শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:২৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

খোশ আমদেদ মাহে রমজান

  • আপডেট টাইম সোমবার, ২১ মে, ২০১৮
  • ৫৮৬ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ আজ ৪ রমজান। রমজান মাস মুবারক বা বরকতের মাস, প্রাচুর্য ও সমৃদ্ধির মাস। এ মাসে কোনো একটি ভালো কাজ করলে, ইবাদত বন্দেগী করলে তার সওয়াব অন্যান্য মাস অপেক্ষা অধিক গুণ বেশী পাওয়া যায়। হযরত সালমান ফারসী রাদিআল্লাহু তাআলা হতে বর্ণিত আছে যে, প্রিয় নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেছেন যে ব্যক্তি আল্লাহ তা’আলার নৈকট্য লাভের আশায় এই মাসে একটি নফল আদায় করবে সে অন্য মাসে একটি ফরয আদায়ের সমতুল্য সওয়াব লাভ করবে। আর যে ব্যক্তি এই মাসে একটি ফরয আদায় করবে সে অন্য মাসে ৭০টি ফরয আদায় করার সমতুল্য সওয়াব লাভ করবে।
আল্লাহ জাল্লা শানুহু ইরশাদ করেনঃ হে মানুষ! তোমরা তোমাদের সেই রব এর ইবাদত করো যিনি তোমাদেরকে ও তোমাদের পূর্ববর্তীদেরকে সৃষ্টি করেছেন যাতে তোমরা মুত্তাকী হতে পারো। যিনি পৃথিবীকে তোমাদের বিছানা এবং আকাশকে ছাদ করেছেন ও আকাশ হতে পানি বর্ষণ করে তা দিয়ে তোমাদের জীবিকার জন্য ফলমূল উৎপাদন করেন। সুতরাং জেনেশুনে কাউকেও আল্লাহর সমকক্ষ দাঁড় করো না। (সূরা বাকারাঃ আয়াত ২১-২২)। তিনিই তো আল্লাহ, তোমাদের রব, তিনি ব্যতীত কোনো ইলাহ নেই। তিনিই সব কিছুর স্রষ্টা, সুতরাং তোমরা তার ইবাদত করো, তিনি সব কিছুর তত্ত্বাবধায়ক, (সূরা আন আম আয়াত ১০২), আকাশমন্ডলী ও পৃথিবীর গায়েবের জ্ঞান আল্লাহরই এবং তারই নিকট সব কিছু প্রত্যানীত হবে। সুতরাং তুমি তার ইবাদত করো এবং তার উপর নির্ভর করো। তোমরা যা করো সে সম্বন্ধে তোমার রব অনবহিত নন। (সূরা হূদ আয়াত ১৩)। সুতরাং তুমি তোমার রব এর সপ্রশংসা পবিত্রতা ও মহিমা ঘোষণা করো এবং সিজদাকারীদের অন্তর্ভুক্ত হও, তোমার মৃত্যু উপস্থিত হওয়া পর্যন্ত তুমি তোমার রব এর ইবাদত করো। (সূরা হিজরঃ আয়াত ৯৮-৯৯)।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com