বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৮:৫৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জে বাস চাপায় ২ পথচারী নিহত শতাধিক পরিবারের ৫৫ একর ভূমি লীজ নিয়ে বিরোধ ॥ সাতাইহাল পূর্বপাড়া সমিতি ও শ্রীমঙ্গল টি স্টেটের লোকজনের মধ্যে উত্তেজনা ॥ সংঘর্ষের আশঙ্কা বিএনপি নেতা ইলিয়াস আলী গুমের ১২ বছর ॥ ইলিয়াস আলীর জন্য দোয়া চাইলেন তাহসিনা রুশদীর লুনা নবীগঞ্জে লটারির মাধ্যমে হারভেস্টার মেশিন বিতরণের তালিকা নির্ধারণ চুনারুঘাটে বিপুল পরিমাণ মাদকসহ বিক্রেতা গ্রেপ্তার বৈশাখী ঝড়ে লন্ডভন্ড জেলা ॥ বিভিন্ন এলাকা বিদ্যুৎবিহীন হবিগঞ্জ ও ব্রাহ্মণবাড়িয়ার দুই গ্রামবাসীর মধ্যে সংঘর্ষে পুলিশসহ আহত ১৫ বৃন্দাবন কলেজের শিক্ষকের বাসায় চুরি ॥ মালসহ আটক ২ বানিয়াচংয়ে ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে আলোচনা সভা ওলিপুরে প্রাণের চিপস কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড ॥ কোটি টাকার ক্ষতি

নবীগঞ্জে হাত বাড়ালে মাদক

  • আপডেট টাইম মঙ্গলবার, ৩ এপ্রিল, ২০১৮
  • ৬০০ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জে হাত বাড়ালেই পাওয়া যায় ইয়াবা, গাঁজাসহ বিভিন্ন মাদকদ্রব্য। উপজেলা শহরসহ সর্বত্র মাদকের স্বর্গরাজ্য। প্রতিদিন দেশের বিভিন্ন স্থান থেকে সিন্ডিকেটের মাধ্যমে নবীগঞ্জে মাদক পাচার করছে কয়েকটি চক্র। সূত্র জানায়, নবীগঞ্জ উপজেলা শহর ও দিনারপুর পাহাড়ী অঞ্চলসহ বিভিন্ন এলাকায় চিহ্নিত মাদক বিক্রেতারা একাধীক স্পটে ইয়াবা, গাঁজা বেচাকেনা করছে। অধিকাংশ বিক্রেতা ও আসক্তরা রয়েছে পুলিশ প্রশাসনের ধরাছোঁয়ার বাইরে। মাদক বিক্রেতা ও আসক্তরা প্রকাশ্যে ঘোরাফেরা করছে। সম্প্রতি র‌্যাবের অভিযানে দিনারপুর পাহাড়ী অঞ্চলের আলোচিত মাদক সম্রাট মুহিবুর ১২ হাজার পিস ইয়াবাসহ আউশকান্দিতে গ্রেফতার হয়।
অধিকাংশ সিন্ডিকেট সদস্য ও বিক্রেতারা গ্রেফতার হয় না। মাদকের ছোবলে উঠতি বয়সের যুবসমাজসহ পরিবার ধ্বংস হচ্ছে। মাদক সিন্ডিকেট এবং আসক্তদের হাত শক্তিশালী ও লম্বা। বিভিন্ন স্পটে মাদক সিন্ডিকেট ও আসক্তদের পরিচয় জানলেও নিরাপত্তা না থাকায় এলাকাবাসী মুখ খুলতে সাহস করে না। মাদক নিয়ন্ত্রণ কর্মকর্তা, পুলিশ ও ডিবি পুলিশ গোপন সংবাদে ঘটনাস্থলে গেলে অধিকাংশ সিন্ডিকেট ও আসক্তদের অসাধু পুলিশের মোবাইলে ম্যাসেজ পেয়ে তারা আত্মগোপন করছে।
মাদকের স্পটগুলোর মধ্যে রয়েছে উপজেলা শহরতলীর নোয়াপাড়া, ওসমানী রোড, জয়নগর, ছালামতপুর, কলেজ রোড, গন্ধ্যা, পশ্চিম অভয়নগর, টোলপ্লাজা, মহাসড়কের বিভিন্ন স্পট, ইনাতগঞ্জ, কাজির বাজার, দিনারপুর পরগনার বিভিন্ন স্থানসহ নানা জায়গায় মাদকের সিন্ডিকেট গড়ে উঠে। এছাড়া শহরের মাদক সম্রাট একাধিকবার হাজতবাসকারী জেল থেকে জামিনে এসে আবার মাদকের সিন্ডিকেট তৈরী করে বীরদর্পে ইয়াবা’র ব্যবসা চালিয়ে যাচ্ছে। নোয়াপাড়া গ্রামে পুরুষের পাশাপাশি মহিলারাও ওই ব্যবসার সাথে জড়িত। এ ব্যাপারে থানা পুলিশের তেমন কোন অভিযান করতে দেখা যায়নি। র‌্যাব-৯ শ্রীমঙ্গল এর একটি দল নবীগঞ্জের বিভিন্ন স্পটে অভিযান পরিচালনা করে কয়েক জন ইয়াবা বিক্রেতাকে আটক করেছে। এ সময় বিপুল পরিমাণ ইয়াবা উদ্ধার করা হয়েছে। মরণ নেশা ইয়াবা বিক্রেতা ও সেবনকারীদের অবাধ বিচরনে যুব সমাজ ধ্বংসের দিকে ধাবিত হচ্ছে। বৃদ্ধি পেয়েছে এলাকায় চুরি, ছিনতাইসহ নানা অপরাধমুলক কর্মকান্ড। কুলশিত হচ্ছে এলাকার পরিবেশ। মরন নেশা মাদকের ছুবল থেকে নবীগঞ্জকে রক্ষা করতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন সচেতন মহল।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com