বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৭:২০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরী ও সেফু চৌধুরীসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার ১০ ঘন্টার মাথায় জামিন শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোতাচ্ছিরুল ইসলামকে বার পঞ্চায়েতের সমর্থন শায়েস্তানগর তেমুনিয়ায় রাস্তার পাশে অবৈধ দোকান ॥ অভিযানে উচ্ছেদ নিষেধাজ্ঞা অমান্য করে শহরের প্রধান সড়ক দিয়ে ট্রাক-ট্রাক্টরের প্রবেশ লাখাইয়ে ৩০ পিস ইয়াবাসহ ইসমাইল গাজী গ্রেফতার বাহুবলে ১ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন অবৈধ চুনারুঘাটে দিনব্যাপী এডিএসআরএমটিপি প্রকল্পের নন গ্রুপ কৃষক-কৃষাণী প্রশিক্ষণ শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক

আইডিয়া’র “রিডিউসিং চাইল্ড লেবার ফর এ বেটার ফিউচার” প্রকল্পের সভা

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ৪ জানুয়ারী, ২০১৮
  • ৪৫৩ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ ইনস্টিটিউট অব ডেভেলপমেন্ট এফেয়ার্স (আইডিয়া) জাতীয় পর্যায়ের একটি বেসরকারী উন্নয়ন সংস্থা। দেশী-বিদেশী দাতা সংস্থাদের আর্থিক সহায়তায় সিলেট বিভাগের বিভিন্ন উপজেলায় উন্নয়ন কার্যক্রম বাস্তবায়ন করছে। সম্প্রতি ইউনাইটেড নেশনস ডেভেলপমেন্ট প্রোগ্রাম (ইউএনডিপি)’র আর্থিক সহায়তায় হবিগঞ্জ জেলার হবিগঞ্জ সদর উপজেলা, বানিয়াচং উপজেলা এবং মাধবপুর উপজেলায় বাস্তবায়নাধীন রিডিউসিং চাইল্ড লেবার ফর এ বেটার ফিউচার” নামক প্রকল্পের অবহিতকরণ সভা হবিগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে গতকাল বুধবার সকাল ১১.০০ ঘটিকায় অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন আইডিয়ার নির্বাহী পরিচালক নজমুল হক, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-জেলা প্রশাসক মনীষ চাকমা, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক ফজলুল জাহিদ পাভেল, শায়েস্তাগঞ্জ ডিগ্রী কলেজের অধ্যক্ষ আজিজুল হাসান চৌধুরী শাহীন, হবিগঞ্জ প্রেসক্লাব সভাপতি মোঃ শাবান মিয়া, সাধারন সম্পাদক রাসেল চৌধুরী। সরকারী/বেসরকারী সংস্থা, সাংবাদিক, জনপ্রতিনিধিগণ অংশগ্রহন করেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন আইডিয়ার নির্বাহী পরিচালক নজমুল হক।
অনুষ্ঠানে বক্তারা বলেন, শিশু শ্রম শিশুর সার্বিক বিকাশ বাধাগ্রস্ত করে, স্বাস্থ্য, শিক্ষা ও বিকাশের জন্য হুমকিস্বরূপ এমন কাজ থেকে নিজেকে রক্ষা করার অধিকার প্রতিটি শিশুর রয়েছে। শিক্ষার মাধ্যমে শিশুর ব্যক্তিত্ব, মেধা এবং মানসিক ও শারীরিক সামর্থ পরিপূর্ণরূপে বিকশিত হয়। শিক্ষা শিশুকে সমাজে স্বাধীন এবং সক্ষমপ্রাপ্ত বয়স্ক মানুষ হিসাবে গড়ে তোলে।
শিশু শ্রম বন্ধে হবিগঞ্জ জেলায় আইডিয়ার এ কার্যক্রমের সূচনা করায় জেলা প্রশাসনের পক্ষ থেকে আইডিয়াকে ধন্যবাদ জানানো হয়। তাছাড়া এ কার্যক্রম ভবিষ্যতে জেলার প্রত্যেকটি উপজেলায় সাম্প্রসারণ করার জন্য সবাই আশাবাদ ব্যক্ত করেন। তাছাড়া এ কার্যক্রমের মাধ্যমে যে প্রতিবেদন তেরী হবে তা জেলা প্রশাসনকে অবহিত করার জন্য জেলা প্রশাসক মহোদয় আশাবাদ ব্যক্ত করেন।
আইডিয়ার হবিগঞ্জ জেলার দায়িত্বে নিয়োজিত ওয়াদুদ ফয়সল চৌধুরী অনুষ্টানে অংশগ্রহণ করায় আইডিয়ার পক্ষ থেকে কৃতজ্ঞতা প্রকাশ করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com