শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৩:১৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

মাধবপুরে ইউপি চেয়ারম্যানের স্বেচ্ছাচারিতা ॥ ৯ ইউপি সদস্যের অনিয়মের অভিযোগ

  • আপডেট টাইম মঙ্গলবার, ১২ ডিসেম্বর, ২০১৭
  • ৪৪০ বা পড়া হয়েছে

মাধবপুর প্রতিনিধি ॥ মাধবপুর উপজেলার ৬ নং শাহজাহানপুর ইউনিয়নের চেয়ারম্যান তৌফিকুল আলম চৌধুরীর বিরুদ্ধে স্বেচ্ছাচারিতার অভিযোগ উঠেছে। ইউপি মেম্বারদের বঞ্চিত করে চেয়ারম্যান নিজেই উন্নয়ন কর্মকাণ্ডসহ সবকিছু করে যাচ্ছেন। এ ব্যাপারে ওই ইউনিয়নের বঞ্চিত ৯জন মেম্বার জেলা প্রশাসকের কাছে চেয়ারম্যানের বিরুদ্ধে অভিযোগ দিয়েছেন। অভিযোগকারীরা হলেন নারী ইউপি সদস্য বিষ্ণু দেবনাথ, শেফালী মুন্ডা, বিউটি কৈরী, পুরুষ সদস্য সায়মুন মর্মু, এনামুল হক এনাম, বাচ্চু মিয়া, ফারুক মিয়া, রফিক উদ্দিন খান এবং লতিফ হোসেন।
অভিযোগ সূত্রে জানা গেছে ইউপি চেয়ারম্যান তৌফিকুল আলম চৌধুরী তাদের ওয়ার্ডে বিভিন্ন প্রকল্পে নির্বাচিত জনপ্রতিনিধিদের সম্পৃক্ত করেনি। নামে মাত্র কাগজে কলমে সভাপতি করা হলেও তারা এ বিষয়ে অবগত নন। প্রকল্প গ্রহণের ক্ষেত্রে পরিষদের সদস্যদের কোনো মতামত নেয়া হয় না। চেয়ারম্যান তার ইচ্ছামাফিক প্রকল্প গ্রহণ করেন। তেলিয়াপাড়া ও সুরমা চা বাগান থেকে প্রতি বছর কর বাবদ মোটা অংকের টাকা আদায় হলেও কিভাবে ব্যয় হয় তা কাউকে জানানো হয় না। পিছিয়ে পড়া চা বাগান এলাকায় ৪টি ওয়ার্ডে সমান অনুপাতে সরকারের উন্নয়ন কর্মকাণ্ড বরাদ্দ দেওয়া হয় না। এছাড়া এলজিএসপি, কাবিখা, কাবিটা, টিআর, বার্ষিক উন্নয়ন কর্মসূচি ও উন্নয়ন কর ভিজিডি কার্ড, বয়স্ক ভাতা, বিধবা ভাতা, পঙ্গুভাতা, মাতৃত্বকালীন ভাতা ৯টি ওয়ার্ডে সমভাবে বণ্টন করা হয় না। সরকারিভাবে বিভিন্ন অনুদান ও উন্নয়ন প্রকল্প বরাদ্দ দেয়া হলেও মাসিক সভায় কোনো সদস্যকে অবহিত করা হয় না।
এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান তৌফিকুল আলম চৌধুরীর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি এসব অভিযোগ অস্বীকার করে বলেন, ইউপি সদস্যদের সঙ্গে ভুল বুঝাবুঝির সৃষ্টি হয়েছে। এগুলো আলোচনার মাধ্যমে সমাধান করার চেষ্টা চলছে। এ ব্যাপারে হবিগঞ্জ জেলা প্রশাসক মনীষ চাকমার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ইউপি সদস্যদের উন্নয়ন কর্মকাণ্ডে বঞ্চিত করা হচ্ছে। এটি দুঃখজনক ঘটনা। স্থানীয় সরকার উপ-পরিচালক (ডিডিএলজি) এর মাধ্যমে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com