বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৬:১৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরী ও সেফু চৌধুরীসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার ১০ ঘন্টার মাথায় জামিন শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোতাচ্ছিরুল ইসলামকে বার পঞ্চায়েতের সমর্থন শায়েস্তানগর তেমুনিয়ায় রাস্তার পাশে অবৈধ দোকান ॥ অভিযানে উচ্ছেদ নিষেধাজ্ঞা অমান্য করে শহরের প্রধান সড়ক দিয়ে ট্রাক-ট্রাক্টরের প্রবেশ লাখাইয়ে ৩০ পিস ইয়াবাসহ ইসমাইল গাজী গ্রেফতার বাহুবলে ১ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন অবৈধ চুনারুঘাটে দিনব্যাপী এডিএসআরএমটিপি প্রকল্পের নন গ্রুপ কৃষক-কৃষাণী প্রশিক্ষণ শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক

দিনের বেলায় ট্রাকসহ ভারী যানবাহন প্রবেশ ॥ যানজটে নাখাল শহরবাসী

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ৫ অক্টোবর, ২০১৭
  • ৪৫৭ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ নিষেধাজ্ঞা থাকাস্বত্তেও হবিগঞ্জ শহরে দিনের বেলায় ট্রাকসহ ভারী যানবাহন প্রবেশ করছে। পৌর কর্তৃপক্ষ ও প্রশাসন সক্রিয় থাকলেও ব্যবসায়ীদের মালামাল লোড-আনলোড করা হচ্ছে। সম্প্রতি আইন শৃংখলা কমিটির সভায় সিদ্ধান্ত নেয়া হয় সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত হবিগঞ্জ শহরে ভারী যানবাহন চলাচল করতে পারবে না।  কিন্তু এ আদেশ উপেক্ষা করে দিনের বেলা মালামাল লোড-আনলোডের কারণে শহরে দীর্ঘ যানজট সৃষ্টি হচ্ছে। এ সময় পথচারী, অফিসগামী কর্মকর্তা-কর্মচারী, কোমলমতি শিক্ষার্থী সহ জন সাধারণকে ভোগান্তি পোহাতে হচ্ছে।
রাস্তা দখল করে প্রতিনিয়ত দিনের বেলায় ট্রাক-কাভার্ড ভ্যানের মালামাল লোড-আনলোড করা হয়। ফলে রাস্তার দুই ধারে সাইকেল, মটর সাইকেল, ভ্যান, রিকশা, দীর্ঘ সারি পড়ে যায়। সৃষ্টি হয় তীব্র আকারের যানজটের। কখনও কখনও দীর্ঘ সময় পর্যন্ত স্থায়ী হয় যানজটের। যানজট নিয়ন্ত্রণে হবিগঞ্জ শহরের ট্রাফিক ব্যবস্থা ভেঙ্গে পড়েছে বলে মনে করছেন স্থানীয় লোকজন। গতকাল বুধবার বিকাল ৩টার দিকে শহরের চৌধুরী বাজারে ট্রাক প্রবেশ করতে দেখা গেছে। এ সময় দিনের বেলা ট্রাক প্রবেশের কেন সুযোগ দেয়া হচ্ছে জানতে চাইলে দায়িত্বরত ট্রাফিক পুলিশ সাংবাদিকসহ পথচারীদের সাথে বাকবিতন্ডায় জড়িয়ে পড়ে। এক পর্যায়ে ওই ট্রাফিক পুলিশ পথচারীদের উপর ক্ষিপ্ত হয়ে উঠেন। পরে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ এগিয়ে এলে বিষয়টি মিমাংসা করে দেন।
এ সময় ওই ট্রাফিক পুলিশ দম্ভক্তির স্বরে বলেন রাস্তা থাকলে গাড়ি আসবেই। আপনাদের কি যায় আসে। শহরে গাড়ির চাপ একটু কম থাকায় মালগুলি লোড-আনলোডের জন্য ট্রাক প্রবেশের সুযোগ দেয়া হচ্ছে।
শহরে দিনের বেলা যানবাহন থেকে মালামাল লোড-আনলোডের বিষয়ে কর্তৃপক্ষ ধীর গতিতে ব্যবস্থা নেয়ায় এবং যানবাহনগুলির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা না নেয়ায় প্রায়ই চৌধুরী বাজার, নারিকেলহাটাসহ বিভিন্ন এলাকায় যানজট লেগে থাকে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com