরা মানবপাচারের কথা স্বীকার করেছে। পরে তাদেরকে আদালতে হাজির করা হলে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করে। স্বীকারোক্তিতে আটককৃ ব্যক্তিরা মানবপাচারের সাথে জড়িত তাদের সহযোগীদের নাম প্রকাশ করেছে। তদন্তের স্বার্থে তা প্রকাশ করা হয়নি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com