শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:২৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

বাহুবলের দ্বিগাম্বর বাজারের শ্মশানের ভূমি দখলমুক্ত

  • আপডেট টাইম শুক্রবার, ২২ জুন, ২০১৮
  • ৪৭০ বা পড়া হয়েছে

বাহুবল প্রতিনিধি ॥ বাহুবলের পুটিজুরী ইউনিয়নের দ্বিগাম্বর বাজার সংলগ্ন প্রায় ১৩ শতাংশ শ্মশানের ভূমি অবশেষে দখলমুক্ত হলো। গতকাল বৃহস্পতিবার আনুষ্ঠানিকভাবে জেলা প্রশাসক মাহমুদুল হাসান মুরাদ শ্মশান উন্নয়ন কমিটির সভাপতি করুনাময় দেবের হাতে দখলনামা তুলে দেন। এ উপলক্ষে সকাল ১১টায় দ্বিগাম্বর বাজারে হিন্দু সম্পদ্রায়ের শ্মশানের ভূমির অবৈধ দখল পুনরুদ্ধার, রেকর্ড সংশোধন ও দখল হস্তান্তর অনুষ্ঠানের আয়োজন করা হয়। উপজেলা নির্বাহী অফিসার মোঃ জসীম উদ্দিনের সভাপতিত্বে ও পুটিজুরী এস.সি.উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক পংকজ কান্তি গোপের সঞ্চালনায় প্রধান অতিথি উপস্থিত ছিলেন হবিগঞ্জের জেলা প্রশাসক মাহমুদুল হাসান মুরাদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মোঃ আব্দুল হাই। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সহকারী কমিশনার (ভূমি) মোঃ রফিকুল ইসলাম। সভায় অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদ হবিগঞ্জ জেলা সভাপতি জগদীশ মোদক, সাধারণ সম্পাদক এডভোকেট স্বরাজ বিশ্বাস, ঐক্য পরিষদ কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা হীরেন্দ্র দত্ত, জেলা পূজা উদযাপন পরিষদের সাবেক সম্পাদক শংকর পাল, বাহুবল মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ মাসুক আলী, পুটিজুরী ইউনিয়নের চেয়ারম্যান সামছুদ্দিন তারা মিয়া, সাবেক ইউপি চেয়ারম্যান মোঃ মুদ্দত আলী, হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদ বাহুবল উপজেলা শাখার সভাপতি নীহার রঞ্জন দেব, দ্বিগাম্বর ব্যবসায়ী কমিটির সভাপতি খন্দকার হারিস মিয়া ও পুটিজুরী এস.সি.উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক স্বপন চন্দ্র পাল। অনুষ্ঠানে কোরআন তেলাওয়াত করেন শিক্ষার্থী এইচ.এম.আবু বক্কর এবং গীতা পাঠ করেন শিক্ষক করুনা রঞ্জন পাল। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন হবিগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রাসেল চৌধুরী, সাংবাদিক প্রদীপ দাশ সাগর, জেলা ঐক্য পরিষদ নেতা বিপুল রায়, বিপ্লব রায়, বিপ্লব রায় চৌধুরী, গৌতম দেব, পায়েল আচার্য্য, প্রকৌশলী শ্যামল কান্তি দাশ, মিহির বনিক, গুনেন্দ্র কর, ঐক্য পরিষদ উপজেলা কমিটির সহ-সভাপতি নিশিকান্ত গোপ, অনুকুল দাশ, সাধারণ সম্পাদক সত্যেন্দ্র দাশ, সহ-সাংগঠনিক সম্পাদক প্রনত গোপ ও সদস্য নৃপেন্দ্র দেবনাথ।
অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, আজকের ঘঠনাটি হবিগঞ্জবাসীর জন্য একটি নতুন বার্তার জন্ম দেবে। অন্যায়ভাবে কোনো মন্দির, মসজিদ, কবর কিংবা শ্মশানের জায়গা কেউ দখল করে রাখতে পারবে না।’ এ ব্যাপারে তিনি সকলের সহযোগিতা কামনা করেন। তিনি প্রজাতন্ত্রের কর্মচারী হিসেবে সব সময় জনগনের পাশে থাকার অঙ্গীকারও ব্যক্ত করেন।
উল্লেখ্য, ১৯৫৬ সালের এস এ রেকর্ডের খতিয়ানে বাহুবলের দ্বিগাম্বর এলাকায় এই জমিটি শ্মশানের নামে ছিল। এরপর থেকে হিন্দু সম্প্রদায়ের লোকজন শ্মশানের কার্যক্রমও পরিচালনা করে আসছে। কিন্তু মুহিত মিয়া নামের এক ব্যক্তি শ্মশানের জমিটি দখল করে আরএস রেকর্ডের ডিপি খতিয়ানে রেকর্ড করিয়ে নেয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com