বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৭:১৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

বানিয়াচংয়ে সরকারি ডোবায় মাটি ভরাট কাজ বন্ধ করে দিলেন ইউএনও

  • আপডেট টাইম সোমবার, ২৬ ফেব্রুয়ারী, ২০১৮
  • ৪৯৪ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ বানিয়াচংয়ে সরকারী একটি ডোবা ভরাট করে দখলে নেয়ার চেষ্টা করছে উত্তর-পশ্চিম ইউপির মোহড়েরপাড়ার এক ইতালী প্রবাসী পরিবার। খবর পেয়ে ইউএনও স্থানীয় চেয়ারম্যানকে দায়িত্ব প্রদান করে মাটি ভরাট বন্ধে ব্যর্থ হওয়ায় গতকাল ইউএনও নিজে ঘটনাস্থলে গিয়ে মাটি ভরাটের কাজ বন্ধ করেন।
এলাকাবাসীর দাবী, ২নং উত্তর-পশ্চিম ইউপির কুতুবখানি মৌজায় ১৬ শতকের একটি ডোবা রয়েছে। ১নং খতিয়ানের ডোবার পূর্বে মোহড়েরপাড়ার বর্ণিক হাটি। সেখানে অবস্থিত সরকারী ডোবাটি বাড়িঘরের পানি নিষ্কাশনসহ ময়লা আবর্জনা ফেলার স্থান হিসেবে স্থানীয় বাসিন্দারা ব্যবহার করে আসছেন। ওই ডোবার পশ্চিম দিকের বেশ দুরে শেখের মহল্লার ইতালী প্রবাসীর ভূমি রয়েছে। গত ক’বছর আগে ওই ডোবাটি ভরাটে ইতালী প্রবাসী পরিবারের সদস্যরা চেষ্টা করলে তৎকালীন ইউপি চেয়ারম্যান মাটি ভরাট কাজ বন্ধ করে দেন। সম্প্রতি ট্রাক্টর দিয়ে মাটি এনে ডোবা ভরাটের কাজ শুরু করান ইতালী প্রবাসী পরিবারের পক্ষ থেকে। এতে এলাকাবাসী ডোবায় মাটি ভরাট কাজ বন্ধে স্থানীয় লোকজন ইউএনও’র নিকট লিখিত অভিযোগ দেন। এ ব্যাপারে পদক্ষেপ নিতে স্থানীয় ইউপি চেয়ারম্যান ওয়ারিশ উদ্দিন খানকে নির্দেশ দেয় প্রশাসন। কিন্তু মাটি ভরাট বন্ধে চেয়ারম্যান ব্যর্থ হলে রবিবার সরজমিন গিয়ে মাটি ভরাট কাজ বন্ধ করে দেন ইউএনও মুহাঃ আসাদুজ্জামান। এ সময় ইউএন’র উপস্থিতি টের পেয়ে শ্রমিকরা পালিয়ে যান।
প্রাকৃতিক ভারসাম্য রক্ষায় ওই ডোবাটি বিরাট ভূমিকা রাখছে। ডোবার ভরাটকৃত মাটি জরুরী ভিত্তিতে অপসারণ করে আগের অবস্থায় ফিরিয়ে আনার দাবি জানান এলাকাবাসী।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com