শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:০৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

হবিগঞ্জ পৌরসভার মাসিক সভা বর্জন করলেন কাউন্সিলরগণ

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১ ফেব্রুয়ারী, ২০১৮
  • ৪২১ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ পৌরসভার মাসিক সভা বর্জন করেছেন কাউন্সিলরগণ। মেয়র জিকে গউছ সরকারি নির্দেশনা অমান্য করার প্রতিবাদে কাউন্সিলরগণ গতকাল বুধবার সভা বর্জন করেন। এতে উন্নয়ন কর্মকান্ড থেকে বঞ্চিত হওয়ার আশঙ্কায় পড়েছেন হবিগঞ্জ পৌরবাসী। সভা বর্জকারী কাউন্সিলরগণ হচ্ছেন- জাহির উদ্দিন, দিলীপ দাশ, গৌতম কুমার রায়, আব্দুল আউয়াল মজনু, মোঃ আলমগীর মিয়া, শেখ উম্মেদ আলী শামীম, সংরক্ষিত মহিলা আসনের কাউন্সিলর পিয়ারা বেগম, খালেদা জুয়েল ও অর্পণা বালা পাল।
কাউন্সিলগণ জানান, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের ইউজিপ-৩ প্রকল্পের মাধ্যমে হবিগঞ্জ পৌরসভায় ধারাবাহিকভাবে ৭৫ কোটি টাকার উন্নয়ন কাজ সম্পাদন হওয়ার কথা ছিল। কিন্তু কয়েক মাস পূর্বে মেয়র জিকে গউছ সরকারের নীতিমালা অমান্য করে নিজের নামে নামফলক স্থাপন করেন। বিষয়টি কর্তৃপক্ষের নজরে উন্নয়ন কাজ স্থগিত করেন। এ ঘটনায় মন্ত্রণালয়ের আদেশ তিন কর্মকর্তা-কর্মচারীকে শাস্তিমূলক বদলীও করা হয়। পরবর্তীতে কাউন্সিলগণ সংসদ সদস্য এডঃ মোঃ আবু জাহির এর সাথে স্মরনাপন্ন হলে তাঁর ঐকান্তিক প্রচেষ্টায় বাতিল প্রায় প্রকল্পটির ছাড়পত্র ফিরে পায় হবিগঞ্জ পৌরসভা। এ বিষয়ে পৌরসভার মাসিক সভায় সিদ্ধান্ত হয় সরকারের নির্দেশনা অনুযায়ী সকল উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়িত হবে। পিডি প্রেরিত পত্র অনুযায়ী সরকারের উন্নয়ন কর্মকান্ড মন্ত্রী, এমপি, সচিব অথবা চিফ ইঞ্জিনিয়ারের মাধ্যমে উদ্বোধন করানোর কথা রয়েছে। এছাড়াও বিভিন্ন প্রিন্ট এবং ইলেক্ট্রনিক মিডিয়ায় তা প্রচার-প্রচারণাও বাধ্যতামূলক। কিন্তু মেয়র জিকে গউছ এসব নির্দেশনা অমান্য করছেন। এতে আবারো উন্নয়ন কর্মকান্ড স্থগিত হওয়ার আশঙ্কা রয়েছে পৌরবাসীর।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com