শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০১:০৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে জনতার গণপিটুনিতে ডাকাত সর্দার নিহত ॥ আটক ১ চুনারুঘাটে ৬ সন্তানের জননীকে শ্বাসরোধ করে হত্যা ॥ স্বামী আটক স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে এমপি আবু জাহির ॥ মুক্তিযুদ্ধের চেতনা সকল ক্ষেত্রে বাস্তবায়ন করুণ খোশ আমদেদ মাহে রমজান ব্রাহ্মণবাড়িয়ায় নদীতে ডুবে শায়েস্তাগঞ্জের শিশুর মৃত্যু হবিগঞ্জ এলায়েন্স লুটন ইউকের উদ্যোগে স্মৃতিচারণ ॥ দোয়া ও ইফতার মাহফিল মহান স্বাধীনতা দিবসে নবীগঞ্জ পৌরসভা উদ্যোগে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান নবীগঞ্জে হত্যা মামলার আসামীসহ ২ জন গ্রেপ্তার নবীগঞ্জে আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত চুনারুঘাটে ছাগলকে হত্যার অপরাধে ব্যবসায়ী কারাগারে

নবীগঞ্জের যুবক চট্টগ্রামে কাজ করতে গিয়ে লাশ হয়ে ফিরল

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১ মার্চ, ২০১৮
  • ৩৬০ বা পড়া হয়েছে

এটিএম সালাম, নবীগঞ্জ থেকে ॥ চট্রগ্রামের সীতাকুন্ডে শ্রমিকের কাজ করতে গিয়ে লাশ হয়ে বাড়ি ফিরল নবীগঞ্জের ইকবাল মিয়া (১৮) নামে এক যুবক। নিহত ইকবাল মিয়া বাউসা ইউনিয়নের মাইজগাঁও গ্রামের ছায়েদ মিয়ার পুত্র। গত ২৬ ফেব্র“য়ারী সোমবার বিকেলে চট্টগ্রামের সীতাকুন্ড থানা এলাকায় বার আওলিয়ার মাজার নামকস্থানে একটি বাসায় তাকে হত্যা করা হয় বলে তার পরিবার দাবি করছে।
নিহতের পারিবারিক সূত্রে জানা গেছে, প্রায় দেড় মাস পূর্বে গ্রামের আব্দুল মন্নানের পুত্র রুহুল আমিন (১৮) মবত উল্লাহর পুত্র ছোটন মিয়া (২০), শিপন মিয়া (১৮), মৃত আব্দুল মন্নাফ এর পুত্র আবু রায়হান (১৮) ও গন্ধা গ্রামের জুনু মিয়া (২০) এর সাথে বিএসআরএম কোম্পানির কাজের উদ্দেশ্য চট্টগ্রামের সীতাকুন্ডে যান ইকবাল মিয়া। সেখানে তারা সবাই মিলে একটি বাসা ভাড়া নিয়ে একসাথে বসবাস করত। এরই মধ্যে গত ২৬ ফেব্র“য়ারি বিকেলে ইকবাল মিয়ার বাড়িতে মোবাইলে জানানো হয় যে, তিনি (ইকবাল মিয়া) স্ট্রোকে মারা গেছেন। একসাথে কাজে যাওয়া ৬জনের মধ্যে ছোটন মিয়া মোবাইলে এ খবরটি জানায়। খবর পাওয়ার পর তারা বিষয়টি চট্টগ্রাম থাকা ইকবালের চাচাতো ভাই তাহিদ মিয়াকে জানান। খবর পেয়ে তাহিদ মিয়া চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে গিয়ে থানায় খবর দেন। পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশের সুরতহাল রিপোর্ট তৈরী করে মর্গে প্রেরণ করে। ময়নাতদন্ত শেষে ইকবাল মিয়ার লাশ তাহিদ মিয়ার কাছে হস্তান্তর করে পুলিশ। পরে লাশ নিয়ে তাহিদ মিয়া এবং ছোটন মিয়া বাড়ির উদ্দেশ্যে রওয়ানা দেন। লাশ বহনকারী গাড়িটি শায়েস্তাগঞ্জে পৌছুলে খাবার খাওয়ার অজুহাত দেখিয়ে গাড়ি থেকে নেমে পালিয়ে যায় ছোটন মিয়া। মঙ্গলবার রাত ১২টার দিকে  ইকবালের মৃতদেহ নিজ বাড়িতে পৌছে। এ সময় স্বজনদের আহাজারিতে এলাকায় শোকের ছায়া নেমে আসে। গতকাল বুধবার বিকেলে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।
এদিকে ইকবাল মিয়ার মৃত্যুর বিষয়টি নিয়ে গ্রামবাসীর মধ্যে সন্দেহ সৃষ্টি হয়। এরই মধ্যে চট্রগ্রামে একসাথে থাকা রুহুল আমিনসহ অন্যান্যরা গতকাল বাড়িতে চলে আসে। কয়েকজন মুরুব্বি কৌশলে রুহুল আমিনকে জিজ্ঞাসাবাদ করে সদুত্তর পাননি। এক পর্যায়ে তারা সত্য ঘটনা না বললে পুলিশে দেয়া হবে বলে ভয়ভীতি দেখান। এ সময় রুহুল আমিন ঘটনার আদ্যপান্ত বর্ণনা দেয়।
গ্রামবাসী সূত্রে জানা গেছে, জিজ্ঞাসাবাদে রুহুল আমিন জানায়, হত্যাকাণ্ডের ৪দিন পূর্বে তার (রুহুল আমিনের) মোবাইল ফোনের সিমকার্ড চুরি হয়। এ নিয়ে  ইকবালের সঙ্গে তার বাকবিতন্ডা হয়। এ ঘটনার পর ২৬ ফেব্র“য়ারী সোমবার বিকেলে রুহুল আমিনের গেঞ্জিতে হাত মুছার ঘটনাকে কেন্দ্র করে আবারো দু’জনের মধ্যে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে রুহুল আমিন উত্তেজিত হয়ে ইকবালের গলা চেপে ধরে। এ অবস্থায় ইকবালের শ^াস-নি:শ^াস বন্ধ হয়ে মাটিতে লুটিয়ে পড়ে। কিছুক্ষণ পর্যন্ত নড়াছড়া না করায় আবু রায়হান ও জুনু মিয়া ইকবালের মাথায় লাঠি দিয়ে আঘাত করে এবং ছোটন মিয়া বুকে লাথি দেয়। পরে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক ইকবালকে মৃত ঘোষণা করেন। এর পরই ইকবালের বাড়িতে মোবাইলে ফোনে স্ট্রোকে মৃত্যু হয়েছে বলে জানায় ছোটন মিয়া।
ইকবালের পিতা  ছায়েদ মিয়া কান্না জড়িত কন্ঠে এ প্রতিবেদককে জানান, আমার ছেলেকে যারা নির্মমভাবে হত্যা করেছে তাদের ফাঁসি চাই। এ ঘটনায় হত্যা মামলা দায়েরের প্রস্তুতি চলছে।  চট্টগ্রাম জেলার পাঁচলাইস থানার এসআই পলাশ প্রতিদেককে জানান, আমরা মৃতদেহের ছুরতহাল তৈরি করে স্বজনের কাছে হস্তান্তর করেছি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com