বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০১:৩৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরী ও সেফু চৌধুরীসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার ১০ ঘন্টার মাথায় জামিন শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোতাচ্ছিরুল ইসলামকে বার পঞ্চায়েতের সমর্থন শায়েস্তানগর তেমুনিয়ায় রাস্তার পাশে অবৈধ দোকান ॥ অভিযানে উচ্ছেদ নিষেধাজ্ঞা অমান্য করে শহরের প্রধান সড়ক দিয়ে ট্রাক-ট্রাক্টরের প্রবেশ লাখাইয়ে ৩০ পিস ইয়াবাসহ ইসমাইল গাজী গ্রেফতার বাহুবলে ১ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন অবৈধ চুনারুঘাটে দিনব্যাপী এডিএসআরএমটিপি প্রকল্পের নন গ্রুপ কৃষক-কৃষাণী প্রশিক্ষণ শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক

হবিগঞ্জ পৌরসভার উন্নয়ন তরান্বিত করতে এমপি আবু জাহির এর সাথে কাউন্সিলরদের মতবিনিময়

  • আপডেট টাইম বুধবার, ২৫ অক্টোবর, ২০১৭
  • ৫০৪ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ পৌর এলাকার উন্নয়ন কর্মকান্ড তরান্বিত করার লক্ষ্যে সদর-লাখাই আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগ সভাপতি এডভোকেট মোঃ আবু জাহির এর সাথে দাফায় দফায় মতবিনিময় করেছেন হবিগঞ্জ পৌরসভার কাউন্সিলরবৃন্দ। মেয়র জি কে গউছের পরামর্শে মঙ্গলবার বিকাল ও সোমবার দুপুরে দুই দফায় সংসদ সদস্যের বাসভবনে এসে তারা এ মতবিনিময় করেন।
এ সময় কাউন্সিলরবৃন্দ বলেন, পত্রিকায় সংবাদ প্রকাশের পর তারা জানতে পেরেছেন মেয়র জিকে গউছ সরকারি নির্দেশনা অমান্য করে যে নামফলক স্থাপন করেছেন এটি বিধি বহির্ভুত একটি কাজ। এর পূর্বে পৌরসভা থেকে মন্ত্রণালয় ও প্রকল্প পরিচালক প্রেরিত পত্র সম্পর্কে তাদেরকে জানানো হয়নি। তারা আরো বলেন, জনগণ ভোট দিয়ে আমাদেরকে নির্বাচিত করেছেন বর্তমান সরকারের নেতৃত্বে সকল আইন-কানুন মেনে উন্নয়ন কাজ করার জন্য।
পৌরসভার যে কোন উন্নয়ন কর্মকান্ডের উদ্বোধন বা ভিত্তি প্রস্তর স্থাপনের সময় অবশ্যই পৌরবাসীর মধ্যে প্রচার করা হয়। এছাড়া সামাজিক যোগাযোগের মাধ্যমসহ পৌরসভার নিজস্ব ওয়েব পোর্টালেও আপলোড করা হয়। কিন্তু সাম্প্রতিককালে উদ্বোধনের নাম ফলকের ব্যাপারে তারা অবগত নন এবং পৌরসভার ওয়েবসাইটেও নেই। যদিও তারা স্বীকার করেছেন ভিত্তি প্রস্তরগুলোতে তারিখ দেওয়া ৩ মাস পূর্বের, আর এগুলো লাগানো হয়েছে ৭-৮ দিন পূর্বে। কাউন্সিলরবৃন্দ বলেন, এই ঘটনায় তিনজন কর্মকর্তা কর্মচারীর শাস্তিমূলক বদলীর কারণে পৌরসভার উন্নয়ন ব্যাহত হওয়ার আশঙ্কাই দেখা দেয় নাই, চলমান উন্নয়ন কর্মকান্ড দেখাশোনার জন্য প্রকৌশলী শূন্য অবস্থায় রয়েছে পৌরসভাটি। এছাড়া সচিব না থাকার করণে পৌর কর্মকর্তা কর্মচারীদের বেতন-ভাতা উঠাতেও পোহাতে হবে দুর্ভোগ।
মতবিনিময়কালে সাম্প্রতিককালে হবিগঞ্জ পৌরসভায় সৃষ্ট জটিলতা নিরসনকল্পে এবং হবিগঞ্জ পৌরসভার উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়নে সংসদ সদস্য এডভোকেট মোঃ আবু জাহির এর সর্বাত্মক সহযোগিতা কামনা করেন কাউন্সিলরবৃন্দ।
মতবিনিময় সভায় এমপি আবু জাহির কাউন্সিলরদের বলেন, সরকারের আইন-কানুন মেনে পৌর পরিষদ হবিগঞ্জের সার্বিক উন্নয়ন কর্মকান্ড পরিচালনা করলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র পক্ষ থেকে স্থানীয় সংসদ সদস্য হিসাবে যতটুকু সহযোগিতা করা প্রয়োজন তা অব্যাহত থাকবে।
মতবিনিময়কালে উপস্থিত ছিলেন- হবিগঞ্জ পৌরসভার সাবেক ভারপ্রাপ্ত মেয়র ও ৩নং ওয়ার্ড কাউন্সিলর দিলীপ দাশ, ৪নং ওয়ার্ড কাউন্সিলর জুনায়েদ আহমেদ, ২নং ওয়ার্ড কাউন্সিলর জাহির উদ্দিন, ৫নং ওয়ার্ড কাউন্সিলর গৌতম কুমার রায়, ৭নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল আউয়াল মজনু, ৮নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ আলমগীর, ৯নং ওয়ার্ড কাউন্সিলর উম্মেদ আলী শামীম, নারী কাউন্সিলর খালেদা জুয়েল ও অর্পণা বালা পাল।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com